BREAKING NEWS

৫ কার্তিক  ১৪২৮  শনিবার ২৩ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

মহাকাশে তৈরি হবে আস্ত সিনেমা! ইতিহাস গড়তে চলেছে রাশিয়া

Published by: Biswadip Dey |    Posted: September 18, 2021 7:10 pm|    Updated: September 18, 2021 7:10 pm

Russian crew to set off for ISS to shoot first outer space cinema। Sangbad Pratidin

প্রতীকী ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহাকাশে (Space) বহু অসাধ্য সাধন করেছে মানুষ। কিন্তু তা বলে সিনেমা? এবার তেমনই এক অসাধ্য সাধন করতে চলেছে রাশিয়া (Russia)। পরিকল্পনা করেছে মহাশূন্যেই আস্ত সিনেমা শুট করার। আগামী মাসেই শুরু হবে ছবির শুটিং! এই ছবি তৈরি হলে তৈরি হবে নতুন ইতিহাস। আজ পর্যন্ত যা ভাবাই যায়নি, তাই সত্যি হয়ে উঠবে।

ছবির নির্মাতাদের তরফে জানানো হয়েছে, আগামী ৫ অক্টোবর সয়ুজ এমএস-১৯ মহাকাশযানে আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে পাড়ি দেবেন তাঁরা। সব মিলিয়ে চারজন। দু’জন নভোচর ও দু’জন পেশাদার অভিনেতাকে পৌঁছে দেওয়া হবে পৃথিবীর কক্ষপথে পাক খেতে থাকা মহাকাশ স্টেশনে। কয়েকদিন আগে প্রথমবার স্পেসএক্স মহাকাশযানে চেপে আমজনতার পাড়ি দেওয়ার রেকর্ড তৈরি হয়েছে। এবার নয়া নজির গড়তে চাইছে রাশিয়া।

Russia
উত্তেজনায় ফুটছেন ছবির কলাকুশলীরা।

[আরও পড়ুন: ভারতে বাড়ল পেঙ্গুইনের সংখ্যা, মুম্বইয়ে জন্ম নিল জোড়া শাবক]

ছবির পরিচালক ও অভিনেতা ক্লিম শিপেঙ্কো এক সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন, এই ছবিতে এক সাধারণ মানুষের গল্প বলা হবে। একজন ডাক্তার যাঁর সঙ্গে মহাকাশ অভিযানের কোনও সম্পর্ক নেই। আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে পাড়ি দিতে হবে, এমন পরিকল্পনা তাঁর কখনওই ছিল না। কিন্তু তিনিই এক নভোচরের প্রাণ বাঁচাবেন।

ছবিতে অভিনয় করতে দেখা যাবে রুশ নভোচরদেরও। রাশিয়ার স্পেস কমান্ডার অ্যান্টন স্কাপলেরভ এপ্রসঙ্গে বলেন, ”আমি মোটেই অভিনয় করতে চাইনি। কিন্তু কী করে মহাশূন্যের মতো এমন এক স্থানে একটি ছবি তৈরি হতে পারে তা জানার প্রবল আগ্রহ রয়েছে আমার।”

[আরও পড়ুন: বদলাচ্ছে গরুর শৌচকর্ম পদ্ধতি! মাঠেঘাটে নয়, দূষণ কমাতে শৌচালয় ব্যবহারের প্রশিক্ষণ]

ছবির অভিনেত্রী জুলিয়া পেরেসলিড জানাচ্ছেন, মহাকাশে ছবিটি শুট হওয়ার কারণেই তাঁকে হয়ে উঠতে হবে নিজের মেকআপ শিল্পী ও কস্ট্যুম ডিজাইনার। তবুও তিনি আত্মবিশ্বাসী ছবিটির ব্যাপারে। তাঁর কথায়, ”ব্যাপারটা যে পৃথিবীর মতো হবে না সে তো বুঝতেই পারছি। কিন্তু আমরা আমাদের সেরাটা দিতে প্রস্তুত। এত কাছে এসে এখন আর ভয় পাওয়ার মতো জায়গাতেও নেই আমকা।”

ছবির পরিচালক শিপেঙ্কোর উচ্চতা ৬ ফুট ২ ইঞ্চি। এই উচ্চতায় মহাকাশে কাজ করা যে বেশ কঠিন তা জানিয়ে তিনি কেবল একটিই ইচ্ছেপ্রকাশ করেছেন। তবে ছবির সিক্যুয়েল, যেখানে মঙ্গলগ্রহে অভিযান দেখানো হবে, তখন যেন আরেকটু ভাল সেট পান তাঁরা। আপাতত ছবির শুট শুরু করতে উত্তেজিত তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement