২৮ ভাদ্র  ১৪২৬  রবিবার ১৫ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অন্যান্য টেলিকম সংস্থাকে পিছনে ফেলে বিদ্যুৎ গতিতে এগিয়ে চলেছে রিলায়েন্স জিও। গ্রাহক সংখ্যায় তো বটেই, গড় ডাউনলোড স্পিডেও মার্চে তালিকার শীর্ষে মুকেশ আম্বানির কোম্পানি। তাদের সঙ্গে পাল্লা দিতে ফের কোমর বেঁধে নেমে পড়ল ভোডাফোন। গ্রাহকদের জন্য সস্তায় আকর্ষণীয় অফার ঘোষণা করল টেলিকম সংস্থাটি।

[আরও পড়ুন: সহকর্মীর সঙ্গে এই কাজটাই একঘেয়েমি কাটানোর মোক্ষম দাওয়াই!]

গ্রাহক বাড়াতে আইডিয়ার সঙ্গে অনেকদিনই গাঁটছড়া বেঁধেছে ভোডাফোন। তা সত্ত্বেও যত সময় যাচ্ছে ততই গ্রাহক হারাচ্ছে তারা। খারাপ নেটওয়ার্ক, দামি প্ল্যানের জন্যই অন্য টেলিকম পরিষেবায় স্থানান্তরিত হচ্ছেন গ্রাহকরা। ফলে এক ধাক্কায় অনেকখানি কমেছে শেয়ার মূল্যও। এমন পরিস্থিতিতে ঘুরে দাঁড়াতে মরিয়া কোম্পানি। আর সেই কারণেই গ্রাহকদের জন্য লোভনীয় অফার আনল তারা। জিও এবং এয়ারটেলকে টক্কর দিতে ১৩৯ টাকার প্রি-পেড প্ল্যানের কথা ঘোষণা করা হল। সংস্থা জানিয়েছে, যাঁরা প্রায় সমপরিমাণে ভয়েস কল ও ডেটা ব্যবহার করতে চান, তাঁদের জন্য এই প্যাকটি আদর্শ। কী থাকছে এই প্ল্যানে? এতে ৫জিবি 3G ও 4G ইন্টারনেট ডেটা পাবেন গ্রাহকরা। সঙ্গে আনলিমিটেড ভয়েস কল। প্ল্যানটির মেয়াদ ২৮ দিন। অর্থাৎ অল্প খরচে প্রায় একমাসের জন্য অনেকখানি ডেটা ব্যবহার করতে পারবেন গ্রাহকরা।

এর আগে ১১৯, ১২৯ এবং ১৬৯ টাকার প্ল্যানও বাজারে এনেছে ভোডাফোন। প্রথম রিচার্জ প্ল্যানে ২৮ দিনের জন্য মিলবে এক জিবি ডেটা ও আনলিমিটেড ভয়েস কল। ১২৯ টাকা দিয়ে রিচার্জ করলে ১.৫ জিবি ডেটা ও আনলিমিটেড ভয়েস কল পাবেন গ্রাহকরা। ১৬৯ টাকার প্ল্যানটিতে থাকছে প্রতিদিন ১.৫ জিবি ডেটা এবং আনলিমিটেড ভয়েস কল। এই প্ল্যান দুটির মেয়াদও ২৮ দিন। তবে মাসিকের পাশাপাশি বার্ষিক প্ল্যানগুলিতেও কিছু বদল আনার পরিকল্পনা রয়েছে কোম্পানির। সম্প্রতি ৯৯৯ টাকার প্ল্যান বাজারে এনেছে ভোডাফোন। যেখানে মিলবে ১২ জিবি ডেটা এবং আনলিমিটেড লোকাল, এসটিডি ও রোমিং কল। যার মেয়াদ ৩৬৫ দিন।

[আরও পড়ুন: বন্ধ হওয়ার পরও ভারতে একশো কোটি বিনিয়োগ করছে ‘টিকটক’]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং