BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘ওবামা অপদার্থ’, শালীনতার সীমা ছাড়িয়ে বেনজির তোপ ট্রাম্পের

Published by: Monishankar Choudhury |    Posted: May 19, 2020 3:29 pm|    Updated: May 19, 2020 3:29 pm

US President Donald Trump calls Obama an 'idiot', sparks row

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লৌকিকতা বা সেই অর্থে শালীনতা নিয়ে কোনওদিন তেমন মাথা ঘামাননি ডোনাল্ড ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্ট পদে বসার আগে ক্ষুরধার বুদ্ধির ব্যবসায়ী ও ততোধিক দুর্মুখ বলে তাঁর সুনাম-দুর্নাম দুইই ছিল। কিন্তু রাজনীতির ময়দানে এসে খানিকটা হলেও পালটাবেন তিনি বলে যাঁরা মনে করেছিলেন, তাঁদের আশা ভঙ্গ করে তাঁর পূর্বসূরী প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামাকে সরাসরি ‘অপদার্থ’ বলে বসলেন ট্রাম্প।

[আরও পড়ুন: বিপজ্জনক হারে করোনা সংক্রমণ, ঝুঁকি এড়াতে বিনামূল্যে রাশিয়ায় অ্যান্টিবডি পরীক্ষা]

সম্প্রতি করোনা মোকাবিলায় ট্রাম্প প্রশাসন ব্যর্থ বলে তীব্র সমালোচনা করেছিলেন বারাক ওবামা। তারই পালটা তোপ দাগলেন প্রেসিডেন্ট ট্রাম্প। সরাসরি ওবামাকে ‘অপদার্থ’ বলে বসলেন তিনি। এদিকে, চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি জরুরি এবং আপৎকালীন পরিষেবা প্রদানকারী করোনা যোদ্ধাদের কুকিজ দান করে ট্রাম্পের প্রশংসা পেল বছর দশেকের স্কুলছাত্রী শ্রাব্য আন্নাপারেড্ডি। মেরিল্যান্ডের গার্লস স্কাউটের সদস্য চতুর্থ শ্রেণীর ওই ছাত্রী কঠিন দিনগুলোতে দমকলকর্মীদেরও ঘরে বানানো কুকিজ দান করেছে। পাশাপাশি, টিভিতে লাইভ সম্প্রচারের সময় নিজের করোনা পরীক্ষা করিয়ে নিউ ইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমো ঘোষণা করলেন, এবার থেকে কার‌ও শরীরে যদি ফ্লুয়ের মতো লক্ষণ দেখা দেয় তবে সংশ্লিষ্ট ব্যক্তি করোনার পরীক্ষা করাতে পারবেন। শহরের করোনা পরীক্ষার পরিকাঠামো আগের থেকে অনেকটাই বেড়েছে বলে জানান গভর্নর।

উল্লেখ্য, গত শনিবার শনিবার অনলাইন একটি কলেজের অনুষ্ঠানে বক্তব্য রাখার জন্য আমন্ত্রিত ছিলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক হুসেন ওবামা। তাঁর পাশাপাশি বহু সেলিব্রিটিও অনলাইন ওই অনুষ্ঠানে যোগ দেন। যার মধ্যে ছিলেন জোনাস ব্রাদার্স, মালালা ইউসুফজাইয়ের মতো ব্যক্তিত্বও। সেখানেই নিজের বক্তব্য রাখতে গিয়ে ওবামা আমেরিকার করোনা পরিস্থিতি নিয়ে ট্রাম্প প্রশাসনকে একহাত নেন। বলেন, ”মহামারি একটি বিষয় বুঝিয়ে দিল গেল যে দায়িত্বে থাকা লোকজন অনেকেই জানেন না যে তাঁরা কী করছেন, কী করা উচিত। তাঁদের মধ্যে অনেকে তো বুঝতেই চাইছেন না যে তাঁরা একটা দায়িত্বে আছেন।”

[আরও পড়ুন: আকসাই চিনে ভারতীয় ফৌজ! নয়াদিল্লিকে কড়া হুঁশিয়ারি বেজিংয়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে