১৩  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রেমে ব্যর্থ হয়ে বিমানে বোমাতঙ্ক ছড়াল যুবক, হায়দরাবাদ এয়ারপোর্টে চাঞ্চল্য

Published by: Soumya Mukherjee |    Posted: July 6, 2019 1:33 pm|    Updated: July 6, 2019 3:58 pm

Jilted lover triggers bomb scare at Hyderabad airport.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হায়দরাবাদ থেকে কলকাতাগামী ইন্ডিগো সংস্থার বিমানে বোমা আছে বলে ফোন এসেছিল। তারপরই তৎপর হয়ে উঠেছিলেন হায়দরাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল এয়ারপোর্টের নিরাপত্তা আধিকারিকরা। কারণ, শনিবারই দলের সদস্য সংগ্রহ কর্মসূচি উপলক্ষে হায়দরাবাদে আসার কথা বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। তাই ব্যস্ত হয়ে পড়েছিলেন সবাই। তদন্তে নেমেছিল হায়দরাবাদের পুলিশও। পরে জানা যায়, আতঙ্ক ছড়ানোর জন্য ফোনটি করেছিল এক ব্যর্থ প্রেমিক। তাকে গ্রেপ্তার করে জেরা করা হচ্ছে।

[আরও পড়ুন- বিতর্ক পিছনে ফেলে সেপ্টেম্বরের মধ্যেই বায়ুসেনার হাতে আসছে রাফালে যুদ্ধবিমান]

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার সকালে হায়দরাবাদ এয়ারপোর্ট একটি ফোন আসে। জানানো হয়, কলকাতাগামী ইন্ডিগোর বিমানে বোমা রাখা আছে। বিজেপি সভাপতি অমিত শাহের সফর উপলক্ষে এমনিতেই কড়া নিরাপত্তা বলয়ে ঘিরে ফেলা হয়েছে গোটা হায়দরাবাদ। তার মাঝে এই ফোন ব্যস্ততা আরও বাড়িয়ে দেয়। তদন্তে নেমে জানা যায়, আতঙ্ক ছড়াতেই ওই ফোনটি করা হয়েছিল। আর এই কাণ্ডটি ঘটিয়েছে একজন ব্যর্থ প্রেমিক। তাকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃত ব্যক্তি হায়দরাবাদ থেকে চেন্নাই যাওয়ার জন্য এয়ারপোর্টে এসেছিল। সেসময়ই এই মিথ্যে ফোন করে আতঙ্ক ছড়ানোর চেষ্টা করে সে।

এপ্রসঙ্গে শামসাবাদ কমিশনারেটের ডেপুটি কমিশনার প্রকাশ রেড্ডি বলেন, “খবর পাওয়ার পরেই তদন্ত শুরু করি আমরা। তখনই জানা যায়, বিমানে বোমা রাখার খবরটি ভুয়ো। এর জেরে বিমান চলাচল কিছুক্ষণ স্থগিত রাখা হলেও পরে স্বাভাবিক হয় পরিস্থিতি। ধৃতকে জেরা করে এই বিষয়ে বিস্তারিত তথ্য সংগ্রহের চেষ্টা চলছে।”

[আরও পড়ুন- জ্বালানিতে বাড়তি সেস কি মূল্যবৃদ্ধির কারণ হবে? কী বলছেন অর্থনীতিবিদরা]

প্রসঙ্গত উল্লেখ, গত বছরও বোমাতঙ্কের জেরে হাই অ্যালার্ট জারি করা হয়েছিল চেন্নাই এয়ারপোর্ট। ঘটনার দিন উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নায়ড়ু ও তৎকালীন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণের সেখানে যাওয়ার কথা ছিল। তাই বোমাতঙ্কের খবর ছড়ানোর পর প্রবল উত্তেজনা তৈরি হয়েছিল তামিলনাড়ুতে। যদিও পরে জানা যায়, আতঙ্ক ছড়ানোর জন্যই এই কাণ্ড ঘটিয়েছিল এক ব্যক্তি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে