BREAKING NEWS

২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

চেনা ছন্দে শচীন-যুবরাজ, ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে লেজেন্ডদের টুর্নামেন্টের ফাইনালে ভারত

Published by: Subhajit Mandal |    Posted: March 18, 2021 10:37 am|    Updated: March 18, 2021 12:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেই চেনা ড্রাইভ। গুড লেন্থের বলকে সপাটে বাউন্ডারির বাইরে ফেলে দেওয়া। লেজেন্ডস টুর্নামেন্টে ভারতীয় ক্রিকেট সমর্থকদের নস্ট্যালজিয়া ফেরালেন শচীন-যুবরাজরা। রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে ওয়েস্ট ইন্ডিজ লেজেন্ডদের হারিয়ে ফাইনালে পা রাখলেন ভারতীয় কিংবদন্তিরা। রাইপুরের হাই স্কোরিং ম্যাচে ভারতীয় দল জিতল ১২ রানে।

বুধবার রাতে রাইপুরের ব্যাটিং সহায়ক পিচে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করে ভারত। মাত্র ১৭ বলে ৩৫ রানের ইনিংসে শুরুতেই ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তী বোলারদের চাপে ফেলে দেন শেহওয়াগ। শেহওয়াগ আউট হওয়ার পর কাইফের সঙ্গে জুটি বাঁধেন অধিনায়ক শচীন। মাত্র ৪২ বলে ৬৫ রানের ঝকঝকে ইনিংস খেলেন তিনি। শচীন এবং কাইফের উইকেটের পর শেষদিকে ভেলকি দেখান যুবি এবং ইউসুফ পাঠান। যুবরাজ মাত্র ২০ বলে করেন ৪৯ রান। ইউসুফ খেলেন ৩৭ রানের ইনিংস। ২০ ওভারে ভারতের ইনিংস শেষ হয় ২১৮ রানে।

[আরও পড়ুন: তিন ফরম্যাটের ক্রিকেটে একমাত্র ব্যাটসম্যান হিসেবে ICC ব়্যাঙ্কিংয়ে অনন্য নজির গড়লেন বিরাট]

কিন্তু এহেন বিশাল টার্গেট তাড়া করতে নেমেও ঘাবড়ে যাননি ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তিরা। ব্রায়ান লারার নেতৃত্বে ক্যারিবিয়ান দল ভারতকে টক্কর দিয়েছে সমানে সমানে। শুরুতেই ডোয়েন স্মিথ ৩৬ বলে ৬৫ রানের দুর্দান্ত ইনিংস খেলে ভারতকে চাপে ফেলে দেন। এরপর নরসিং দেওনারাইন খেলেন ৪৪ বলে ৫৯ রানের ইনিংস। লারা নিজে খেলেন ২৮ বলে ৪৬ রানের ইনিংস। কিন্তু শেষ ৩ ওভারে ৩২ রান তুলতে না পেরে পরাস্ত হয় ক্যারিবিয়ানরা। শেষ তিন ওভারে মাত্র ২০ রান তোলে তারা। ভারত ১২ রানে জিতে চলে যায় ফাইনালে।

[আরও পড়ুন: জুভেন্তাস থেকে ফের পুরনো ক্লাব রিয়ালে ফিরছেন রোনাল্ডো, ঘোষণা জিদানের]

জয়ের পাশাপাশি রাইপুরের বীর নারায়ণ সিং আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের কয়েক হাজার দর্শকের বড় প্রাপ্তি শচীন এবং যুবরাজের দুর্দান্ত ইনিংসের। যা এই দুই কিংবদন্তির সেরা সময়ের কথা মনে করাল ক্রিকেটপ্রেমীদের। আবেগে ভাসল নেটদুনিয়া। আবেগে ভাসলেন খোদ ‘মাস্টার ব্লাস্টার’ নিজেও। ম্যাচ শেষে টুইটে লিখলেন,”এক ম্যাচে ৪২৪ রান। আমার মনে হয় যেভাবে ২২ জন ক্রিকেটার লড়াকু মনোভাব দেখালেন, সেটাই দিনের শেষ জয়ী হল।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement