BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আমেরিকায় প্রথম বিশ্বযুদ্ধের থেকে বেশি মানুষ মারা গেছেন করোনায়, জানাল রিপোর্ট

Published by: Sucheta Chakrabarty |    Posted: June 17, 2020 11:40 am|    Updated: June 17, 2020 12:58 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকায় লাফিয়ে বাড়ছে করোনায় মৃতের সংখ্যা। প্রথম বিশ্বযুদ্ধে মৃতের সংখ্যাকেও নাকি টেক্কা দিচ্ছে COVID-এ মৃতের সংখ্যা! বিশ্ববিদ্যালয় জন হপকিন্সের (Johns Hopkins) একটি রিপোর্টে উঠে এসেছে সেই তথ্য।

জানা যায়, ২৪ ঘণ্টায় আমেরিকায় করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৭৪০ জন। ফলে মঙ্গলবার রাত সাড়ে আটটা পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ায় ১লক্ষ ১৬ হাজার ৮৫৪ জন। গত দু’দিন মৃতের সংখ্যা কিছুটা কম ছিল। গত ২৪ ঘণ্টায় তা ফের বৃদ্ধি পেয়েছে। শুধু মৃতের সংখ্যা নয়, আক্রান্তের নিরিখেও বিশ্বের দরবারে প্রথম স্থানে রয়েছে আমেরিকা। মাত্র ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২৩হাজার ৩৫১। এর ফলে মঙ্গলবার রাত সাড়ে আটটা পর্যন্ত পরিসংখ্যানের ভিত্তিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১লক্ষ ৩৪হাজার ৯৭৩জন। তবে এই পরিসংখ্যান দেখেই চমকে ওঠার প্রয়োজন নেই। ভবিষ্যতে এই সংখ্যা আরও বাড়বে বলেই আশঙ্কা প্রকাশ করছেন বিশেষজ্ঞরা।

[আরও পড়ুন:২৪ ঘণ্টায় দেশে মৃত্যুর সর্বকালীন রেকর্ড! করোনার বলি ২০০৩ জন]

লকডাউন তুলে নেওয়ার পর ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টা করছে আমেরিকাবাসী। নতুন করে খুলছে ব্যবসা-বাণিজ্য, দোকান-পাট। তবে সংক্রমণের এই আবহে লকডাউন তুলে নেওয়ায় সমালোচিত হয়েছেন মার্কিন প্রসিডেন্ট। যেখানে প্রতিদিন গড়ে ২০ হাজারেরও বেশি মানুষ সংক্রমিত হচ্ছেন সেখানে কীভাবে তিনি লকডাউন তুলে দেশকে স্বাভাবিক করার চেষ্টা করছেন তাই নিয়েই প্রশ্ন করেছেন অনেকেই। ফলে বারংবার সমালোচনার মুখে পড়ছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)।

[আরও পড়ুন:পাথর ছুঁড়ে, কাঁটাতার পেঁচানো লোহার রড দিয়ে পিটিয়ে মারা হয় ভারতীয় জওয়ানদের]

চলতি বছরের নভেম্বর মাসেই আবার রাষ্ট্রপতি নির্বাচন আমেরিকায়। তার আগেই একদিকে করোনার সংক্রমণ, অন্যদিকে বর্ণবৈষম্যের বিক্ষোভের এই জোড়া ফলা সামলে ট্রাম্প কীভাবে নিজের গদি রক্ষা করবেন সেটাই এখন লাখ টাকার প্রশ্ন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement