Advertisement
Advertisement
Skin Care

অ্যালোভেরা-ভিটামিন E ফেসপ্যাকে ফিরবে জেল্লা, পাঁচমিনিটেই ঝকঝকে ত্বক

সহজ উপায়ে বাড়িতেই তৈরি করুন ম্যাজিক্যাল ফেসপ্যাক।

try these face pack for good skin| Sangbad Pratidin
Published by: Akash Misra
  • Posted:January 6, 2024 3:58 pm
  • Updated:January 6, 2024 3:58 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শীতকালে এমনিতেই ত্বক শুষ্ক হয়ে যাওয়ার প্রবণতা থাকে। ঠিকঠাক যত্ন না নিলে ত্বক জেল্লা হারাতে পারে। তাই সঠিক উপায়ে ক্লিনিং থেকে ময়েশ্চারাইজিং না করলে ত্বকের অবস্থা হবে খারাপ। তা কী করবেন? বিউটি পার্লারে গিয়ে প্রচুর টাকা খরচ করে বিউটি ট্রিটমেন্ট করাবেন? বিউটি স্যালোঁ বাদ দিন বরং সহজ উপায়ে বাড়িতেই তৈরি করুন ম্যাজিক্যাল ফেসপ্যাক।

অ্য়ালোভেরা জেল নিন দুচামচ। সঙ্গে মিশিয়ে নিন এক চামচ অলিভ ওয়েল, এক চামচ গ্লিসারিন ও দুটো ভিটামিন ই ক্যাপসুল। ভালো করে মিশিয়ে নিন। তার পর মিশ্রণটি মুখে মেখে, বেশ কিছুক্ষণ মাসাজ করুন। এই প্যাক লাগানোর আগে ফেসওয়াশ দিয়ে ভালো করে মুখ ধুয়ে নেবেন। রোজ রাতে শোয়ার সময় এই মিশ্রণ লাগালে ঝকঝকে হয়ে উঠবে ত্বক।

Advertisement

[আরও পড়ুন: ‘সস্তার কিম কার্দাশিয়ান’, ‘মানসকন্যা’ জাহ্নবীকেই ব্যঙ্গ করণের! মারাত্মক চটলেন নায়িকা]

অ্য়ালোভেরা জেলের সঙ্গে ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে মুখে ভালো করে মাসাজ করুন। কিছক্ষণ রেখে দিন। তার পর উষ্ণ জলে একটা তোয়ালে ভিজিয়ে নিয়ে মুখ মুছে নিন। কোথাও বের হওয়ার আগে এটা করতে পারেন। দেখবেন পাঁচমিনিটেই ত্বক ঝকঝকে হয়ে উঠবে।

Advertisement

অ্যালোভেরার সঙ্গে কিছুটা পরিমাণ গোলাপ জল ভাল করে মিশিয়ে নিন। এরপর এই মিশ্রণটিকে মুখে, পিঠে, গলায় ভাল করে মেখে নিন। শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। এরপর ঠান্ডা জল দিয়ে ধুয়ে নিন। সপ্তাহে কয়েক দিন এই মিশ্রণটি ব্যবহার করুন। দেখবেন ত্বকে জেল্লা ফিরে পেয়েছেন।

[আরও পড়ুন: হৃতিক-দীপিকার ‘ফাইটার’ কত ঘণ্টার সিনেমা জানেন? শুনলে অবাক হবেন!]

 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ