BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

১৫ পাতার শ্রদ্ধার্ঘ্য, মার্কিন সংবাদপত্র জুড়ে শুধুই মৃতদের নাম

Published by: Monishankar Choudhury |    Posted: April 20, 2020 4:47 pm|    Updated: April 20, 2020 4:47 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রে কিছুতেই থামছে না করোনা ভাইরাসের মৃত্যুমিছিল। হটস্পট নিউ ইয়র্ক কার্যত মৃত্যুপুরী। খাঁ খাঁ করছে স্বপ্নের শহর শিকাগো। মৃত্যুর করাল থাবা পড়েছে ম্যাসাচুসেটস শহরেও। মানব সভ্যতা আর বিজ্ঞানের উদ্ধত জয়রথের চাকা থামিয়ে দিয়েছে একটি আণুবীক্ষণিক জীব। তবে এহেন পরিস্থিতিতেও মনোবল অটুট মার্কিনিদের। করোনার বিরুদ্ধে সংঘবদ্ধ লড়াইয়ের ডাক দিয়ে ১৫ পাতা জুড়ে মৃত ব্যক্তিদের নাম প্রকাশ করে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করল এক শীর্ষ মার্কিন সংবাদপত্র।

[আরও পড়ুন: কোয়ারেন্টাইন সেন্টারে যেতে নারাজ, স্বাস্থ্যকর্মীদের দেখে তাণ্ডব উন্মত্ত জনতার]

শেষ পাওয়া তথ্য মতে, আমেরিকায় করোনা ভাইরাসের হামলায় মৃত্যু হয়েছে প্রায় ৪৪ হাজার মানুষের। এহেন কঠিন সময়ে ম্যাসাচুসেটস শহরে করোনায় মৃত্যুর কোলে ঢলে পড়া নাগরিকদের অভিনব কায়দায় শ্রদ্ধা জানিয়েছে ‘বস্টন গ্লোব’। পত্রিকাটির রবিবারের বিশেষ সংখ্যায় ১৫ পাতা জুড়ে শহরের মৃত ব্যক্তিদের নাম ছাপা হয়েছে। এপর্যন্ত ম্যাসাচুসেটস শহরে করোনা ভাইরাসের হাতে আক্রান্ত হয়েছে ৩৮ হাজারেরও বেশি মানুষ। মৃত্যু হয়েছে অন্তত ১ হাজার ৭০০ জনের। শুধুমাত্র শহরের ডরচেস্টার এলাকায় প্রাণ হারিয়েছেন ১ হাজার ২০০ মানুষ। এদিকে, করোনা আক্রান্তদের প্রতি ‘বস্টন গ্লোব’-এর এই শ্রদ্ধার্ঘ্য সাড়া ফেলেছে নেটদুনিয়ায়। অনেকেই টুইট করে পত্রিকাটির প্রশংসা করছেন। এর আগে ইটালির একটি কাগজ করোনায় মৃতদের নাম প্রকাশ করে শ্রদ্ধা জানিয়েছিল। তবে সেখানে এতগুলি নাম প্রকাশ করা হয়নি। 

উল্লেখ্য, ২০১৯-এর গোড়ার দিকে প্রথম শিরোনামে আসে করোনা ভাইরাস। চিনের ইউহান প্রদেশে ঘটা রহস্যজনক মৃত্যুর তদন্তে প্রকাশ্যে আসে এক অত্যন্ত বিপজ্জনক অদৃশ্য ঘাতকের কথা। বিশ্ব জানতে পারে কোভিড-১৯-এর মারণ ক্ষমতা কত। তবে পরিস্থিতি পালটেছে। চিনে উৎপত্তি হলেও, এবার করোনার ভরকেন্দ্র হয়ে উঠেছে আমেরিকা। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে নিউ ইয়র্ক শহর। শত চেষ্টা সত্ত্বেও কিছুতেই পরিস্থিতি সামাল দিতে পারছে না প্রশাসন। জানা গিয়েছে, এহেন পরিস্থিতিতে লাল ফিতের জট কাটিয়ে দ্রুত সিদ্ধান্ত নিতে মার্কিন কংগ্রেসের দুই কক্ষই বন্ধ করার হুমকি দিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প।            

[আরও পড়ুন: লস অ্যাঞ্জেলসের অভুক্তদের পাশে হ্যারি-মেগান, বিতরণ করলেন খাবার]       

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement