BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘একটাই ভোটার কার্ড’, আপের তোলা অভিযোগ নস্যাৎ গম্ভীরের

Published by: Sulaya Singha |    Posted: April 30, 2019 9:34 pm|    Updated: May 1, 2019 11:50 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর নামে জোড়া ভোটার কার্ড রয়েছে। দুটিতে আবার ঠিকানাও আলাদা। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীরের বিরুদ্ধে এমনই অভিযোগ তুলে পুলিশের দ্বারস্থ হয়েছিলেন দিল্লি পূর্ব কেন্দ্রের আম আদমি পার্টির প্রার্থী অতিশী। সেই অভিযোগের কড়া জবাব দিলেন ক্রিকেটার তথা বিজেপি প্রার্থী গম্ভীর।

অতিশী দেবীর অভিযোগ, গম্ভীরের দু’টি আলাদা ভোটার কার্ড রয়েছে। একটির ঠিকানা দিল্লির কারোল বাগের। অন্যটি রাজেন্দ্র নগরের। দুই এলাকাই দিল্লি সেন্ট্রাল কেন্দ্রের অন্তর্গত। একই ব্যক্তির আলাদা দু’টি ভোটার কার্ড কীভাবে থাকতে পারে? এই প্রশ্ন তুলেই পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছিলেন তিনি। এমনকী প্রার্থী পদ বাতিল করার জন্য আদালতে আবেদনও জানান। যার শুনানি পয়লা মে। ভারতীয় দণ্ডবিধির ১৭ এবং ৩১ নম্বর ধারা অনুযায়ী, এক্ষেত্রে অপরাধ প্রমাণিত হলে এক বছর পর্যন্ত জেল হেফাজত হতে পারে। কিন্তু ঠিক তার আগের দিন, অর্থাত মঙ্গলবার তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়ে গম্ভীর সাফ জানিয়ে দেন, তাঁর একটিই ভোটার কার্ড আছে। এবং সেটিতে রাজেন্দ্র নগরের ঠিকানাই উল্লেখ রয়েছে। তিনি বলেন, “আমার একটাই ভোটার আইডি কার্ড। সেটা রাজেন্দ্র নগরের। আর কোনও কার্ড নেই।”

[আরও পড়ুন: মধ্যপ্রদেশে কংগ্রেস সরকার থেকে সমর্থন তুলে নেওয়ার হুমকি মায়াবতীর]

দিল্লি পূর্ব কেন্দ্র থেকে বিজেপির টিকিটে লড়বেন গৌতম গম্ভীর। রাজনীতিতে পা দিয়েই একের পর এক অভিযোগ উঠছে তাঁর বিরুদ্ধে। সম্প্রতি একটি সংবাদপত্রে বিজ্ঞাপনে তাঁর ছবি বেরিয়েছিল। যেখানে ক্রিকেট সংক্রান্ত বিজ্ঞাপনে ধরা দিয়েছেন তিনি। যার পরিপ্রেক্ষিতে মঙ্গলবারই তাঁকে শোকজ নোটিস পাঠিয়েছে নির্বাচন কমিশন। অভিযোগ, বিজ্ঞাপনে মুখদেখিয়ে নির্বাচনী বিধিভঙ্গ করেছেন গম্ভীর। এর আগেও নির্বাচন কমিশনের অনুমতি না নিয়ে সভা করার জন্য প্রাক্তন ক্রিকেটারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিল দিল্লি পুলিশ।

[আরও পড়ুন: ‘আমরা কবে প্রধানমন্ত্রীকে চোর বললাম?’, রাহুলকে প্রশ্ন সুপ্রিম কোর্টের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement