BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কুয়োয় পড়া চিতাবাঘকে বাঁচাতে অভিনব উদ্যোগ, ভাইরাল উদ্ধারের ভিডিও

Published by: Soumya Mukherjee |    Posted: March 16, 2020 1:42 pm|    Updated: March 16, 2020 1:42 pm

Leopard rescued from deep well using creative technique

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথায় আছে, বুদ্ধি থাকলে উপায় হয়। সম্প্রতি তারই প্রমাণ পাওয়া গেল ভাইরাল হওয়া একটি ভিডিওতে। যেখানে অত্যন্ত দুরূহ পরিস্থিতির মধ্যে অভিনব উপায়ে একটি চিতাবাঘ (Leopard)-কে উদ্ধার করতে দেখা গেল মধ্যপ্রদেশের শিবপুরী এলাকার বাসিন্দাদের। যা দেখে তাঁদের উপস্থিত বুদ্ধির তারিফ করছেন সবাই। কুর্নিশ জানাচ্ছেন নেটিজেনরাও।

সোমবার পরভীন কাসওয়ান নামে এক ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস অফিসার ওই ভিডিওটি পোস্ট করেছেন। আর তার উপরে ক্যাপশন দিয়েছেন, উদ্ভাবনী দক্ষতাই সবার সেরা। এই চিতাবাঘটি মধ্যপ্রদেশের শিবপুরী এলাকার একটি গভীর কুয়োর মধ্যে পড়ে গিয়েছিল। তাকে ঠিক সময়ের মধ্যে উদ্ধার করা গিয়েছে। তবে চিতাবাঘটিও সহযোগিতা করেছে। কারণ অনেক সময় ওরা উদ্ধারকারীদেরও আক্রমণ করে।

[আরও পড়ুন: গোমূত্রের পর এবার ভজন, করোনা তাড়ানোর আজব উপায়ে হাসির রোল নেটদুনিয়ায় ]

 

ভিডিওটিতে দেখা যাচ্ছে, একটি দড়ি মইয়ের মাঝখানে কাঠের খাটিয়া বেঁধে ওই গভীর কুয়োর মধ্যে নামিয়ে দেওয়া হয়েছে। আর চিতাবাঘটি ওই খাঠিয়াতে উঠে পড়ার পর তাকে আস্তে আস্তে উপরে টেনে তোলা হচ্ছে। শেষ পর্যন্ত স্থানীয় গ্রামবাসী ও বন দপ্তরের আধিকারিকদের অক্লান্ত চেষ্টার ফলে উদ্ধার করা হয় সম্ভব হয় তাকে।

সোশ্যাল মিডিয়াতে ভিডিওটি পোস্ট হওয়ার পরেই এখনও পর্যন্ত ২১ হাজার বার এটি দেখা হয়েছে। যার পরে নেটিজেনরা বলছেন, উদ্ধারকারী দল ও স্থানীয় বাসিন্দাদের বুদ্ধি এবং ধৈর্য্যের জোরেই রক্ষা পেয়েছে ওই চিতাবাঘটি।  সবার এই মিলিত প্রচেষ্টাকে সাধুবাদ জানাই।

[আরও পড়ুন: কেন্দ্রীয় মন্ত্রীর পর ‘করোনা ভাইরাস গো ব্যাক’ স্লোগান দিল অসমের পড়ুয়ারাও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে