BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ছুটিতে ফুটবলাররা, কলকাতা লিগ কি খেলবে না এটিকে মোহনবাগান? জবাব চাইল IFA

Published by: Sulaya Singha |    Posted: September 24, 2021 2:04 pm|    Updated: September 24, 2021 2:09 pm

Will ATK Mohun Bagan play Kolkata league, asks IFA | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এএফসি কাপে লজ্জার হার। উজবেকিস্তানে গিয়ে নাসাফ এফসির কাছে ৬-০ গোলে হেরে এএফসি জয়ের আশা শেষ হয় এটিকে মোহনবাগানের। তারপরই জল্পনা শুরু হয়ে যায়, তবে কি এবার কলকাতা লিগে (CFL) দেখা যাবে সবুজ-মেরুনকে? বিষয়টি স্পষ্ট করার জন্যই এবার ক্লাবের থেকে জবাব চাইল আইএফএ।

আসলে এবার এএফসি কাপে (AFC Cup) খেলার জন্যই ক্লাবের তরফে প্রথমে জানানো হয়েছিল যে কলকাতা লিগে অংশ নিতে পারবে না এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। তবে পরবর্তীতে সুযোগ বা পরিস্থিতি তৈরি হলে কলকাতা লিগ খেলতেও পারে তারা। সেই মতোই বুধবার এএফসি কাপ থেকে ছিটকে যাওয়ার পর লিগে খেলার আশা উজ্জ্বল হয় হাবাস বাহিনীর। শোনা যাচ্ছিল, শীঘ্রই ঘরোয়া লিগে নেমে পড়বে দল। কিন্তু এবার জানা গেল, ফুটবলারদের নাকি ছুটি দিয়ে দিয়েছেন কোচ হাবাস। পাশাপাশি মালদ্বীপে সাফ কাপে ১ অক্টোবর থেকে খেলার জন্য ন্যাশনাল ক্যাম্পে যোগ দেবেন প্রীতম-সহ বেশ কয়েকজন ফুটবলার। ফলে তাঁদেরও পাওয়া যাবে না। আর সেই কারণে হয়তো ঝুঁকি না নিতে চাইছে না ক্লাব। ফলে কলকাতা লিগে অংশ নেওয়ার বিষয়টি এখনও বিশ বাঁও জলে।

[আরও পড়ুন: Durand Cup: সেমিফাইনাল ও ফাইনালে ৫০% দর্শক প্রবেশের অনুমতি, কোথায় মিলবে টিকিট?]

যদিও লিগে খেলা নিয়ে এটিকে মোহনবাগানের চূড়ান্ত সিদ্ধান্ত জানতে চাইছে আইএফএ (IFA)। বৃহস্পতিবারই এই মর্মে ক্লাবকে একটি চিঠিও পাঠায় আইএফএ। ৪৮ ঘণ্টার মধ্যে নিজেদের অবস্থান স্পষ্ট করতে বলা হয়েছে। শোনা গিয়েছিল, সবুজ-মেরুন কর্তারা আইএফএ-র মতোই চেয়েছিলেন ঐতিহ্যবাহী লিগে অংশ নিতে। কিন্তু বর্তমান পরিস্থিতিতে তাঁরা কোন পথে হাঁটেন, এখন সেটাই দেখার।

উল্লেখ্য, করোনা (Coronavirus) অতিমারীর কারণে গত বছর কলকাতা লিগ অনুষ্ঠিত হয়নি। এবার দর্শকশূন্য মাঠেই কলকাতা লিগ আয়োজিত হচ্ছে। জোড়া ডোজ নেওয়ার পর মাঠে নেমেছেন ফুটবলাররা। তবে ময়দানের দুই প্রধান এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal) এবং এটিকে মোহনবাগানের অনুপস্থিতিতে অনেকটাই ফিকে এবারের কলকাতা লিগের ছবিটা। তাই আইএফএ চাইছিল, সম্ভব হলেই যাতে সবুজ-মেরুন ব্রিগেড অংশ নেয়। তাই ধাপে ধাপেই সূচি প্রকাশ করা হচ্ছিল। কিন্তু এএফসি থেকে ছিটকে যাওয়ার পরও গঙ্গাপারের ক্লাবের অংশগ্রহণ নিয়ে ধোঁয়াশা জিইয়ে রইল।  

[আরও পড়ুন: IPL 2021: মেগাযুদ্ধে মুখোমুখি ধোনি-কোহলি, লজ্জার হারের পর দলে বদল আনতে পারে RCB]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement