BREAKING NEWS

২৩ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ১০ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

কোচকে কেন এত বিশ্রাম? নিউজিল্যান্ড সফরে দ্রাবিড়ের না থাকা নিয়ে প্রশ্ন ক্ষুব্ধ শাস্ত্রীর

Published by: Sulaya Singha |    Posted: November 17, 2022 7:43 pm|    Updated: November 17, 2022 7:43 pm

Ravi Shastri after Rahul Dravid rested for New Zealand series | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-২০ বিশ্বকাপে সেমিফাইনাল থেকেই বিদায় নিয়েছে ভারত। তারপরই বিশ্রামে পাঠানো হয়েছে বিরাট কোহলি, রোহিত শর্মাদের। আসন্ন নিউজিল্যান্ডের বিরুদ্ধে হার্দিক পাণ্ডিয়ার নেতৃত্বে খেলবে টিম ইন্ডিয়া। সীমিত ওভারের এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে কোচ রাহুল দ্রাবিড়কেও। তাঁর পরিবর্তে দলের হেডস্যর হিসেবে নিউজিল্যান্ড উড়ে গিয়েছেন ভিভিএস লক্ষ্মণ। আর এই বিষয়টি নিয়েই প্রশ্ন তুলে দিয়েছেন রবি শাস্ত্রী।

ভারতীয় দলের (Team India) প্রাক্তন থিঙ্কট্যাঙ্ক শাস্ত্রীর প্রশ্ন, কোচকে কেন এত বিরতি দেওয়া হবে? তাঁর মতে, ক্রিকেটারদের সঙ্গে আরও অনেক বেশি সময় কাটানো উচিত কোচের। তবেই দিনের শেষে ভাল ফলাফল মিলবে। শাস্ত্রীর কথায়, “আমি বিরতি নেওয়ায় বিশ্বাসী নই। আমি দল আর ছেলেদের বেশি করে বোঝার পক্ষে। গোটা দলকে চিনতে পারলেই তার উপর নিয়ন্ত্রণ রাখা যাবে। তাহলে এত বিশ্রাম কেন! কী জন্য প্রয়োজন এত বিশ্রামের? আইপিএল চলাকালীন দু’তিন মাস বিশ্রাম তো পাওয়াই যায়। একজন কোচের জন্য সেটাই যথেষ্ট। কোচ যে-ই হোক, আমার মনে হয় দলটা তার হাতে থাকা উচিত।”

[আরও পড়ুন: দেখানো যাবে না ক্লিভেজ, নিষেধাজ্ঞা মিনি স্কার্টেও! বিশ্বকাপে ‘অশালীন’ পোশাক পরলেই জেল]

এই প্রথমবার নয়, এর আগে আয়ারল্যান্ড ও জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজেও বিশ্রাম দেওয়া হয়েছিল দ্রাবিড়কে (Rahul Dravid)। সেখানেও হেডকোচের ভূমিকা পালন করেছিলেন লক্ষ্মণ। আবার ভারতীয় ব্যাটিং কোচ বিক্রম রাঠোর ও বোলিং কোচ পরেশ মাম্ব্রেও বিশ্রাম পেয়েছিলেন। তাঁদের জায়গায় দায়িত্ব নেন ঋষিকেশ কান্তিকার এবং সাইরাজ বাহুতুলে। এমনকী গত এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচেও কোচ হিসেবে ভারতীয় ড্রেসিংরুমে ছিলেন লক্ষ্মণ। কারণ সেই সময় করোনা আক্রান্ত ছিলেন দ্রাবিড়।

রোহিতের নেতৃত্বে টি-২০ বিশ্বকাপে পরাস্ত হয়েছে ভারত। তারপর থেকেই রোহিতের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর পক্ষে সওয়াল করেছেন অনেকেই। এবার রবি শাস্ত্রীও একই পথে হাঁটলেন। তিনিও চান কুড়ি-বিশের ক্রিকেটে দলকে নেতৃত্ব দিন হার্দিক। ভারতের প্রাক্তন কোচের মতে, রোহিতের চাপ কমিয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে হার্দিককেই দায়িত্ব দেওয়া হোক।

[আরও পড়ুন: বিক্রি হল মারাদোনার ঐতিহাসিক ‘হ্যান্ড অফ গড’ বল, জানেন কত দামে?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে