BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সোশ্যাল মিডিয়ায় ‘বয়ফ্রেন্ড’-এর ছবি পোস্ট অজি ক্রিকেটারের, বিতর্ক তুঙ্গে

Published by: Subhajit Mandal |    Posted: May 1, 2019 12:14 pm|    Updated: May 1, 2019 12:14 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়ার ক্রিকেটার জেমস ফকনারের একটি পোস্ট ঘিরে জোর আলোচনা চলছে অস্ট্রেলিয়ার ক্রিকেট মহলে। নিজের জন্মদিনে সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলিতে একটি ছবি পোস্ট করেন অজি ক্রিকেটার। ছবিতে দেখা যাচ্ছে, নিজের মা এবং এক পুরুষ বন্ধুর সঙ্গে খাবার খাচ্ছেন ফকনার। এতদূর পর্যন্ত ঠিকই ছিল। কিন্তু গোল বাধে ছবির ক্যাপশনে। যাতে ফকনার লেখেন, “মা এবং বয়ফ্রেন্ডের(প্রিয় বন্ধু) সঙ্গে জন্মদিনের ডিনার।”

[আরও পড়ুন: মাদক-সহ গ্রেপ্তার, ২ বছরের জেল কিংস ইলেভেন পাঞ্জাবের সহ-মালিকের]

ওই বয়ফ্রেন্ড শব্দটি থাকার জন্যই গোটা অস্ট্রেলিয়ার ক্রিকেট মহল ভেবে নেয় যে জেমস ফকনার সমকামী। এবং তিনিই অস্ট্রেলিয়ার প্রথম গে ক্রিকেটার। আর এই পোস্টের মাধ্যমে তিনি নিজের যৌন স্বত্ত্বা গোটা বিশ্বের সামনে তুলে ধরলেন। ফকনার পোস্ট করার সঙ্গে সঙ্গেই ক্রিকেট মহল তাঁকে শুভেচ্ছা জানাতে থাকে। ব্রেট লি, গ্লেন ম্যাক্সওয়েল, শন টেটদের মতো তারকারা ফকনারকে এই সাহসিকতার জন্য অভিনন্দনও জানিয়ে ফেলেন। অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমেও খবর ছড়িয়ে পড়ে ফকনার সমকামী। এরই মধ্যে ফকনার আরও একটি পোস্ট করেন। তিনি জানিয়ে দেন, তাঁকে নিয়ে যাবতীয় জল্পনা-কল্পনা সত্যি নয়। তিনি ‘গে’ নন। তবে, তাঁর এই পোস্টকে মানুষ যেভাবে স্বাগত জানাচ্ছেন, তা আশার বিষয়। মানুষ যেভাবে সমকামিতাকে সমর্থন করছে, তা তাঁকে অনুপ্রাণিত করছে।

[আরও পড়ুন: লাগাতার হারের জন্য দায়ী ইডেনের পিচ! সিএবিকে তোপ নাইট শিবিরের]

কিন্তু ফকনারের এই পোস্ট ভালভাবে নেয়নি অস্ট্রেলিয়ার ‘গে কমিউনিটি’ বা সমকামী সম্প্রদায়। তারা বেশ বিরক্ত। একটি বিবৃতি দিয়ে গে কমিউনিটির তরফে জানানো হয়েছে, “এমন মজা করার আগে ফকনারের ভাবা উচিত ছিল। বিশেষ করে ‘বয়ফ্রেন্ড’ শব্দটি লেখার আগে। ‘বেস্ট মেট’ শব্দটি আগেই লেখা যেত। এতে অনেক মানুষ বিরক্ত।” এ বিষয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছে গে কমিউনিটি।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 

Birthday dinner with the boyfriend (best mate!!!) @robjubbsta and my mother @roslyn_carol_faulkner ❤️❤️❤️ #togetherfor5years

A post shared by James Faulkner (@jfaulkner44) on

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement