১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আগামী বছর আইপিএলে চেন্নাই অধিনায়ক ধোনিই, হলুদ জার্সিতে দেখা যাবে জাদেজাকেও!

Published by: Sulaya Singha |    Posted: May 21, 2022 11:29 am|    Updated: May 21, 2022 11:29 am

I’ll be back next year in IPL, says CSK skipper MS Dhoni | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: মহেন্দ্র সিং ধোনি যে ঠিক কী ধাতু দিয়ে তৈরি, কে জানে! যে বয়সে ক্রিকেটার বাণপ্রস্থে চলে যান, কোচিংকে পেশা হিসেবে বেছে নেবে কি না ভাবে, সেই বয়সে পৌঁছেও কিনা তিনি খেলে যাবেন! অধিনায়কত্ব করবেন! আর সেটাও ফিটনেস-ফর্ম ধরে রেখে?

ঠিক পড়েছেন এবং সঠিক ভাবছেন। মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) আইপিএল কেরিয়ার মোটেও এ বছর শেষ হয়ে যাচ্ছে না। আগামী আইপিএলেও তিনি থাকবেন। নামবেন চেন্নাই সুপার কিংসের হলুদ জার্সিতে। এবং অধিনায়কত্বও করবেন!

চলতি আইপিএলটা একদম ভাল যায়নি চার বারের আইপিএল জয়ী চেন্নাইয়ের (CSK)। প্লে অফের দৌড় থেকে অনেক আগেই ছিটকে যেতে হয়েছে। মাঝে অধিনায়ক ঘিরে বিতর্ক, রবীন্দ্র জাদেজাকে নিয়ে গন্ডগোল, অম্বতি রায়ডুর অবসর ঘিরে নাটক। কিন্তু শুক্রবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে শেষ ম্যাচে নামার আগে চেন্নাই সুপার কিংস অধিনায়ক যা বললেন, তার পর হলুদ জার্সির সমর্থকদের এবারের আইপিএল ব্যর্থতার যন্ত্রণা ভুলে যাওয়া উচিত। তাঁদের প্রিয় ‘থালা’ তো মাঠে নামবেন পরের বারও, নামবেন অধিনায়ক হিসেবে, আর সেটাও চেন্নাইয়ের ঘরের মাঠে!

[আরও পড়ুন: প্রথমদিন জেলের খাবার খেলেন না সিধু, ঘুমোতে হচ্ছে সিমেন্টের বিছানায়]

রাজস্থান ম্যাচের খেলা শুরুর আগে সঞ্চালক ধোনিকে প্রশ্ন করেছিলেন যে, আগামী বছরও তাঁকে আইপিএল (IPL 2022) খেলতে দেখা যাবে কি না? প্রশ্নটা দু’বারের বিশ্বজয়ী অধিনায়কের কাছে একেবারেই নতুন নয়। কারণ গত দু’বছর ধরে তাঁকে একই প্রশ্নের মুখে পড়তে হচ্ছে। এক একটা করে আইপিএল শেষ হয়েছে, আর অবধারিত ভাবে ধোনির কাছে প্রশ্ন গিয়েছে, এমএস, আপনি পরের বারও খেলবেন তো? একই প্রশ্নের উত্তরে সহাস্য ভাবে ধোনি বলে দিলেন, “অবশ্যই খেলব পরের বছর। কারণ, চেন্নাইকে ঠিকঠাক ধন্যবাদ না দিয়ে যাওয়াটা ঠিক হবে না। চেন্নাই সমর্থকদের সঙ্গে সেটা করতে পারব না।”

ধোনি এখনই একচল্লিশ। আগামী বছর তিনি বিয়াল্লিশে পা দেবেন। অতীতে খেলাধুলোর দুনিয়া চল্লিশোর্ধ্ব অ্যাথলিটরা কাঁপাননি, এমন নয়। ৪২ বছর বয়সে বিশ্বকাপ খেলেছেন রজার মিল্লা। চল্লিশেও রজার ফেডেরার টেনিস ছাড়েননি। টাইগার উডস তেতাল্লিশেও দিব্য গল্ফের দুনিয়া শাসন করে যাচ্ছেন। প্রয়োজনীয় ফিটনেস আর ইচ্ছেশক্তি থাকলে যে চল্লিশের পরেও দাপিয়ে বেড়ানো যায়, তা মিল্লা বা ফেডেরারে মতো ধোনিও বুঝিয়ে যাচ্ছেন। এবং খবর যা, তাতে আগামী বছর তাঁকে ফের অধিনায়ক করবে চেন্নাই। আর চলতি বছরে যাঁর হাতে প্রথমে অধিনায়কত্বের দায়-দায়িত্ব তুলে দেওয়া হয়েছিল, সেই রবীন্দ্র জাদেজাও থাকবেন টিমে। তবে নিছক ক্রিকেটার হিসেবে। অধিনায়ক জাদেজা কিছু করতে পারছিলেন না। যে কারণে টুর্নামেন্টের মাঝপথে জাদেজাকে সরিয়ে ধোনিকেই অধিনায়ক হিসেবে ফিরিয়ে আনে চেন্নাই। পরবর্তী সময়ে চোট পেয়ে জাদেজা আইপিএল থেকে ছিটকে যান। মাইকেল ভন থেকে শুরু করে আকাশ চোপড়ার মতো অনেক ক্রিকেট ধারাভাষ্যকারই তখন আশঙ্কা প্রকাশ করেছিলেন যে, পরের মরশুমে জাদেজাকে আর নাও দেখা যেতে পারে চেন্নাইয়ে। তিনি অন্য ফ্র্যাঞ্চাইজিতে চলে যেতে পারেন। কিন্তু আপাতত যা খবর, জাদেজা সিএসকে ছাড়ছেন না। চেন্নাইয়েই থেকে যাচ্ছেন।

[আরও পড়ুন: কলকাতায় নতুন ঠিকানা সৌরভের, শহরের বুকে বাড়ির দাম জানলে চমকে যাবেন!]

আগামী বছর এমএসডির খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন প্রাক্তন ভারতীয় কোচ রবি শাস্ত্রী। তিনি বলে দেন, “কেন খেলা চালিয়ে যাবে না ধোনি? এখনও এ অবিশ্বাস্য রকম ফিট।” ধোনি এত দিন বারবার বলে আসছিলেন যে, অবসর নেবেন তিনি চেন্নাইয়ের মাঠে। চেন্নাইয়ের দর্শকদের সামনে খেলে। এবারের আইপিএল ধরলে তিন বছর ধরে যা সম্ভব হয়নি। করোনার (Coronavirus) কারণে গত দু’টো আইপিএলের প্রায় পুরোটাই করতে হয়েছে আরব আমিরশাহিতে। এবারের আইপিএল ভারতে হলেও গ্রুপ লিগ পর্ব পুরোটা হয়েছে মুম্বই আর পুণেতে। আগামী বছর শেষ পর্যন্ত চিপকে ধোনির সঙ্গে পুনর্মিলন হবে সিএসকে জনতার। সেখানেই হবে প্রকৃত ‘হুইসল পোড়ু।’

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে