Advertisement
Advertisement

Breaking News

Remove Sindoor stains

সিঁদুর খেলার পর সাধের শাড়িতে দাগ? সহজেই উঠিয়ে ফেলতে পারেন এই উপায়ে

হাতের কাছেই পেয়ে যাবেন সামগ্রী।

Some ways to remove Sindoor stains | Sangbad Pratidin
Published by: Suparna Majumder
  • Posted:October 25, 2023 5:08 pm
  • Updated:October 25, 2023 5:08 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চার দিনের পুজোর (Durga Puja 2023) পর আসে দশমী। মাকে বরণ করার পর শুরু হয় সিঁদুর খেলা। এই খেলাতেই যদি হয় বিপত্তি, আর সাধের শাড়িতে লেগে যায় সিঁদুরের লাল রং, তাহলেই কপালে ভাঁজ। শাড়ি যদি সাদা হয় তাহলে তো আর কথাই নেই। এ দাগ যাবে কীভাবে? উপায় একাধিক রয়েছে।

Sindoor-Khela-1

Advertisement

সিঁদুর খেলার সময় কিছুই মনে থাকে না। কিন্তু তার পর যখন হুঁশ ফেরে, তখন পছন্দের শাড়িতে সিঁদুরের দাগ দেখে মন তো খারাপ হবেই। এক্ষেত্রে কাজে লাগবে ভিনিগার। কীভাবে? প্রথমে একটি জায়গায় জল নিন। তাতে ভিনিগার দিন। তার পর শাড়ির যে জায়গায় দাগ লেগেছে শুধু সেই অংশটি ওই জলে কিছুক্ষণ ডুবিয়ে রাখুন। এতেই দাগ হালকা হয়ে যাবে। তারপর ভাল করে শাড়িটি ধুয়ে ফেলুন।

Advertisement

[আরও পড়ুন: বলিউডে পা দিয়েই চমক মিমি চক্রবর্তীর, মুক্তি পেল অভিনেত্রীর প্রথম হিন্দি ছবির ট্রেলার]

শাড়ির সিঁদুরের দাগ তোলার ক্ষেত্রে শেভিং ক্রিমও দারুণ কাজে লাগে। যেখানে দাগ রয়েছে সেখানে শেভিং ক্রিম লাগিয়ে দেবেন। তারপর একটি শুকনো কাপড় নেবেন। তা দিয়েই শাড়ির শেভিং ক্রিম লাগানো জায়গায় ঘষতে থাকুন। তাহলেই দাগ হালকা হয়ে আসবে। বরফ দিয়েও শাড়ির সিঁদুরের দাগ তোলা যায়। যেখানে দাগ লেগেছে সেখানে বরফ ঘষতে থাকবেন। ফল পাবেন হাতেনাতে।

Sindoor-Khela

হাতের কাছে হ্যান্ড স্যানিটাইজার আছে? তাতেও কাজ হবে। শাড়ির যেখানে দাগ লেগেছে সেখানে স্যানিটাইজার স্প্রে করে দেবেন। তার পর শুকনো কাপড় দিয়ে ঘষবেন। দেখবেন অল্প সময়েই দাগ দূর হয়ে যাবে। প্রত্যেক ক্ষেত্রেই কিন্তু শাড়ি আবার জল দিয়ে ভালো করে ধুয়ে নেবেন।

[আরও পড়ুন: নির্বাচন কমিশনের জাতীয় আইকন রাজকুমার রাও! পাঁচ রাজ্যের ভোটের আগেই ঘোষণা?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ