১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ভোটারদের সুস্থ রাখতে তৃণমূলের প্রার্থীর ‘প্রেসক্রিপশন’ সোয়াবিনের বড়ি

Published by: Sucheta Sengupta |    Posted: April 11, 2019 3:04 pm|    Updated: April 11, 2019 3:04 pm

TMC candidate Dr.Mamtaj Sanghamita prescribes to take soyabean chunks

সুদীপ বন্দ্যোপাধ্যায়, দুর্গাপুর: নকুলদানার পর এবার সোয়াবিনের বড়ির দাওয়াই তৃণমূল নেতৃত্বের। চৈত্রের শেষেই চাঁদিফাটা গরমে নাভিশ্বাস উঠেছে প্রার্থী থেকে কর্মী-সমর্থকদের। বাড়ির বাইরে পা রাখলেই চড়া রোদ। কিন্তু সেই কড়া তাপ উপেক্ষা করেই চলছে দিনরাত প্রচার। তা বলে কি স্বাস্থ্যের দিকে নজর দেবেন না কর্মী-সমর্থক প্রার্থী থেকে শুরু করে ভোটাররা? তা আবার হয় না কি? কর্মী-সমর্থকদের স্বাস্থ্যের দিকে কড়া নজর রেখেছেন তৃণমূলের চিকিৎসক প্রার্থী মমতাজ সংঘমিতা চৌধুরি। শরীর ‘ফিট’ রাখতে তাঁর ভোটও পাচ্ছে এই সোয়াবিনের বড়ি। তাঁর কথায়, “সোয়াবিন বড়ি ভেজানো জল খেলে শরীর সুস্থ থাকে।” তাই চিকিৎসক প্রার্থীর রোড শো থেকে দেদার বিলি হচ্ছে এই বড়ি।

                                    [ আরও পড়ুন: অগ্রাহ্য কমিশনের নিষেধাজ্ঞা, অমিত শাহের সভায় বাজল বাবুলের বিতর্কিত গান]

দুর্গাপুরে অনুব্রতর দাওয়াই নকুলদানা বন্টন আগেই হয়েছে। শুধু সাদা নয়, সবুজ নকুলদানা এবার ভোটের বাজারে ‘হটকেক’। দুর্গাপুরের বেনাচিতি এলাকায় তৃণমূল প্রার্থী মমতাজ সংঘমিতা চৌধুরির প্রচারে সবুজ নকুলদানা সবার নজরও কেড়েছিল। এবার নকুলদানা ছেড়ে সোয়াবিন বড়ির নিদান তৃণমূলের। মঙ্গলবার সন্ধ্যায় তৃণমূল প্রার্থী মমতাজ সংঘমিতা চৌধুরিকে নিয়ে তৃণমূলের বিরাট রোড শো অনুষ্ঠিত হয়। ৪২ ও ৪৩ নম্বর ওয়ার্ডের বাঁকুড়া মোড় থেকে রোড শো রাজীব গান্ধী কলোনি হয়ে শ্যামপুর পর্যন্ত যায়। এই রোড শো থেকেই সোয়াবিন বড়ির নিদান দিয়েছে তৃণমূল নেতৃত্ব।

এদিনই দশ কেজি সোয়াবিন বড়ি বিতরণও করা হয়। প্রার্থী মমতাজ সংঘমিতা চৌধুরিও এই সয়াবিন বড়ির পরামর্শ দিয়েছেন। তিনি জানান, “ভোট তো আসবেই। গণতান্ত্রিক অধিকার প্রয়োগও করবে মানুষ। কিন্তু চিকিৎসক হিসাবে মানুষকে সুস্থ-সবল রাখাও আমার একটা দায়িত্ব। প্রচারে এই অতিরিক্ত দায়িত্বটাও সামলাতে হচ্ছে। ভালই লাগছে। সোয়াবিন বড়ি ভেজানো জল খেলে শরীর সুস্থ থাকে।”

                                       [ আরও পড়ুন: চায়ের দোকানেও চৈত্র সেল! রয়েছে স্ট্যান্ড ফ্যান জেতার সুযোগও]

দুর্গাপুর নগর নিগমের ৪ নম্বর বরো কমিটির চেয়ারম্যান চন্দ্রশেখর বন্দ্যোপাধ্যায় বলেন, “ভোটারদের সচেতন করতে এবার থেকে এই বড়ি বিতরণ করা হবে। কর্মীদেরও দেওয়া হচ্ছে। এই বড়ি ভেজানো জল খেয়ে শরীর মন সতেজ করে ভোট দিতে যাবেন ভোটাররা।” বোঝাই যাচ্ছে, এবারের ভোট মরশুমে জনসংযোগের অন্যতম হাতিয়ারও হচ্ছে ডায়েট৷ সেদিকে বেশ নজর দিচ্ছেন বিভিন্ন দলের প্রার্থীরা৷

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে