৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

মধুচন্দ্রিমায় না গিয়ে দলে ফিরুক বুমরাহ, T-20 সিরিজে সমতা ফেরাতে টিপস শেহওয়াগের

Published by: Abhisek Rakshit |    Posted: March 17, 2021 9:47 pm|    Updated: March 17, 2021 9:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবার রাতে আহমেদাবাদে ইংল্যান্ডের (England) কাছে আট উইকেটে হেরে ভারত (Team India) সিরিজে পিছিয়ে পড়েছে। কিন্তু দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া ভারত সব সময় ভয়ংকর। তাই বৃহস্পতিবার চতুর্থ টি-২০ ম্যাচে বিরাট কোহলির (Virat Kohli) ভারত যে পাল্টা দিতে চাইবে, তা নিয়ে নতুন করে বলার কিছু নেই। তবু বলছেন জাতীয় দলের প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র শেহওয়াগ। তিনি বলছেন, মধুচন্দ্রিমায় না গিয়ে বুমরাহ জাতীয় দলে ফিরে আসুক। তাহলেই ভারত সিরিজে সমতা ফেরাতে পারবে। বুমরাহর পাশাপাশি বিরাটকেও টস জিততে হবে। ম্যাচের আগের দিন এমনই টিপস দিলেন তিনি।

বুমরাহকে নিয়ে শেহওয়াগের রসিকতা, “ভারতের এই দলকে টেনে নিয়ে যেতে পারে একমাত্র বুমরাহ। ওর বোলিংয়ের গতি ব্যাটসম্যানদের চাপে ফেলবে। স্লগে টানা ইয়র্কার করে রান আটকে দেবে। এই পর্যায়ের খেলায় বোলিংয়ের গতি আলাদা মাত্রা পায়. সেটা বুমরাহকে দিয়ে হবে। কিন্তু ওর পক্ষে এখন টিমে ফিরে আসা কঠিন। কারণ বিয়ের পর ওর এখনই দলে আসা সম্ভব নয়। আমার বক্তব্য, যদি সম্ভব হয়, তা হলে বুমরাহকে দলে আনতে হবে। টি-২০ বিশ্বকাপে বুমরাহ অবশ্যই দলে থাকবে। হয়তো আইপিএলেও ওকে দেখা যাবে। তার আগে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে ওকে পাওয়া গেলে ভাল হত। না হলে সাইনিকে প্রথম একাদশে আনলে ভাল হবে। ওর বোলিংয়েরও গতি আছে। ১৪০-এর বেশি গতিতে বল করতে পারে। শার্দুল খেললেও ওকে ভাল লাগছে না। তাই সাইনি হলে ভাল হয়।”

[আরও পড়ুন: তিন ফরম্যাটের ক্রিকেটে একমাত্র ব্যাটসম্যান হিসেবে ICC ব়্যাঙ্কিংয়ে অনন্য নজির গড়লেন বিরাট]

তবে শেহওয়াগ যতই বুমরাহকে জাতীয় দলে ফিরতে বলুন, রাজস্থান রয়্যালস অবশ্য চাইছে ভারতীয় পেসার যেন এপ্রিল-মে মাসে মালদ্বীপে মধুচন্দ্রিমায় যান। বুমরাহকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি এই নিয়ে মজা করে টুইটও করে তাঁরা। লেখে, “শুনেছি এপ্রিল-মে মাসে মালদ্বীপ নাকি ঘোরার জন্য খুব সুন্দর জায়গা।”

 

টসের ব্যাপারটা শেহওয়াগ কেন টানছেন? তিনি বলছেন, “টি২০ ক্রিকেটে এটা এখন বড় ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। যাঁরা টস জিতছে তাঁরা আগে ফিল্ডিং করে নিচ্ছে। এই সিরিজে যাঁরা টস হেরেছে, তাঁরা ম্যাচ বের করতে পারছে না। ভারতীয় দলের যা ব্যাটিং লাইন আপ তা দেখে বলতে পারি ওঁদের পক্ষে ২০০ রান তাড়া করা কঠিন হবে না। দলে আট নম্বর পর্যন্ত ব্যাটসম্যান আছে। তবে কোহলি আগের ম্যাচে কেন তিন নম্বর ছেড়ে চারে এল জানি না। এটা সবাই জানে বিরাটকে বেশি বল খেলার সুযোগ করে দিতে হবে। ওর বড় গুন একবার সেট হয়ে গেলে নট আউট থেকে ইনিংসের শেষ বল খেলে ফিরে আসে। এটা দলের তরুণ ক্রিকেটারদের শেখা উচিত। ঋষভ, ঈশানরা কেন ম্যাচ শেষ করে আসবে না। আর হ্যাঁ, হার্দিককে আর একটু উপরে নিয়ে আসা উচিত। ও বেশি বল খেলার সুযোগ পাচ্ছে না। তাই চতুর্থ টি-২০ ম্যাচের আগে এ সব নিয়ে বিরাটদের ভাবা উচিত। না হলে ম্যাচ বের করা কঠিন হবে।”

[আরও পড়ুন: জুভেন্তাস থেকে ফের পুরনো ক্লাব রিয়ালে ফিরছেন রোনাল্ডো, ঘোষণা জিদানের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement