BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Manipur Election: প্রার্থী নিয়ে অসন্তোষ, দলে দলে বিজেপি ত্যাগ মণিপুরের নেতাদের

Published by: Subhajit Mandal |    Posted: February 2, 2022 5:04 pm|    Updated: February 2, 2022 5:10 pm

Manipur BJP MLA, others leaders join Congress ahead of assembly polls | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মণিপুরে বিধানসভা নির্বাচনের (Manipur Assembly Election) মুখে ঘোর অস্বস্তিতে বিজেপি। চরম গোষ্ঠীদ্বন্দ্বে দলের অস্তিত্বই সংকটে। ভোটে প্রার্থী হতে না পেরে টিকিট না পাওয়া বিজেপির নেতারা একে একে দল ছাড়ছেন। বেশিরভাগই নাম লেখাতে চান কংগ্রেসে। কংগ্রেস টিকিট না দিলে যে দল তাঁদের প্রার্থী করবে, সেখানেই যোগ দিতে আগ্রহী দলত‌্যাগী বিজেপি নেতারা।

মণিপুর বিধানসভা নির্বাচনে বিজেপির প্রার্থীতালিকা ঘোষণা হতেই কলহ প্রকাশ্যে এসে পড়েছে। মোইরাং বিধানসভা কেন্দ্রের বর্তমান বিজেপি বিধায়ক পি শরৎচন্দ্র সিং তাঁর অনুগামীদের সঙ্গে কংগ্রেসে যোগ দিয়েছেন। সেকমাই বিধানসভা কেন্দ্রের প্রাক্তন মন্ত্রী নিংথৌজাম বীরেন এবং নিংথৌজাম জয়কুমার সিংও যোগ দিয়েছেন কংগ্রেসে। মণিপুর প্রদেশ কংগ্রেসের এক নেতা দাবি করেছেন, আরও অন্তত এক ডজন বিজেপি (BJP) নেতা তাঁদের সঙ্গে যোগাযোগ রাখছেন।

Manipur BJP MLA, others leaders join Congress ahead of assembly polls
ছবি: প্রতীকী

[আরও পড়ুন: সময়মতো ছোটদের দ্বিতীয় ডোজ সম্পূর্ণ করুন, সব রাজ্যকে চিঠি দিয়ে অনুরোধ কেন্দ্রর]

সোমবার বিজেপি মণিপুরে ৬০টি বিধানসভা আসনে প্রার্থী ঘোষণা করে। তারপরেই রাজ‌্যজুড়ে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। সমর্থকরা বেশ কিছু জায়গায় দলীয় পতাকা, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) এবং মুখ্যমন্ত্রী এন বীরেন সিংয়ের (N Biren Singh) কুশপুত্তলিকা জ্বালায়। কয়েক জায়গায় দলের দপ্তরও জ্বালিয়ে দেওয়া হয়েছে। শুধু বিক্ষোভেই ক্ষান্ত হননি বিক্ষুব্ধ এই বিজেপি নেতারা, তাঁরা এবার দলও ছাড়া শুরু করেছেন।

[আরও পড়ুন: ‘বাংলায় গেলে রবীন্দ্রনাথ সাজেন, তামিলনাড়ু গেলে লুঙ্গি পরেন’, মোদিকে কটাক্ষ তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীর]

প্রসঙ্গত, ২০১৭ সালের বিধানসভা নির্বাচনে মণিপুরে একক বৃহত্তম দল হয়েছিল কংগ্রেসই। সংখ্যাগরিষ্ঠতার খুব কাছে পৌঁছেও সরকার গড়তে পারেনি হাত শিবির। ঘুরপথে সরকার গড়ে বিজেপি। কংগ্রেসের বহু নেতা, বিধায়ক যোগ দেন গেরুয়া শিবিরে। এবারের বিধানসভা নির্বাচনে সেইসব নেতাদের এবার প্রার্থী করেছে বিজেপি। অন্য দল থেকে আগত এই নেতাদের তালিকার ১৬ জনের মধ্যে দশজন কংগ্রেসের (Congress), আর চার জন অন্যান্য আঞ্চলিক দল থেকে আসা। মূলত এই নিয়েই বিজেপি কর্মী-সমর্থকদের বিক্ষোভ চূড়ান্ত জায়গায় পৌঁছেছে। এদিকে কংগ্রেস ইতিমধ্যেই দু’দফায় ৫০ আসনের প্রার্থীর নাম ঘোষণা করেছে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে