BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Tokyo Olympics: দুর্দান্ত লড়াই করেও মহিলা হকির ফাইনালে উঠতে ব্যর্থ India, রয়েছে ব্রোঞ্জের আশা

Published by: Abhisek Rakshit |    Posted: August 4, 2021 5:18 pm|    Updated: August 4, 2021 6:43 pm

Tokyo Olympics: Argentina Beats Indian Women's Hockey Team | Sangbad Pratidin

আর্জেন্টিনা- ২
ভারত- ১ 

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) হকির (Hockey) মঞ্চে ফের সোনার স্বপ্নভঙ্গ ভারতের। পুরুষদের পর অলিম্পিকের সেমিফাইনালে হার ভারতীয় মহিলা হকি দলেরও (Indian Women’s Hockey Team)। অস্ট্রেলিয়াকে (Australia) হারিয়ে শেষ চারে উঠলেও আর্জেন্টিনার (Argentina) কাছে ১-২ গোলে হেরে গেলেন রানি রামপাল-বন্দনা কাটারিয়ারা। তবে হকির ফাইনালে উঠতে ব্যর্থ হলেও আপাতত ব্রোঞ্জ পদক জেতার সুযোগ রয়েছে ভারতীয় মহিলা হকি দলের সামনে।

আর্জেন্টিনা নাম বললেই মনে পড়ে ফুটবলের কথা। কিন্তু ফুটবলের রাজপুত্র প্রয়াত দিয়েগো মারাদোনা (Diego Maradona) এবং লিওনেল মেসির (Lionel Messi) দেশ কিন্তু হকিতেও দুর্দান্ত। টুর্নামেন্টের অন্যতম শক্তিশালী দেশ আর্জেন্টিনা। কিন্তু কোয়ার্টার ফাইনালে প্রবল প্রতিপক্ষ অস্ট্রেলিয়াকে হারানোর পর অন্যরকম এক স্বপ্ন চোখে নিয়ে নেমেছিলেন ভারতীয় মহিলা হকি দলের সদস্যরা। প্রথমবার অলিম্পিকের সেমিফাইনালে ওঠার পর প্রথমবার ফাইনালে ওঠার রেকর্ডও গড়তে চেয়েছিল ভারতীয় দল। আর ম্যাচের শুরুতেই গোল করে সেই স্বপ্নের দিকে একধাপ এগিয়েও যান বন্দনারা।

[আরও পড়ুন: ICC T20 World Cup: কবে মুখোমুখি ভারত-পাকিস্তান? জানা গেল দিনক্ষণ]

এদিন প্রথম কোয়ার্টারে খেলার শুরুতেই এগিয়ে যায় ভারত। পেনাল্টি কর্নার থেকে গোল করে ভারতকে এগিয়ে দেন গুরজিৎ কৌর। এরপর প্রথম কোয়ার্টারে সেই লিড ধরেও রেখেছিল ভারত। কিন্তু গোল খেয়েই খোলস ছেড়ে বেরোয় আর্জেন্টিনা। একের পর এক আক্রমণে তাঁরা ব্যতিব্যস্ত করে তোলে ভারতীয় রক্ষণকে। শেষপর্যন্ত দ্বিতীয় কোয়ার্টারে পেনাল্টি কর্নার থেকে গোল করে ম্যাচে সমতা ফেরায় আর্জেন্টাইনরা। এরপর তৃতীয় কোয়ার্টারে আরও একটি গোল করে ম্যাচে এগিয়ে যায় আর্জেন্টিনা। শেষমুহূর্ত পর্যন্ত রানি-বন্দনারা সেই গোল শোধের চেষ্টা করলেও নিজেদের কাজে আর সফল হতে পারেননি। ফলে আশা জাগিয়েও সেমিফাইনালেই থামতে হল ভারতীয় মহিলা হকি দলকে। এরপর অবশ্য ব্রোঞ্জ মেডেলের ম্যাচে খেলতে নামবেন রানিরা। ওই ম্যাচ জিতলে অবশ্য মহিলা হকিতে প্রথম অলিম্পিক মেডেল জিতে ইতিহাস গড়তে পারে ভারতীয় দল।

[আরও পড়ুন: Tokyo Olympics: শেষ মুহূর্তে দুরন্ত কামব্যাক, ফাইনালে উঠে রুপো নিশ্চিত কুস্তিগির রবি কুমারের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×