১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ভোট পরবর্তী হিংসা রুখতে রাজ্যবাসীর কাছে আবেদন রাজ্যপালের

Published by: Soumya Mukherjee |    Posted: May 25, 2019 4:33 pm|    Updated: May 25, 2019 4:33 pm

West Bengal Governor keshrinath Tripathy calls for peace

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের ফলাফল প্রকাশ পেতেই রাজ্যজুড়ে বাড়ছে হিংসার ঘটনা। বিভিন্ন জায়গায় গন্ডগোলে জড়িয়ে পড়ছে তৃণমূল ও বিজেপি সমর্থকরা। প্রশাসনের তরফে হিংসা আটকানোর চেষ্টা হলেও সবক্ষেত্রে সম্ভব হয়নি। বাধ্য হয়ে রাজ্যবাসীর কাছে শান্তি বজায় রাখার আবেদন করলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। শনিবার বিবৃতি প্রকাশ করে এই আবেদন জানান তিনি।

[আরও পড়ুন- বাংলায় ভরাডুবি, মুখ্যমন্ত্রীর বাড়ির ওয়ার্ডেও এগিয়ে পদ্মশিবির!]

লোকসভা নির্বাচনে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণের জন্য রাজ্যবাসীকে ধন্যবাদ জানিয়ে রাজভবন থেকে ওই বিবৃতি প্রকাশ করা হয়। তাতে আবেদন করা হয়েছে, রাজ্যের ঐতিহ্য ও শান্তি-শৃঙ্খলা বজায় রেখে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। একমাত্র তবেই রাজ্যের উন্নয়ন সম্ভব হবে।

[আরও পড়ুন- ‘জয় শ্রীরাম’ ধ্বনিতেই পদ্ম ফেরি পার্ক সার্কাসের মোদি ভক্ত ইয়াকুবের]

ভোটগ্রহণের পর থেকে উত্তেজনা বাড়ছিল রাজ্যের বিভিন্ন জায়গায়। আর ফলাফল প্রকাশের পর থেকেই ঘটতে থাকে সংঘর্ষের ঘটনা।  জলপাইগুড়ি, নদিয়া, ভাঙড়, কোচবিহার, মেদিনীপুর ও ঝাড়গ্রাম-সহ একাধিক জায়গায় বিজেপির বিরুদ্ধে তৃণমূলের পার্টি অফিস দখল করার অভিযোগ উঠেছে। তৃণমূল কর্মীদের বেধড়ক মারধর করার পাশাপাশি তাদের বাড়িতে হামলা চালানোরও অভিযোগ ওঠে। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে বিজেপি। তাদের তরফে এই ধরনের হিংসার ঘটনায় দলের সমর্থন নেই বলেও স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে