BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ক্রিকেট থেকে দূরে সরছেন ‘মানসিকভাবে অসুস্থ’ টিম পেইন, নতুন ক্যাপ্টেন বেছে নিল অস্ট্রেলিয়া

Published by: Sulaya Singha |    Posted: November 26, 2021 12:07 pm|    Updated: November 26, 2021 12:48 pm

Australia's Tim Paine takes indefinite mental health break from cricket | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অ্যাশেজ সিরিজ যতই এগিয়ে আসছে, ততই অজি শিবির ঢাকছে আশঙ্কার চাদরে। মানসিক ভাবে বিধ্বস্ত টিম পেইন এবার ক্রিকেট থেকে বিরতি নেওয়ার সিদ্ধান্ত নিলেন। অর্থাৎ গোটা অ্যাশেজেই তাঁকে পাওয়া যাবে না। অন্তত তাঁর ম্যানেজার এমনটাই জানিয়েছেন। এদিকে, ইংল্যান্ডের বিরুদ্ধে অ্যাসিড টেস্টের আগে দলের নয়া অধিনায়ক খুঁজে নিল ক্রিকেট অস্ট্রেলিয়া।

সোশ্যাল মিডিয়ায় পেইনের (Tim Paine) ম্যানেজার জেমস হেন্ডারসন লিখেছেন, “মানসিক অসুস্থতার জন্য অনির্দিষ্টি কালের জন্য ক্রিকেট থেকে সরে দাঁড়াচ্ছেন টিম পেইন। তাঁর ও তাঁর স্ত্রী বনির জন্য আমরা অত্যন্ত চিন্তিত। এ বিষয়ে আপাতত আর কোনও মন্তব্য করতে চাই না।” অর্থাৎ অজি ব্যাটারকে ছাড়াই অ্যাশেজে দল গোছাতে হবে অস্ট্রেলিয়াকে।

[আরও পড়ুন: India vs New Zealand: অনবদ্য ব্যাটিং, সেঞ্চুরি হাঁকিয়ে অভিষেক টেস্ট স্মরণীয় করে রাখলেন শ্রেয়স]

দিন কয়েক আগেই ‘সেক্সটিং’ বিতর্কের জেরে অধিনায়কত্ব ছেড়েছেন টিম পেইন (Tim Paine)। তাঁর বিরুদ্ধে এক মহিলাকে নিজের নগ্ন ছবি পাঠানোর অভিযোগ উঠেছিল। পেইনের বিরুদ্ধে অভিযোগ, তিনি তাসমানিয়া ক্রিকেট বোর্ডের এক মহিলা কর্মীকে নিজের গোপনাঙ্গের ছবি পাঠিয়েছেন। ওই মহিলাকে কুপ্রস্তাবও দেন। অজি অধিনায়কের আচরণে ক্ষুব্ধ ওই মহিলা কর্মীই অভিযোগ জানান। তাঁর দাবি, পেইনের আচরণ অশ্লীল, নিন্দনীয় এবং আপত্তিকর। তাঁর অভিযোগের ভিত্তিতেই পেইনের বিরুদ্ধে তদন্ত শুরু করে অজি ক্রিকেট বোর্ড (Cricket Australia)। যা নিয়ে বিতর্ক তৈরি হতেই পদত্যাগের সিদ্ধান্ত নেন পেইন। আর এবার একেবারে ক্রিকেট থেকেই বিরতি নিলেন।

cummins

আগামী ৮ ডিসেম্বর থেকে শুরু অ্যাশেজ (Ahses Series)। তার আগে পেইনের সরে যাওয়া অজি শিবিরের কাছে বড় ধাক্কা। তবে সেসব ভুলে দল গোছাতেই মনোযোগী টিম ম্যানেজমেন্ট। অ্যাসিড টেস্টে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেওয়ার ভার তুলে দেওয়া হল প্যাট কামিন্সের কাঁধে। ডেপুটি করা হল স্টিভ স্মিথকে। ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে বিবৃতি দিয়ে বলা হয়, “অত্যন্ত কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে টিম পেন ও তাঁর পরিবার। তবে আমরা তাঁদের পাশে আছি। প্যাট দারুণ ক্রিকেটার। ভাল অধিনায়কও।” ৪৭ তম অজি তারকা হিসেবে দলের দায়িত্ব নিচ্ছেন কামিন্স।

[আরও পড়ুন: শাকিবের মুন্ডু কেটে অন্য ক্রিকেটারের মাথা! ছবি বিতর্কে উত্তাল বাংলাদেশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে