BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

কথা রাখলেন স্টেইনম্যান, ভারতে পানীয় জলের সংকট কাটাতে অর্থসাহায্য লাল-হলুদ তারকার

Published by: Abhisek Rakshit |    Posted: March 7, 2021 2:04 pm|    Updated: March 7, 2021 2:29 pm

SC East Bengal Matti Steinmann Donates for drinking water fund in India | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ISL-এ তাঁর দলের অভিযান এবারের মতো শেষ। তবে জার্মান ফুটবলার ভিলে মাত্তি স্টেইনম্যানের (Matti Steinmann) পারফরম্যান্স মন কেড়েছে এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) প্রত্যেক সমর্থকেরই। ইনভেস্টরদের সঙ্গে ঝামেলা মিটলে তাঁকে হয়তো পরের মরশুমেও দেখা যাবে লাল-হলুদ জার্সিতে। তবে তা চূড়ান্ত হতে এখনও কিছুটা সময় বাকি। এই পরিস্থিতিতে মাঠের বাইরে নিজের মানবিক কাজের জন্য শিরোনামে লাল-হলুদের এই ফুটবলার। পূর্ব প্রতিশ্রুতি মতোই ভারতের পানীয় জল প্রকল্পে দান করলেন অর্থ।

আসলে মরশুম শুরুর পর থেকেই জার্মান ফুটবলারটি ভারতে পানীয় জলপ্রকল্পে সাহায্য করার জন্য অর্থ সংগ্রহ করছিলেন। জানিয়েছিলেন, ম্যাচ চলাকালীন প্রতি কিলোমিটার দৌড়নোর জন্য ১০ ইউরো দান করবেন তিনি। শুরু করেন একটি প্রকল্পও। যার নাম ‘‌Matti Runs For Water’। আর এজন্য জার্মান অনূর্ধ্ব–২০ দলে প্রতিনিধিত্ব করা স্টেইনম্যান হামবুর্গের Viva con Agua নামে একটি NGO‌’‌র‌ সঙ্গে গাটছড়াও বাঁধেন।

[আরও পড়ুন: টেস্ট অভিষেকের ৫০ বছর, সুনীল গাভাসকরকে অনন্য সম্মান জানাল BCCI]

বিশ্বের বিভিন্ন দেশে বৃষ্টির জল থেকে পানীয় জল তৈরির একাধিক প্রকল্পের সঙ্গে যুক্ত ওই সংস্থাটি। ভারতেও একাধিক পানীয় জলপ্রকল্পে কাজ করছে তারা। একথা জানতে পেরেই এগিয়ে আসেন লাল–হলুদ ফুটবলারটি। তারপর থেকে প্রতি ম্যাচের শেষেই নির্দিষ্ট অর্থও দান করে গিয়েছেন। শুধু স্টেইনম্যান একা নন, আরও অনেকেই অর্থ সাহায্য করেছেন।

জানা গিয়েছে, এখনও পর্যন্ত এই প্রকল্পে উঠেছে ২৪০২.২৫ ইউরো। ভারতীয় মুদ্রায় যা প্রায় ২ লক্ষ ১০ হাজার টাকার কাছাকাছি। আর এই পুরো টাকাটাই দেশের পানীয় জলের সংকট মেটাতে ব্যবহার করা হবে। আর এটি প্রকাশ্যে আসতেই জার্মান ফুটবলার স্টেইনম্যানের প্রশংসায় পঞ্চমুখ ফুটবল ভক্তরা।

[আরও পড়ুন: শেষ মুহূর্তে বিশ্রী গোল হজম, সেমিফাইনালের প্রথম লেগে ড্র করেই মাঠ ছাড়ল হাবাসবাহিনী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement