BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ১ ডিসেম্বর ২০২০ 

Advertisement

‘‌ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনকে সমর্থন করেও নেটিজেনদের রোষের মুখে হার্দিক, জানেন কেন?‌

Published by: Abhisek Rakshit |    Posted: October 26, 2020 7:54 pm|    Updated: October 26, 2020 7:56 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিরোনামে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) তথা ভারতের জাতীয় দলের তারকা হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)।‌ আমেরিকার (America) বুকে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডকে নৃশংসভাবে এক পুলিশ অফিসার হত্যা করার পরেই সারা বিশ্ব জুড়ে শুরু হয়েছিল ‘‌‘‌ব্ল্যাক লাইভস ম্যাটার’‌’‌ বা #Blacklivesmatter আন্দোলন। শিল্পী, সাহিত্যিক, খেলোয়াড় সব ক্ষেত্রের মানুষ সামিল হয়েছিলেন বর্ণবিদ্বেষের প্রতিবাদে আয়োজিত এই আন্দোলনে। অনেক ক্রিকেটারও মুখ খুলেছিলেন। সেই তালিকাতেই এবার নাম লেখালেন হার্দিক পাণ্ডিয়া।

নেটিজেনদের অনেকে এমনকী হার্দিকের স্ত্রী নাতাশা স্টানকোভিচও হার্দিকের এই প্রয়াসের প্রশংসা করেন। কিন্তু কেউ কেউ আবার কটাক্ষও করেন। ভারতে এখনও নিচু জাতির মানুষদের হেনস্তা করা হয়। প্রতিদিনই দলিত নিগ্রহের ঘটনা ঘটে। কেন হার্দিক সেই নিয়ে মুখ খুললেন না?‌

[আরও পড়ুন: এবার করোনায় আক্রান্ত প্রাক্তন ব্রাজিলিয়ান তারকা রোনাল্ডিনহো, রয়েছেন আইসোলেশনে]

আমেরিকায় জর্জ ফ্লয়েডের মৃত্যুর পরই শুরু হয় ‘‌‘‌ব্ল্যাক লাইভস ম্যাটার’‌’‌ আন্দোলন। ওয়েস্ট ইন্ডিজ বনাম ইংল্যান্ড সিরিজ থেকে শুরু পরবর্তী সমস্ত টুর্নামেন্টে এই আন্দোলনের বহিঃপ্রকাশ ঘটে। যদিও IPL-এর মঞ্চে এই আন্দোলনের রেশ পড়েনি। যা নিয়ে সম্প্রতি সরব হয়েছিলেন ক্যারিবিয়ান অধিনায়ক তথা সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) জেসন হোল্ডার। তবে এবার তাঁর সেই আক্ষেপ দূর করে দিলেন হার্দিক। রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচে ৬০ রানের এক ঝোড়ো ইনিংস খেলেন হার্দিক। ওই ম্যাচেই হাঁটু মুড়ে বসে মুষ্টিবদ্ধ হাত উপরে তুলে এই প্রতিবাদে সামিল হন হার্দিক। হার্দিককে পালটা সমর্থন জানান সাইডলাইনে থাকা ক্যারিবিয়ান তারকা কায়রন পোলার্ড। পরে সেই ছবি টুইটও করেন হার্দিক।

 

নেটিজেনরা অনেকেই হার্দিকের এই কাজের প্রশংসা করেন। কিন্তু কেউ কেউ আবার সমালোচনা করেন। কেউ প্রশ্ন তোলেন, হার্দিক নিজের দেশের দিকে তাকান। দলিতদের উপর অত্যাচার নিয়ে কেন কথা বলছেন না?‌ আরেকজনের প্রশ্ন, হার্দিক ‌কি #DalitLivesMatters নিয়ে টুইট করবেন? যদিও এব্যাপারে পালটা কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি হার্দিকের কাছ থেকে।

 

[আরও পড়ুন: সমুদ্র সৈকতে উদ্দাম নাচ চাহালের হবু স্ত্রীর, ভাইরাল ভিডিও নিয়ে কী প্রতিক্রিয়া নেটিজেনদের?]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement