BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কোয়ারেন্টাইন সেন্টার নিয়ে বিতর্কিত মন্তব্য, দেশদ্রোহিতার দায়ে গ্রেপ্তার অসমের বিধায়ক

Published by: Subhamay Mandal |    Posted: April 7, 2020 5:50 pm|    Updated: April 7, 2020 5:50 pm

Assam MLA arrested for controversial remarks over Covid-19

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যের কোয়ারেন্টাইন সেন্টারগুলি নিয়ে বিতর্কিত মন্তব্য করে গ্রেপ্তার অসমের বিধায়ক। পুলিশ সূত্রে খবর, অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্র্যাটিক ফ্রন্ট (AIUDF) নেতা আমিন উল ইসলামকে মঙ্গলবার সকালে নগাঁও জেলা থেকে গ্রেপ্তার করা হয়। তাঁর বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা রুজু করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। সম্প্রতি তাঁর একটি টেলিফোনিক অডিও বার্তা ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। সেই কথোপকথনে তিনি এক ব্যক্তকে বলেছিলেন, রাজ্যের কোয়ারেন্টাইন সেন্টারগুলির অবস্থা ডিটেনশন ক্যাম্পের থেকেও খারাপ। এই কথোপকথন ভাইরাল হতেই তদন্ত শুরু করে পুলিশ।

নগাঁও জেলার পুলিশ সুপার গৌরব অভিজি দিলীপ জানিয়েছেন, জেরার সময় অভিযুক্ত বিধায়ক স্বীকার করেছেন যে তিনি এই বিতর্কিত কথা বলেছিলেন। তারপর নিজের লোকদের দিয়ে সেটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেন। পুলিশ জানিয়েছে, অভিযোগ পাওয়ার পর বিধায়ককে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়। জেরার সময় বিধায়কের মোবাইল ফোন বাজেয়াপ্ত করা হয়। অডিও ক্লিপটি তাঁর মোবাইলেই ছিল। তিনি স্বীকার করেছেন, অডিও ক্লিপটি তিনি ভাইরাল করেছেন। লাগাতার জেরার পর মঙ্গলবার সকালে তাঁকে গ্রেপ্তার করা হয়। একইসঙ্গে পুলিশ এটাও জানিয়েছে, যারা যারা ওই অডিও ক্লিপটি ফরোয়ার্ড করেছেন তাঁদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

[আরও পড়ুন: ১৪ এপ্রিলের পর বাড়ানো হোক লকডাউনের সময়সীমা, কেন্দ্রকে অনুরোধ একাধিক রাজ্যের!]

জানা গিয়েছে, অভিযুক্ত বিধায়ককে স্থানীয় আদালতে তোলা হলে তাঁকে জেল হেফাজতে পাঠানো হয়েছে। এর আগে নিজামুদ্দিন মারকাজে তবলিঘি জামাতের সমাবেশ নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন আমিন। তাঁর দাবি ছিল, অসমে তবলিঘি জামাতের কোনও সদস্য COVID-19 আক্রান্ত নন। পুরোটাই মুসলমি সম্প্রদায়কে নিশানা করার জন্য সরকারের ষড়যন্ত্র। তাঁদের মারার জন্য সরকার চক্রান্ত করছে। অসমের স্বাস্থ্যদপ্তর জানিয়েছে, রাজ্যে আক্রান্ত ২৭ জনের মধ্যে ২৬ জন তবলিঘি জামাতের সমাবেশের সঙ্গে যুক্ত।

[আরও পড়ুন: ‘লকডাউনের সময়সীমা বাড়ানো নিয়ে সিদ্ধান্ত হয়নি’, মন্ত্রিগোষ্ঠীর বৈঠকের পর জানালেন রাজনাথ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে