Advertisement
Advertisement
Lok Sabha Election 2024

লোকসভার টিকিট নিয়ে বিজেপির সঙ্গে ‘আলোচনা’, ভোটে দাঁড়াবেন? মুখ খুললেন ডা. কুণাল সরকার

বিজেপির সিনিয়র নেতাদের সঙ্গে আমার যথেষ্ট সখ্য এবং বন্ধুত্ব আছে, বলছেন বিশিষ্ট চিকিৎসক।

Dr Kunal Sarkar refuses to fight Lok Sabha Election 2024 in BJP ticket
Published by: Subhajit Mandal
  • Posted:March 7, 2024 11:27 am
  • Updated:March 7, 2024 11:49 am

বিশেষ সংবাদদাতা: লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2024) জন্য প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা করে ফেলেছে বিজেপি। প্রথম দফার প্রার্থীতালিকায় বিশেষ চমক দিতে পারেনি গেরুয়া শিবির। তবে সূত্রের দাবি, দ্বিতীয় তালিকায় একাধিক চমক রাখতে চাইছে গেরুয়া শিবির। সেই চমকের মধ্যে একটি নাম হতে পারতেন বিশিষ্ট চিকিৎসক ডা. কুণাল সরকার (Dr Kunal Sarkar)। সূত্রের দাবি, বিশিষ্ট ওই চিকিৎসকের সঙ্গে আলোচনাও করেছে বিজেপি (BJP)। তবে সবিনয়ে সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন তিনি।

সূত্রের দাবি, ডা. কুণাল সরকারকে দক্ষিণ কলকাতা কেন্দ্র থেকে প্রার্থী হওয়ার প্রস্তাব দিয়েছিল গেরুয়া শিবির। প্রস্তাব যে এসেছিল সেটা স্বীকারও করেছেন তিনি। সংবাদ প্রতিদিন ডিজিটালের তরফে ফোনে যোগাযোগ করা হলে ডা. সরকার জানালেন, “বন্ধুবান্ধব ও পরিচিতদের সূত্রে লোকসভা টিকিটের একটা প্রস্তাব এসেছিল। সেটার জন্য আমি বাধিত, কিছুটা আনন্দিত। কিন্তু কিছু কিছু কারণে আমার পক্ষে এখনই ভোট রাজনীতিতে নামা সম্ভব নয়।”

Advertisement

[আরও পড়ুন: কীভাবে ইডির উপর হামলা? সিআইডি জেরায় শাহজাহানের উত্তর, ‘বারবার বলব না’

ডা. সরকার মেনে নিয়েছেন বিজেপির সঙ্গেই প্রার্থী হওয়া নিয়ে আলোচনা হয়েছে তাঁর। তাঁর বক্তব্য, “ওদের সঙ্গে কথাবার্তা হয়েছে। বিজেপির সিনিয়র নেতাদের সঙ্গে আমার যথেষ্ট সখ্য এবং বন্ধুত্ব আছে। ওদের কাজকর্মকে আমি যথেষ্ট সম্মান করি। কিন্তু এখনও বছর পাঁচেক আমি নিজের পেশায় থাকতে চাই। আর চিকিৎসকের পেশায় থাকলে সর্বক্ষণ রাজনীতি করা সম্ভব নয়। তাছাড়া আমি যদি চিকিৎসার সঙ্গে যুক্ত নাও হতাম, তাতেও আমার মনে হয় না ভোট রাজনীতিতে বিশেষ আগ্রহী হতাম।”

Advertisement

[আরও পড়ুন: বেঙ্গালুরুর রেস্তরাঁয় বিস্ফোরণে অভিযুক্তের মাথার দাম ১০ লক্ষ! ঘোষণা NIA-র]

কেন রাজনীতিতে যোগ দিতে চান না? বিশিষ্ট চিকিৎসক বলছেন, “আমাদের রাজনীতিতে যতটা না গঠনমূলক দৃষ্টিভঙ্গি আছে, তার চেয়ে হিংসাত্মক দৃষ্টিভঙ্গি অনেক বেশি। আমি মনে করি, করোনা ভাইরাসের থেকেও বেশি ভয়ঙ্কর হয়ে দাঁড়িয়েছে রাজনীতির কুপ্রভাব। বারবার আমরা রাজনীতির ক্ষমতা খামচে ধরাটাকে সামাজিক উন্নয়ন বলে ভুল করছি। আমার ভোট রাজনীতিতে আগ্রহ নেই। আগ্রহ আছে নীতি নির্ধারণ বা সামাজিক উন্নয়ন নিয়ে যদি গঠনমূলক অবদান রাখা যায়, সেদিকে। যদি আমার সমাজের জন্য কিছু করার থাকে, সেটা দৈনন্দিন কাজের বাইরে চিকিৎসাক্ষেত্রে এবং সামাজিক ক্ষেত্রে নিজেই করার চেষ্টা করে থাকি।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ