BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘চিন তথ্য গোপন করায় বিরাট মূল্য চোকাচ্ছে পৃথিবী’, ফের তোপ ট্রাম্পের

Published by: Soumya Mukherjee |    Posted: March 20, 2020 10:47 am|    Updated: March 20, 2020 10:47 am

World 'paying big prices' for China hiding information on coronavirus

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিন তথ্য গোপন করায় বিরাট মূল্য চোকাতে হচ্ছে গোটা পৃথিবীকে। বৃহস্পতিবার করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ে মন্তব্য করতে গিয়ে ফের তোপ দাগলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই মারণ ভাইরাসের কারণে সৃষ্টি হওয়া মহামারির জন্য গতকালও বেজিংয়ের দিকে সরাসরি অভিযোগের আঙুল তোলেন তিনি।

বৃহস্পতিবার হোয়াইট হাউসে আয়োজিত সাংবাদিক বৈঠকে আমেরিকার রাষ্ট্রপতি বলেন, ‘কয়েকমাস আগে যদি আমরা এই বিষয়ে জানতে পারতাম তা হলে খুব ভাল হত। চিনের যে এলাকা থেকে এটার সূত্রপাত হয়েছিল সেখানেই এটা চাপা ছিল। আজকে এই মারণ ভাইরাসের জন্য বিশ্বব্যাপী যে মহামারির সৃষ্টি হয়েছে তা চিনের তথ্য গোপন করার জন্যই হয়েছে। ওদের এই কাজের জন্যই বিরাট মূল্য চোকাতে হচ্ছে গোটা পৃথিবীকে। আর এই বিষয়টি এখন সবার কাছেই স্পষ্ট। আমাদের সবারই মনে হচ্ছে এই ঘটনার পিছনে ওদেরই কারসাজি রয়েছে। আর আমি আশাকরি এটাই সত্যি। এই মারণ ভাইরাসের সম্পর্কে মানুষ যদি আগে থেকেই জানত তাহলে শুরুতেই আটকানো যেত। চিন থেকে বাইরে বের হতে পারত না। কিন্তু, তা হয়নি বলেই আজ গোটা বিশ্বে এই প্রাণঘাতী ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে। এটা সত্যিই খুব দুর্ভাগ্যজনক।’

[আরও পড়ুন: জাপানি ওষুধেই কাবু হবে করোনা ভাইরাস! বিপদের মাঝে বিজ্ঞানীদের দাবিতে স্বস্তি ]

 

প্রসঙ্গত উল্লেখ্য, গত বছরের ৩১ ডিসেম্বর ইউহানের এক ২৯ বছরের চিকিৎসক লি ওয়েনলিয়াং (Li Wenliang) প্রথম কোবিড-১৯ সম্পর্কে সবাইকে সতর্ক করার চেষ্টা করেছিলেন। কিন্তু, সোশ্যাল মিডিয়াতে এই বিষয়টি উল্লেখ করার পরই স্থানীয় পুলিশের তরফে তাঁকে হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। পরে করোনা ভাইরাসেরই বলি হতে হয় তাঁকে।

[আরও পড়ুন: করোনা আতঙ্কে ত্রস্ত আমেরিকা, পরিস্থিতি নিয়ন্ত্রণে নয়া আইন আনলেন ট্রাম্প]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে