BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

COVID-19 Update: দেশে ক্রমশ কমছে করোনার দাপট, ৫৩৯ দিনের মধ্যে সর্বনিম্ন অ্যাকটিভ কেস

Published by: Biswadip Dey |    Posted: November 25, 2021 9:53 am|    Updated: November 25, 2021 10:06 am

Active Covid cases stand at 1,09,940 lowest in 539 days in India। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের মরশুম শেষে দেশের দেশের কোভিড (COVID-19) গ্রাফে আরও স্বস্তি। গতকালের থেকে আরও কমল সংক্রমণ। কমল অ্যাকটিভ কেসের সংখ্যাও।

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৯ হাজার ১১৯ জন। যা বুধবারের তুলনায় সামান্য কম। একদিনে করোনার বলি হয়েছেন ৩৯৬ জন। করোনায় সুস্থ হয়েছেন ১০ হাজার ২৬৪ জন। অ্যাকটিভ কেস ১ লক্ষ ৯ হাজার ৯৪০ জন। যা গত ৫৩৯ দিনে সর্বনিম্ন।

[আরও পড়ুন: ‘অন্যের রান্নাঘরে যৌন মিলন করেছিলাম’, নুসরতের শোয়ে গোপন কথা ফাঁস ঋতাভরীর]

এদিকে একশো কোটির সীমা ছাড়িয়ে দ্রুত দেশের সকলকে যত দ্রুত সম্ভব করোনার টিকা দিতে দৃঢ়প্রতিজ্ঞ কেন্দ্র। স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, এখনও পর্যন্ত ১৩২ কোটিরও বেশি টিকার ডোজ দেওয়া তুলে হয়েছে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির হাতে। এখনও ২২ কোটি ৩২ লক্ষ কোভিড টিকা বণ্টন না হওয়া অবস্থায় রয়েছে। এর আগেই কেন্দ্র বলেছিল, আগামী ডিসেম্বরের মধ্যেই দেশের সকলকে টিকা দেওয়াই লক্ষ্য। সেই লক্ষ্যেই এগোতে চাইছে দেশ। ইতিমধ্যেই ১১৯ কোটিরও বেশি দেশবাসী করোনা টিকার অন্তত একটি ডোজ পেয়ে গিয়েছেন। 

[আরও পড়ুন: ‘সক্কাল সক্কাল… অর্গাজম’! পোস্টে কীসের ইঙ্গিত শ্রীলেখা মিত্রর?]

টিকার পাশাপাশি করোনা ভাইরাস (Coronavirus) বধে নতুন ট্যাবলেট ‘প্যাক্সলোভিড’ নিয়ে আশায় বুক বাঁধছেন কলকাতার চিকিৎসকরা। ওষুধ প্রস্তুতকারক সংস্থা ফাইজার করোনা নিধনের এই ট্যাবলেট তৈরি করেছে। এর আগে কোভিড রোগীদের সারিয়ে তুলতে ‘মনোক্লোনাল অ্যান্টিবডি’ তৈরি হয়েছিল। তবে তার দাম লক্ষাধিক টাকা। সাধারণের আয়ত্তের বাইরে। নতুন এই ওষুধ সেক্ষেত্রে অনেকটাই সস্তা। দশটি ট্যাবলেটের দাম ১০ হাজার টাকার মধ্যেই। বিশ্বের দরিদ্র দেশগুলোয় যাতে সহজে এ ওষুধ পাওয়া যায়, তাই ‘মেডিসিন পেটেন্ট পুল’ এর সঙ্গে এক চুক্তিপত্রে সই করেছে ফাইজার। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে