২ ভাদ্র  ১৪২৬  মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২ ভাদ্র  ১৪২৬  মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

দেবব্রত মণ্ডল, বারুইপুর: যাদবপুরে কেন্দ্রে এবার তৃণমূলের তারকা প্রার্থীর বিরুদ্ধে তাঁর লড়াই। বৃহস্পতিবার আলিপুর জেলাশাসকের দপ্তরের মনোনয়ন পেশ করলেন বামপ্রার্থী বিকাশরঞ্জন ভট্টাচার্য। শুধু যাদবপুর কে্ন্দ্রেই নয়, দলের কর্মী-সমর্থকদের সঙ্গে মিছিল করে মনোনয়ন জমা দিলেন দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার, জয়নগর ও মথুরাপুর লোকসভা কেন্দ্রের বামপ্রার্থীরাও।

[ আরও পড়ুন: অর্জুনের গড় ভাটপাড়ায় তৃণমূলের বাজি মদন মিত্র, ঘোষণা মুখ্যমন্ত্রীর]

এবার সাত দফায় রাজ্যের ৪২টি আসনে লোকসভা ভোট। সবচেয়ে বড় জেলা দক্ষিণ ২৪ পরগনায় আসনসংখ্যা ৪টি। সবকটি আসনেই প্রার্থী দিয়েছে বামেরা। বৃহস্পতিবার দলের প্রার্থীদের নিয়ে শহরে মিছিল বের করেন বাম কর্মী-সমর্থকরা। দক্ষিণ কলকাতার প্রাণকেন্দ্র হাজরা থেকে আলিপুর পর্যন্ত মিছিল হয়। মিছিলে ভিড় ছিল চোখে পড়ার মতো। সকালে ব্যস্ত সময়ে বামেদের মিছিলে বেশ কিছুক্ষণ কার্যত অবরুদ্ধ হয়ে যায় গোটা এলাকা। বিপাকে পড়ে নিত্যযাত্রীরা।

Bikash Ranjan files nomination

দলের কর্মী-সমর্থকদের নিয়ে মিছিল করে আলিপুরে দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসকের দপ্তরে পৌঁছান যাদবপুর, ডায়মন্ড হারবার, জয়নগর ও মথুরাপুর কেন্দ্রের বামপ্রার্থীরা। যাদবপুর কেন্দ্রে মনোনয়ন পেশ করেন কলকাতার প্রাক্তন মেয়র বিকাশরঞ্জন ভট্টাচার্য। তাঁর সঙ্গে ডায়মন্ড হারবার কেন্দ্রের প্রার্থী ফুয়াদ হালিম, জয়নগরে সুভাষ নস্কর ও মথুরাপুরের শরৎ হালদারও মনোনয়ন পেশ করেন। এদিনই আবার মনোনয়ন পেশ করেছেন কলকাতা দক্ষিণ লোকসভা আসনে বামপ্রার্থী নন্দিনী মুখোপাধ্যায়ও। 

LeftCandidateNominationDiamondHarbour

দক্ষিণ ২৪ পরগনা জেলায় এবার নজরে যাদবপুর লোকসভা কেন্দ্র। স্রেফ কলকাতা লাগোয়া বলেই নয়, এই আসনে বামেদের লড়াই তৃণমূল কংগ্রেসের তারকা প্রার্থী অভিনেত্রী মিমি চক্রবর্তীর বিরুদ্ধে। রাজনৈতিক ময়দানে তিনি আনকোরা ঠিকই। তবে প্রচারে কোনও খামতি রাখছেন না তিনি। খুব তাড়াতাড়ি যাদবপুর কেন্দ্রের তৃণমূল প্রার্থী মিমি চক্রবর্তীও মনোনয়ন পেশ করবেন বলে জানা গিয়েছে। শুধু বামেরাই নয়, বৃহস্পতিবার আলিপুরে জেলাশাসকের দপ্তরে মনোনয়ন পেশ করেন  জয়নগর কেন্দ্রের তৃণমূল প্রার্থী ও বিদায়ী সাংসদ প্রতিমা নস্করও।

[ আরও পড়ুন: রাজনীতি শূন্য বলেই মায়ের শরণ, মুনমুনকে কটাক্ষ বাবুলের]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং