BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

জামিয়া কাণ্ডে প্রতিবাদের জের, ‘বেটি বাঁচাও-বেটি পড়াও’-এর প্রচারমুখ থেকে ছাঁটাই পরিণীতি!

Published by: Sandipta Bhanja |    Posted: December 20, 2019 12:35 pm|    Updated: December 20, 2019 12:35 pm

Parineeti Chopra removed as 'beti Bachao beti Padhao' ambassador

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বইয়ে নাগরিকত্ব সংশোধনী আইনের (Citizenship Amendments Bill) প্রতিবাদী মিছিলে সমর্থন জানিয়েছিলেন। যার জেরে সরকারি প্রকল্প ‘বেটি বাঁচাও-বেটি পড়াও’ থেকে বাদ পড়তে হল অভিনেত্রী পরিণীতি চোপড়াকে।

CAA (Citizenship Amendments Act) জামিয়া কাণ্ডের প্রতিবাদে পরিণীতি টুইট করেছিলেন, “দেশের নাগরিকরা নিজের মতামত পেশ করতে গিয়ে যদি এরকম ঘটনার শিকার হন, তাহলে নাগরিকত্ব সংশোধনী আইনের (Citizenship Amendments Bill) কথা ভুলে যান। বরং, এরকম কোনও বিল পাশ করুন, যাতে আমাদের দেশকে আর গনতান্ত্রিক না বলা হয়। প্রতিবাদ করার জন্য যদি নির্বিচারে নির্দোষ মানুষদের এভাবে মারা হয়, তাহলে বলব আমাদের দেশ আরক গনতান্ত্রিক রইল না।” পরিণীতি এই টুইটের পরই শোনা যায়, তাঁকে ‘বেটি বাঁচাও-বেটি পড়াও’-এর প্রচারের ব্র্যান্ড অ্যাম্বাসাডর পদ থেকে বাদ দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: জামিয়া কাণ্ড নিয়ে নীরবতা ভাঙলেন প্রিয়াঙ্কা, পড়ুয়াদের পাশে দাঁড়ালেন হৃতিকও ]

পরিণীতি জন্মস্থান হরিয়ানার প্রবীণ কংগ্রেস নেতা রণদীপ সিং সূরজেওয়ালা পরিণীতির এই ইস্যুতে সরব হয়ে বলেছেন, “ব্র্যান্ড অ্যাম্বাসাডর পদ থেকে পরিণীতিকে সরিয়ে দিয়ে কারও কণ্ঠরোধ করা যাবে না।” হরিয়ানার কং প্রেসিডেন্ট কুমারি সেলজা টুইট করেছেন, “এইরকম নিম্নরুচির কাজ করে বিজেপি আমাদের ঘরের মেয়ের প্রতিবাদী কণ্ঠ কিছুতেই রোধ করতে পারবে না।” প্রসহ্গত, পরিণীতি চোপড়া হরিয়ানার আম্বালার মেয়ে। হরিয়ানা মুখ্যমন্ত্রীর মূল উপদেষ্টাও বলেছেন, “যতটা জানি, পরিণীতি আর ‘বেটি বাঁচাও-বেটি পড়াও’ ক্যাম্পেনর সঙ্গে যুক্ত নেই।” 

নাগরিকত্ব সংশোধনী আইনের (Citizenship Amendments Bill) প্রতিবাদে দিল্লির পাশাপাশি দেশের বাণিজ্যনগরী মুম্বই উত্তাল। হাজার হাজার লোক ক্রান্তি ময়দানে জমায়েত হয়েছিল বৃহস্পতিবার। আমআদমির সঙ্গে প্রতিবাদী স্বর তুললেন বলিউড তারাকারও। এদিন CAA ও NRC’র প্রতিবাদে পথে নামেন রাহুল বোস, সুশান্ত সিং, ফারহান আখতার, হুমা কুরেশি, স্বরা ভাস্কর, জোয়া আখতার, রাকেশ ওমপ্রকাশ মেহেরা-সহ আরও অনেকে। মিছিলের পুরোভাগে বলিউড তারকারা। এযাবৎকাল হয়তো গোটা দেশ বলিউড তারকাদের এরকম প্রতিবাদ দেখেনি। সেই মিছিলেরই সমর্থন জানিয়ে একটি টুইট করেছিলেন অভিনেত্রী পরিণীতি চোপড়া। যার জেরে তাঁকে ‘বেটি বাঁচাও-বেটি পড়াও’-এর প্রচার থেকে বাদ দেওয়া হল। এমনটাই দাবি পরিণীতি ঘনিষ্ঠদের। যদিও এই প্রসঙ্গে পরিণীতি কোনও পরম মন্তব্য করেননি এখনও।

[আরও পড়ুন:‘অন্ধকার সুড়ঙ্গের মধ্যে দিয়ে চলছি’, জামিয়া কাণ্ডে সরব ‘নীরব’ অক্ষয়ের পত্নী টুইংকল ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement