BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দিল্লিতে এক মাস সমস্ত খেলার উপর নিষেধাজ্ঞা, করোনা আতঙ্কে ঘোষণা মণীশ শিসোদিয়ার

Published by: Paramita Paul |    Posted: March 13, 2020 1:40 pm|    Updated: March 13, 2020 3:16 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে করোনা আক্রান্তে সংখ্যা বেড়ে দাঁড়াল ৭৫। শুক্রবার নয়ডার এক বেসরকারি সংস্থার কর্মীর দেহে CVOID-19 জীবাণুর হদিশ মিলেছে। দিল্লির সরকারি হাসপাতালে তাঁকে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। এদিকে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে দেশের অধিকাংশ রাজ্যে স্কুল, কলেজ, হাসপাতাল, সিনেমা হল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সংশ্লিষ্ট সরকার। এমন পরিস্থিতিতে আগামী এক মাস দিল্লিতে কোনও IPL ম্যাচ করতে দেওয়া হবে না বলেও জানিয়ে দিয়েছেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীশ শিসোদিয়া। এদিন জম্মু ও কাশ্মীরেও সমস্ত ক্রীড়া কর্মসূচি বাতিল করার কথা ঘোষণা করেছে সরকার। নতুন করে নির্দেশিকা জারি করার আগে পর্যন্ত ক্রীড়া কর্মসূচি বন্ধ থাকবে।

দিন যত যাচ্ছে ততই ভয়াবহ আকার নিচ্ছে করোনা সংক্রমণ। বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফে করোনাকে বিশ্বব্যাপী মহামারি বলে উল্লেখ করা হয়েছে। তাই যেনতেন প্রকারেণ সংক্রমণ এড়াতে তৎপর কেন্দ্র-সহ বিভিন্ন রাজ্য সরকারও। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে জমায়েত এড়াতে পরামর্শ দিয়েছে সরকার।

[আরও পড়ুন : হার মানল অনুষ্টুপদের লড়াই, প্রথম ইনিংসে লিড নিয়ে রনজি জয়ী সৌরাষ্ট্র]

শুক্রবার পর্যন্ত দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৫ জন। যদিও বেসরকারি মতে সংখ্যাটা ৭৬ জন। এদিন এক গুগল কর্মীর দেহেও করোনার জীবাণু মিলেছে। এরপরই গুগলের ভারতীয় কর্মীদের বাড়ি থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। দিল্লিতে এখনও পর্যন্ত মোট ছজনের দেহে করোনার জীবাণুর উপস্থিতি মিলেছে। এই পরিস্থিতিতে দিল্লির কেজরিওয়াল সরকার বেশকিছু সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে। এদিন সাংবাদিক বৈঠক করে দিল্লির উপরাজ্যপাল মণীশ শিসোদিয়া জানান, করোনা সংক্রমণ রুখতে সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে। দিল্লি সরকার সমস্তরকম ক্রীড়া কর্মসূচি বাতিল করা হচ্ছে। দিল্লিতে IPL-এর ম্যাচ করা যাবে না। ইতিপূর্বে ৩১ মার্চ অবধি শিক্ষা প্রতিষ্ঠান, সিনেমা হল বন্ধ রাখার নির্দেশ দিয়েছিলেন অরবিন্দ কেজরিওয়াল। ৩১ মার্চ পর্যন্ত জেএনইউ-ও বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

[আরও পড়ুন : জল থৈ থৈ মাঠ, বৃষ্টির জন্য বাতিল ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম ওয়ানডে]

এদিকে ওড়িশা, উত্তরাখণ্ডেও ৩১ মার্চ পর্যন্ত স্কুল, কলেজ, সিনেমা হল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এমনকী বিধানসভাও ২৯ মার্চ অবধি বন্ধ রাখার কথা ঘোষণা করেে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক একইসঙ্গে উত্তরাখণ্ডের হোটেলগুলির জন্য বিশেষ নির্দেশিকা জারি করা হয়েছে। বিদেশি পর্যটকদের হোটেলে রাখার বিষয় বেশকিছু নির্দেশিকা দেওয়া হয়েছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement