BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  শনিবার ১৩ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অবাধ যৌনতা চলবে না, উইম্বলডনের আগে নিষেধাজ্ঞা জারি করে পোস্টার ইংল্যান্ডে

Published by: Anwesha Adhikary |    Posted: June 26, 2022 7:42 pm|    Updated: June 26, 2022 8:20 pm

Postering at Wimbledon to stop physical activities | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাতার বিশ্বকাপের পর এবার উইম্বলডন। অবাধ যৌনতায় নিষেধাজ্ঞা চাপানো হল ঐতিহ্যবাহী এই টেনিস প্রতিযোগিতায়। রীতিমতো পোস্টার লাগিয়ে জানিয়ে দেওয়া হয়েছে, প্রকাশ্যে যৌন সম্পর্ক করা যাবে না। টেনিস কোর্ট সংলগ্ন অঞ্চলে প্রায়ই ঘনিষ্ঠ অবস্থায় দেখা যায় যুগলকে। সেই ঘটনার পুনরাবৃত্তি আটকাতেই এবার সক্রিয় হয়েছেন স্থানীয় বাসিন্দারা। টেনিস খেলার নানা শব্দ ব্যবহার করে এই পোস্টার লেখা হয়েছে।

উইম্বলডনের (Wimbledon) টেনিস কোর্টের পাশেই রয়েছে গলফ পার্ক। সারাবছর ওই পার্কে পোষ্যদের নিয়ে হাঁটতে যান স্থানীয় বাসিন্দারা। কিন্তু উইম্বলডন চলাকালীন ১৫ দিনের জন্য বন্ধ রাখা হয় পার্কটি। কিন্তু তাতেও আটকানো সম্ভব হয় না দর্শকদের। রাতের অন্ধকারে নানা অসামাজিক কার্যকলাপ চলে। ড্রাগ পার্টি, যৌনতার (Sex Party) মতো কাজকর্ম চলতেই থাকে। প্রতিবছর এই ধরনের ঘটনায় অতিষ্ঠ হয়ে উঠেছেন স্থানীয় বাসিন্দারা। সেই কারণে নিজেরাই উদ্যোগ নিয়ে পোস্টারিং করেছেন।

[আরও পড়ুন: ফের কোভিডের থাবা ‘অভিশপ্ত’ পঞ্চম টেস্টে, আদৌ শেষ হবে তো ভারত-ইংল্যান্ড সিরিজ?]

উইম্বলডন সংলগ্ন এলাকায় মূলত অভিজাত বাসিন্দারা থাকেন। তাঁদের তরফে পোস্টার দিয়ে লেখা হয়েছে, “টেনিস ভক্তরা দয়া করে এই পার্কের যত্ন নিন। সকলকে অনুরোধ করা হচ্ছে, মাদক বা যৌনতা সংক্রান্ত উচ্ছৃংখল কাজ করবেন না। এই অঞ্চলে নিয়মিত পুলিশি নজরদারি চলবে। এখানে এসে টেনিস উপভোগ করুন।” তবে এর আগেও এই রকম নোটিস দেওয়া হয়েছে। তাতেও ফল মেলেনি। কিন্তু স্থানীয়রা আশা করছেন, পুলিশি নজরদারির ফলে হয়তো আটকানো যাবে এই ধরনের আপত্তিকর কাজ।

অন্যদিকে পুরুষদের সিঙ্গলসে শীর্ষ বাছাই নোভাক জকোভিচ ভ্যাকসিন প্রসঙ্গে মুখ খুলেছেন। কোভিডের টিকা না নেওয়ার কারণে খুব সম্ভবত ইউ এস ওপেনে খেলার অনুমতি পাবেন না তিনি। তবে এমন নেতিবাচক খবরের মধ্যেও প্রস্তুতি নিচ্ছেন তিনি। বলেছেন,”আজকের নিয়ম অনুযায়ী আমি ইউ এস ওপেনে খেলতে পারব না। সেটাই আমাকে উইম্বলডনে ভাল খেলার জন্য তাতিয়ে দিচ্ছে।” তিনি আরও জানিয়েছেন, কোনও মতেই কোভিডের টিকা নেবেন না। এর ফলে এটিপি র‍্যাঙ্কিংয়ে অনেকটাই ক্ষতি হবে নোভাকের (Novak Djokovic)। 

[আরও পড়ুন: আইপিএলের মতো টুর্নামেন্টে না খেললে বাড়তি টাকা, ঘরোয়া লিগের বাড়বাড়ন্ত রুখতে নয়া পন্থা পিসিবির

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে