২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘লকডাউনের সময়সীমা বাড়ানো নিয়ে সিদ্ধান্ত হয়নি’, মন্ত্রিগোষ্ঠীর বৈঠকের পর জানালেন রাজনাথ

Published by: Soumya Mukherjee |    Posted: April 7, 2020 4:18 pm|    Updated: April 7, 2020 4:18 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকের সময় অনেকেই লকডাউনের সময়সীমা বাড়ানোর পক্ষে সওয়াল করছেন বলে খবর। টানা ২১ দিনের লকডাউনের জেরেই জেরবার দেশবাসী। কিন্তু, মারণ ভাইরাস করোনা (Corona) – র কবল থেকে দেশবাসীকে মুক্ত করতে তা যথেষ্ট নয় বলেই মত তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের। তাই ১৪ এপ্রিলের পর লকডাউনের সময়সীমা বৃদ্ধি করা হোক বলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আবেদন জানান তিনি। এই পরিস্থিতিতে লকডাউনের সময়সীমা আরও বৃদ্ধি পাবে বলে দেশজুড়ে জল্পনা চলছিল। কিন্তু, মঙ্গলবার কেন্দ্রীয় মন্ত্রিগোষ্ঠীর বৈঠকের পর এই বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানালেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং।

আজ দিল্লিতে প্রতিরক্ষা মন্ত্রীর বাড়িতে হওয়া এই বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভড়েকর, নারী ও শিশুকল্যাণমন্ত্রী স্মৃতি ইরানি ও রামবিলাস পাসওয়ান-সহ অন্য গুরুত্বপূর্ণ মন্ত্রীরা। সবাই মিলে লকডাউনের পর দেশের পরিস্থিতি কী হবে তা নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

[আরও পড়ুন: ‘দিল্লির সৌন্দর্যায়ন প্রকল্প বন্ধ করুন’, করোনা মোকাবিলায় মোদিকে পাঁচ দফা পরামর্শ সোনিয়ার ]

 

এপ্রসঙ্গে প্রতিরক্ষা মন্ত্রী টুইট করেন, ‘কেন্দ্রীয় মন্ত্রিসভায় এক বছরের জন্য সমস্ত সাংসদদের বেতন কমানোর যে সিদ্ধান্ত নিয়েছে আমরা তার প্রশংসা করছি। এছাড়া সাংসদ তহবিলের অর্থ সম্পর্কিত কেন্দ্রীয় সিদ্ধান্তকেও স্বাগত জানাচ্ছি। এই সিদ্ধান্তগুলি করোনা ভাইরাসের বিরুদ্ধে ভারতের যুদ্ধকে আরও শক্তিশালী করতে কাজে লাগবে। কী ভাবে এই পরিস্থিতি কাটিয়ে ওঠা সম্ভব, সে বিষয়ে আলোচনা হয়েছে। তবে লকডাউনের সময়সীমা বৃদ্ধি করার বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।’

[আরও পড়ুন: করোনার মার দেশের কর্মসংস্থানেও, মার্চে ৪৩ মাসের রেকর্ড ভাঙল বেকারত্বের হার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement