BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ১৯ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

এবার কৃষক আন্দোলনের পাশে থাকার বার্তা কানাডার প্রধানমন্ত্রীর, অস্বস্তি বাড়ছে কেন্দ্রের

Published by: Paramita Paul |    Posted: December 1, 2020 2:12 pm|    Updated: December 1, 2020 4:40 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানা ছ’দিন ধরে দিল্লির সীমানায় আন্দোলন করছেন কৃষকরা (Farmers)। তাঁদের পাশে দাঁড়িয়েছিলেন বিরোধীরা। এবার আন্তর্জাতিক মহল থেকেও চাষিদের পাশে থাকার বার্তা আসতে শুরু করেছে। এর ফলে কেন্দ্রীয় সরকারের উপর যে চাপ বাড়বে তা বলাইবাহুল্য।

মঙ্গলবার কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো (Justine Trudo) একটি ভিডিও পোস্ট করে আন্দোলনরত কৃষকদের পাশে থাকার বার্তা দিলেন। বলেন, “শান্তিপূর্ণভাবে আন্দোলনের অধিকার রক্ষায় কানাডা (Canada) সবসময় পাশে আছে।” কৃষক আন্দোলনের খবরে তিনি যথেষ্ট উদ্বিগ্ন বলেও জানান।

[আরও পড়ুন : ‘একদম ঠিক হয়েছে, হামলাকারীদের পুরস্কার পাওয়া উচিত’, দাবি ২৬/১১ মুম্বই হানার অন্যতম চক্রীর]

এ প্রসঙ্গে ভিডিওতে ট্রুডো আরও বলেছেন, “আপনাদের অনেকেরই প্রকৃত অবস্থা সম্পর্কে আমি অবগত। তাই কানাডা সবসময় আপনাদের পাশে আছে।” কৃষকদের সঙ্গে আলোচনার মাধ্যমে সমস্যা মিটিয়ে নেওয়ার বার্তাও দেন তিনি। তাঁর কথায়, “আমরা আলোচনার গুরুত্ব বুঝি। তাই সরাসরি ভারতের সরকারের কাছে আমাদের চিন্তার কথা তুলে ধরেছি। এইসময় আমাদের সকলকে একসঙ্গে চেষ্টা করতে হবে।” তাঁর এই ভিডিওটি বিশ্ব শিখ সংগঠনের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট করা হয়েছে।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by World Sikh Organization (@worldsikhorg)

[আরও পড়ুন : OMG! দাউদের ‘প্রেমিকা’ হয়েও তরুণ পাক রাজনীতিবিদকে মন দিলেন পাক অভিনেত্রী!]

কানাডার প্রধানমন্ত্রীর এই বার্তাকে ‘অযাচিত’ ও ‘ভুল তথ্য সম্বলিত’ বলে মন্তব্য করেছেন বিদেশমন্ত্রকে মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব। ট্রুডোর মন্তব্যের নিন্দা করেছেন শিব সেনার নেত্রী প্রিয়াঙ্কা চতুর্বেদীও। টুইটারে তিনি লিখেছেন, “এটা ভারতের অভ্যন্তরীণ বিষয়। অন্য দেশের রাজনীতির ঘুঁটি নয়। ভারতের সৌজন্যকে সম্মান দিন।” একইসঙ্গে তিনি দ্রুত কৃষকদের সমস্যার সমাধান করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অনুরোধ করেন। যাতে অন্যদেশ এই সমস্যায় নিজেদের মতামহত জাহির করতে না পারে।

উল্লেখ্য, প্রাথমিকভাবে আলোচনায় গররাজি থাকলেও আন্দোলনকারী কৃষকদের একাংশ এদিন দুপুরে কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসছেন। কৃষি আইন প্রত্যাহারের বদলে কমিটি গঠনের প্রস্তাব দিতে পারেন কেন্দ্রীয় সরকার। তাতে কৃষকরা কি রাজি হবেন? সেটাই এখন দেখার। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement