Advertisement
Advertisement
SC East Bengal

ISL 2022: আজ শক্তিশালী মুম্বইয়ের বিরুদ্ধে বিদেশি কোটাও পূরণ হবে না রেনেডির লাল-হলুদে

মাঠে নামার আগেই চাপে এসসি ইস্টবেঙ্গলের অন্তর্বর্তী কোচ।

SC East Bengal to face Mumbai City FC today in ISL 2021-22 | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:January 7, 2022 2:00 pm
  • Updated:January 7, 2022 2:00 pm

দুলাল দে: এসসি ইস্টবেঙ্গলের ম্যাচ এলেই এখন সবার আগে সমর্থকরা যা জানতে উদগ্রীব থাকেন, তা হল, এবার কি জয় আসবে? প্রত্যেক ম্যাচের আগেই একরাশ আশা নিয়ে লাল-হলুদ সমর্থকরা বসে থাকেন, এইবার বোধহয় তিন পয়েন্ট পাওয়া সম্ভব হবে। কিন্তু দিনের শেষে সেই এক পয়েন্ট না হলে শূন্য। ফলে ম্যাচের পর ম্যাচ আসছে, আর হতাশ হয়ে পড়ছেন এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) সমর্থকরা।

চাকরি গিয়েছে ম্যানুয়েল দিয়াজের। নতুন কোচ মারিও রিভেরা (Mario Rivera) গোয়াতে চলে এলেও, কোয়ারেন্টাইনের জন্য এই মুহূর্তে দলের সঙ্গে অনুশীলনে যোগ দিতে পারছেন না। ফলে বেঙ্গালুরু এফসি ম্যাচের মতো শুক্রবার মুম্বই সিটি এফসির বিরুদ্ধেও এসসি ইস্টবেঙ্গলের কোচের আসনে বসবেন রেনেডি সিং। মুম্বই ম্যাাচটা রেনেডির জন্য এতটাই মাথাব্যথার কারণ যে, ম্যাচের আগের রাতে লাল-হলুদ কোচ নিশ্চিন্তে ঘুমোতে পারলেন কি না, তা নিয়েও সন্দেহ রয়ে গেল। একদিকে যেরকম প্রতিপক্ষ মারাত্মক শক্তিশালী, অন্যদিকে সেখানে নিজের দলে একজন না, দু’জন বিদেশি নিয়ে শুক্রবার মাঠে নামা সম্ভব হবে, নিশ্চিত করে বলতে পারছেন না রেনেডি।

Advertisement

[আরও পড়ুন: জোহানেসবার্গ টেস্টে হারের পরই টিম ইন্ডিয়াকে বড়সড় স্বস্তির খবর দিলেন কোচ দ্রাবিড়]

দলের দুই বিদেশি ডিফেন্ডারই চোটের জন্য বাইরে। চোটের জন্য বাইরে ড্যারেনও। কার্ড সমস্যায় নেই পেরোসেভিচ। হাতে শুধু চিমা আর আমির। চিমা প্রথম দলে থাকবেন, নিশ্চিত। এবার আমিরকে শুরু থেকে খেলাবেন, না মুম্বইয়ের বিরুদ্ধে ভারতীয় মিডফিল্ডারদের উপরেই ভরসা রাখবেন, তা ম্যাচের আগের দিনও ঠিক করে উঠতে পারেননি লাল-হলুদ কোচ। শুধু বললেন, “বেঙ্গালুরু ম্যাচে আমার ফুটবলাররা যে লড়াইটা করেছে, তা সত্যিই অসাধারণ। তবে মুম্বই হচ্ছে এবারের আইএসএলের অন্যতম শক্তিশালী দল। ওদের মোর্তাজা ফল, আঙ্গুলোর মতো ফুটবলার রয়েছে। কিন্তু ভাল কিছু করার জন্য আমার ফুটবলারদের উপরে ভরসা রাখছি। তবে ম্যাচটা জিততে গেলে, আমাদের শুধু ডিফেন্স সামলালে হবে না। একটা দল হিসেবে একসঙ্গে যেরকম ডিফেন্স সামলাতে হবে, সেরকম একসঙ্গে আক্রমণও করতে হবে। তাই প্রতিপক্ষ দল নিয়ে ভাবার থেকেও নিজেদের প্রস্তুতি নিয়ে বেশি ভাবছি।”

Advertisement

আপাতত যা পরিস্থিতি, তাতে মুম্বই সিটি এফসি (Mumbai City FC) ম্যাচের পর জামশেদপুর এফসির বিরুদ্ধেও রেনেডিকে কোচের চেয়ারে বসতে হবে। রেনেডি তবু এখনই জামশেদপুর ম্যাচ নিয়ে বলতে চান না। তাঁর যাবতীয় মনোসংযোগ মুম্বই ম্যাচ ঘিরে। রেনেডি বলছিলেন, “এখন আমরা শুধুই মুম্বই ম্যাচে কীভাবে দলের শেপ ঠিক রেখে ৯০ মিনিট খেলা যায়, সেটাই শুধু ভাবছি। মুম্বই ম্যাচ শেষ হলে জামশেদপুর ম্যাচ নিয়ে ভাবব।” শুধু অরিন্দম কেন, এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) গোলকিপার অমরিন্দর সিংও এই মরশুমে বাজে গোল খাচ্ছেন। রেনেডি অবশ্য গোল খাওয়ার জন্য নিজের দলের শুধু গোলকিপারকেই দোষ দিতে রাজি নন। বলছিলেন, “বলটা যেখান থেকে প্রতিপক্ষ গোলে মারার সুযোগ পাচ্ছে, সেই জায়গাটাই বা কেন দেওয়া হবে?’’

[আরও পড়ুন: ওমিক্রনকে ‘কম বিপজ্জনক’ বলাটা মারাত্মক ভুল, সতর্ক করল WHO]

আজ আইএসএলে
মুম্বই সিটি এফসি বনাম এসসি ইস্টবেঙ্গল
সন্ধে ৭.৩০, স্টার স্পোর্টস

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ