১৪ জ্যৈষ্ঠ  ১৪২৭  বৃহস্পতিবার ২৮ মে ২০২০ 

Advertisement

মিটতে চলেছে শিল্পীদের বকেয়া পারিশ্রমিক, টাকা এল আর্টিস্ট ফোরামের হাতে

Published by: Sandipta Bhanja |    Posted: June 21, 2019 8:37 pm|    Updated: June 21, 2019 8:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে মাস তিনেক পর স্বস্তির নিঃশ্বাস ফেললেন টলিপাড়ার শিল্পীরা। কিছুটা হলেও দাগ ক্রিয়েটিভ মিডিয়ার সঙ্গে শিল্পীদের সমস্যা মিটল। সূত্রের খবর, আর্টিস্ট ফোরামের ১৭১ জন শিল্পীর পারিশ্রমিক বকেয়া ছিল। সম্প্রতি দাগ মিডিয়ার প্রযোজক রানা সরকার তিনটি চ্যানেলকে এনওসি পাঠিয়েছিলেন। ফলে, চ্যানেলের তরফ থেকে শিল্পীদের পারিশ্রমিক দেওয়ায় আর সমস্যা ছিল না। অগুনতি বৈঠক, আইনি জটিলতা, নানা চাপানউতোরের পর অবশেষে শুক্রবার সংশ্লিষ্ট তিনটি চ্যানেল ১৭১ জন শিল্পীর বকেয়া পেমেন্ট আর্টিস্ট ফোরামের হাতে তুলে দিয়েছে। ফোরামের তরফে ২১ জুন, শনিবার সেই টাকা শিল্পীদের হাতে তুলে দেওয়া হবে বলে জানানো হয়েছে ফোরামের এক প্রেস বিবৃতিতে।

[আরও পড়ুন: চেনা ছকের বাইরে পা, আসছে পুরুষকেন্দ্রিক ধারাবাহিক ‘চিরদিনই আমি যে তোমার’]

টলিউডের অন্দরে এই অসন্তোষ নতুন নয়। বহুদিন থেকেই দানা বাঁধছিল। কারও লাখ খানেক টাকা বাকি তো কারও হাজার হাজার টাকা। পারিশ্রমিক না পাওয়ায় শিল্পীরা রীতিমতো রুষ্ট। কিন্তু টাকা কেন আটকে ছিল, তা প্রথমটায় স্পষ্টভাবে জানানো হয়নি চ্যানেল বা প্রযোজনা সংস্থার তরফে। ফোরাম অভিযোগ তুলেছিল, শাটল ককের মতোই কখনও চ্যানেল ফোরামকে দাগ ক্রিয়েটিভ মিডিয়ার দিকে ঠেলে দিচ্ছে তো আবার কখনও দাগ ক্রিয়েটিভ মিডিয়া ঠেলে দিয়েছিল চ্যানেলের দিকে। চলতি বছরের মার্চ মাসের মাঝামাঝি যখন এই প্রযোজনা সংস্থার হাত থেকে চারটি ধারাবাহিকের প্রযোজনার দায়িত্ব হস্তান্তরিত হয় স্টার জলসা, জি বাংলা ও কালারস বাংলার হস্তক্ষেপে, তখনই নজরে আসে বিষয়টি। সেই সময় থেকেই রানা সরকার সবার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করেছিলেন। তবে, পয়লা মে আর্টিস্ট ফোরামের জরুরি বৈঠকের পর নড়েচড়ে বসেন রানা। তাই ১১ জুন চ্যানেলকে মেল করে এনওসি জমা দেন। শেষ পর্যন্ত ২১ জুন ফোরামের তরফে ১৭১ জন শিল্পীর বকেয়া টাকা মেটার খবর পাওয়া যায়।

[আরও পড়ুন: জনপ্রিয় রিয়ালিটি শোয়ের প্রযোজকের মৃত্যু ঘিরে দানা বেঁধেছে রহস্য]

আগামী ২৩ জুন ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ান্স অ্যান্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়া-র সভাপতি স্বরূপ বিশ্বাস এক মিটিংয়ের আয়োজন করেছেন। সেই মিটিংয়ে শিল্পীদের যাবতীয় সমস্যা-সহ বকেয়া টাকার বিষয় নিয়েও আলোচনা হবে, বলে জানা গিয়েছে। উল্লেখ্য, ২৩ জুন বন্ধ থাকবে সব ধারাবাহিকের শুটিংয়ের কাজ। চাইলে পরে কোনও দিন অতিরিক্ত শিডিউলে বাকি কাজ মিটিয়ে নিতে পারেন শিল্পীরা, এমনটাই জানিয়েছেন স্বরূপ বিশ্বাস

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement