BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মেলায় আনন্দ করতে গিয়ে দুর্ঘটনা, চলন্ত নাগরদোলা ও টয়ট্রেন ভেঙে জখম ১৪

Published by: Tiyasha Sarkar |    Posted: April 20, 2019 4:52 pm|    Updated: April 20, 2019 4:52 pm

An Images

শংকরকুমার রায়, রায়গঞ্জ:  মেলার আনন্দ আচমকাই বদলে গেল বিষাদে৷ নাগরদোলা ও টয়ট্রেন ভেঙে কয়েকজন শিশু-সহ জখম ১৪ জন । শুক্রবার রাতে দুর্ঘটনা ঘটেছে উত্তর দিনাজপুরের করণদিঘির করণবাজার এলাকায়। আহতের মধ্যে ৫ জন স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনার তদন্ত শুরু করেছে করণদিঘি থানার পুলিশ। 

[আরও পড়ুন:  সেলফির নেশায় বুঁদ, নদীতে তলিয়ে গেলেন যুবক]

প্রতি বছরই বৈশাখ মাসে করণদিঘির করণবাজার এলাকায় বৈশাখি মেলার আয়োজন করা হয়। পাশ্ববর্তী বিভিন্ন গ্রাম থেকে বহু মানুষ ভিড় জমান ওই মেলায়। এবারও তার অন্যথা হয়নি। প্রতিদিনের মতো শুক্রবার রাতেও এলাকার প্রচুর মানুষ মেলায় গিয়েছিলেন। জানা গিয়েছে, মেলার মূল আকর্ষণ নাগরদোলা ও টয়ট্রেন। এবার সেখানেই ঘটল দুর্ঘটনা।

অন্যদিনের মতো শুক্রবারও মেলার নাগরদোলা ও টয়ট্রেন চলছিল। অভিযোগ, যত মানুষ একবারে সেখানে বসতে পারে, তার থেকে অনেক বেশি মানুষকে ওই জয় রাইডগুলিতে তোলা হয়েছিল। অভিযোগ, বেশি সংখ্যক মানুষ নাগরদোলা ও টয়ট্রেনে ওঠার ফলে গতি বাড়াতেই ঘটে বিপত্তি। নাগরদোলার একটি আসন ভেঙে মাটিতে পড়ে যায় চার শিশু। এরপর টয়ট্রেনও ভেঙে যায়। জখম হন ১০জন। আশঙ্কাজনক অবস্থায় তাঁদের মধ্যে পাঁচজনকে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভরতি করা হয়েছে। অন্যান্য আহতরা করণদিঘি ব্লক স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসাধীন৷

mela-joyride

[আরও পড়ুন:  নির্বাচন পরবর্তী অশান্তি অব্যাহতই চোপড়ায়, রাজনৈতিক সংঘর্ষে আহত ২]

ঘটনার পর আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। মেলা কর্তৃপক্ষকেই কাঠগড়ায় তুলেছেন স্থানীয় বাসিন্দারা। তাঁদের প্রশ্ন, কেন অতিরিক্ত মানুষকে নাগরদোলা ও টয়ট্রেনে তোলা হল? এই প্রশ্নের উত্তর এড়িয়ে মেলা কর্তৃপক্ষের সাফাই, যান্ত্রিক ত্রুটির কারণেই এই ঘটনা ঘটেছে। তাঁদের অনুমান, কোনও সমস্যার কারণে নাগরদোলার গতি বাড়ার সঙ্গে সঙ্গে আসনগুলির যন্ত্রাংশ আলগা হয়ে খুলে গিয়েছিল। অতিরিক্ত মানুষের জন্য বিপত্তি ঘটেনি। সেইসঙ্গে তাঁরা বলেন, আহতদের যতটা সম্ভব সাহায্য করা হবে। তবে দুর্ঘটনার ফলে আপাতত করণদিঘির বিখ্যাত বৈশাখি মেলার দরজা বন্ধ। ঘটনার তদন্ত শুরু করেছে করণদিঘি থানার পুলিশ।  

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement