২৮ অগ্রহায়ণ  ১৪২৬  রবিবার ১৫ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেন্সরের কাঁচিতে সিনেমার দৃশ্য বাদ যাওয়ার কথা বহুবার শুনেছেন। কিন্তু, ইন্টারনেট সেন্সর? সেটা আবার কীরকম বিষয়? আসলে, সোশ্যাল দুনিয়ায় নিজস্ব একটা সেন্সর তৈরি হয়ে গিয়েছে। যেখানে নিজস্ব মতামত প্রকাশ করলেই যখন তখন আপনি পড়তে পারেন বিপরীত মনস্ক মানুষের রোষানলে। মনের কথা প্রকাশ করেছেন কি মরেছেন! অনেকটা এই গোছের ব্যাপার। অতঃপর শিকার হতে হয় ট্রোলের। ঠিক এমনটাই ঘটেছে ভারতের খ্যাতনামা ফ্যাশন ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায়ের সঙ্গে। সম্প্রতি, নারীদের নিয়ে সোশ্যাল মিডিয়ায় তিনি একটি পোস্ট করেছিলেন। আর যার জন্য ট্রোলের কোপে পড়তে হয় সব্যাসাচীকে।  

[আরও পড়ুন:  অসময়ে বসন্তের আমেজ নিয়ে এল নাইজেল-মানালির ‘নীল দিগন্তে’]

“অতি সাজগোজ করে বেশি জামাকাপড় পরিহিতা এবং চড়া মেক-আপ করা কোনও মহিলা দেখলে বুঝবেন ভিতর থেকে তিনি রক্তাক্ত। দিনের পর দিন নিশ্চুপভাবে রক্তাক্ত হয়ে চলেছেন তিনি”, নিজের ইনস্টাগ্রামে এমনটা লেখাই কাল হয়েছে সব্যসাচীর। যার জন্য অনেকেই ক্ষোভপ্রকাশ করেছেন তাঁর বিরুদ্ধে। তির্যক ভাষায় মন্তব্য করতেও ছাড়েননি। ওই পোস্টে তিনি আরও বলেন, “বেশি সাজগোজ করা মহিলারা হয়তো গোটা দুনিয়ার কাছে প্রশংসিত হন ঠিকই, তবে বাস্তবে দিনের পর দিন তিনি ভিতর থেকে ক্ষয়িষ্ণু হয়ে চলেছেন। অবসাদে ভোগেন তিনি। তাঁরও প্রয়োজন একটু যত্নের। আপনার ব্যস্তজীবন থেকে একটু সময় বের করে তাঁর সঙ্গেও ভাল সময় কাটান। তৈরি করুন সুন্দর মুহূর্ত। একটু সহানুভূতিশীল হোন তাঁর সঙ্গে। সহানুভূতি দিয়ে তাঁর ব্যথা সারান। কেননা, কখনও কখনও একটা মানুষকে উৎসাহ জোগাতে, তাঁকে সারিয়ে তুলতে প্রয়োজন হয় একটু মানবিক উষ্ণতার। যেই উষ্ণ ভালবাসার পরিবর্তে  স্থান পায় না কোনও কিছুই। কোনও দামী গয়নাও না।” আর সব্যসাচীর এহেন মন্তব্যের জেরেই নেটিজেনদের একাংশের খোরাক হয়েছেন তিনি।

[আরও পড়ুন:  ‘হরিয়ানা হ্যারিকেন’ রূপে রণবীর সিং, জন্মদিনেই প্রকাশ করলেন ‘৮৩’-এর ফার্স্ট লুক ]

নারী মন তিনি ভালই বোঝেন। আর তাই বোধহয় এত সুন্দরভাবে নারীর আবেগ, পছন্দ, ভালবাসা ফুটিয়ে তোলেন নিজস্ব সৃজনশৈলীর মধ্য দিয়ে। ফ্যাশন ডিজাইনার সব্যসাচী প্রায়শই সমাজ এবং নারীমন নিয়ে নিজস্ব ধ্যানধারণার কথা তুলে ধরেন সোশ্যাল মিডিয়ায়। এদিনও ঠিক তাই করেছিলেন। কিন্তু তাঁর এহেন পোস্টে বেজায় চটেছেন নেটিজেনদের একাংশ। “নিজের পোশাকের সঙ্গে দয়া করে এধরনের মানসিকতাকে গুলিয়ে ফেলবেন না। যারা বেশি সাজগোজ করে তাহলে কি তাঁরা জীবনে সুখী নন?” এমন অজস্র মন্তব্য-বাণ ছুঁড়েছেন সব্যসাচীর দিকে। তবে, অনেক মহিলাদের থেকেই তিনি বেশ প্রশংসাও কুড়িয়েছেন।

 

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 

#Sabyasachi #ParadiseLost #SabyasachiJewelry #TheWorldOfSabyasachi @sabyasachijewelry

A post shared by Sabyasachi Mukherjee (@sabyasachiofficial) on

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং