৪ আশ্বিন  ১৪২৬  রবিবার ২২ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলি আর রবি শাস্ত্রীর দুর্দান্ত কেমিস্ট্রির কথা ক্রিকেটভক্তদের আর অজানা নেই। কোচ হিসেবে ক্যাপ্টেন কোহলির বরাবরের পছন্দ শাস্ত্রীই। সদ্য ফের টিম ইন্ডিয়ার হেড স্যার দায়িত্ব পেয়েছেন কোহলির সেই প্রিয় পাত্রই। কিন্তু এরই মধ্যে শিরোনামে উঠে এল কোচ ও অধিনায়কের মতপার্থক্যের কথা। ভারতীয় দলের চার নম্বরে কে খেলবেন? এনিয়ে নাকি দু’জনের দু’রকম মতামত।

ইংল্যান্ড ও ওয়েলসে আয়োজিত বিশ্বকাপে ব্যাটিং অর্ডারের চার নম্বর স্থানটি নিয়ে বেশ অস্বস্তিতেই দেখা গিয়েছিল ভারতীয় শিবিরকে। টুর্নামেন্টে তিন ব্যাটসম্যানকে ওই জায়গায় খেলিয়েছিল টিম ম্যানেজমেন্ট। কিন্তু এখনও পর্যন্ত চার নম্বর স্থানটি পাকাপাকিভাবে কেউই পাননি। দিনকয়েক আগেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ চলাকালীন কোহলি বলেছিলেন, চার নম্বরে তাঁর প্রথম পছন্দ ঋষভ পন্থ। বিশ্বকাপেও তাঁকে এই পজিশনে খেলতে দেখা গিয়েছিল। কিন্তু শাস্ত্রীর দাবি, ঋষভ নন, চার নম্বরে ভাল খেলবেন তরুণ ব্যাটসম্যান শ্রেয়স আইয়ার।

[আরও পড়ুন: ভূস্বর্গে সেনার বেশে খুদেদের সঙ্গে ক্রিকেটে মত্ত ধোনি, ভাইরাল ছবি]

বিশ্বকাপ শুরুর আগে মোট ১২ জন ব্যাটসম্যানকে চার নম্বরে ব্যাটিং করিয়ে দেখা হয়েছিল। কিন্তু তাতেও কাউকে চূড়ান্ত করা সম্ভব হয়নি। ক্যারিবিয়ান সফরে ফের সেই জায়গায় খেলেন কোহলির পছন্দের ঋষভ। পাঁচ নম্বরে তিনি চেয়েছিলেন শ্রেয়সকে। দেখা যায় তিনটি ম্যাচের মধ্যে চার নম্বরে নেমে একটিতে ২০ রান ও অন্যটিতে শূন্য হাতেই প্যাভিলিয়নে ফেরেন ধোনির উত্তরসূরি ঋষভ। খারাপ শটে আউট হওয়ার প্রবণতা থেকে এখনও বেরিয়ে আসতে পারেননি তিনি।

তবে পাঁচে নেমে পরপর দু’ম্যাচে দুটি হাফ-সেঞ্চুরি হাঁকান শ্রেয়স। তাঁর সংগ্রহ যথাক্রমে ৭১ এবং ৬৫ রান। তাই চার নম্বরে ব্যাটিং নিয়ে কোহলির সঙ্গে একমত নন শাস্ত্রী। কিংবদন্তি সুনীল গাভাসকরের মতো টিম ইন্ডিয়ার হেড স্যারের মতেও শ্রেয়সকেই চারে খেলানো উচিত। পাশাপাশি শাস্ত্রী দলে আরও তরুণ তুর্কিদের দেখতে আগ্রহী। ডিসেম্বরে ঘরের মাঠে ফের ওয়ানডে সিরিজ ভারতের। তখনই স্পষ্ট হবে, চার নম্বর নিয়ে বিতর্কের অবসান ঘটল কি না।

[আরও পড়ুন: প্র্যাকটিস ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি পূজারার, হতাশ করলেন অধিনায়ক রাহানে]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং