১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পাকিস্তান যখন লাশ গুনছে তখন প্রমাণ চাইছে বিরোধীরা, কটাক্ষ মোদির

Published by: Soumya Mukherjee |    Posted: March 29, 2019 2:43 pm|    Updated: March 29, 2019 2:43 pm

Pakistan is still counting the bodies of terrorists killed in India's air strike.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তান যখন বালাকোটে ভারতের এয়ার স্ট্রাইকের ফলে খতম হওয়া জঙ্গিদের লাশ গুনছে তখন দেশে বসে বিরোধীরা তার প্রমাণ খুঁজছে। শুক্রবার বিরোধীদের কটাক্ষ করে এই মন্তব্যই করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের বালাকোটে থাকা জঙ্গিঘাঁটিতে গত ২৬ ফেব্রুয়ারি এয়ার স্ট্রাইক করে ভারতীয় বায়ুসেনা। এরপর সরকারের তরফে মৃত জঙ্গিদের সংখ্যা নিয়ে নির্দিষ্টভাবে কোনও তথ্য না দেওয়া হলেও বিভিন্ন ভারতীয় সংবাদমাধ্যমে ২৫০ থেকে ৩০০ জঙ্গির খতম হওয়ার খবর প্রকাশিত হয়। বিজেপির বিভিন্ন নেতা-মন্ত্রীরাও বিভিন্ন জায়গায় বক্তব্য রাখতে গিয়ে মৃত জঙ্গিদের সংখ্যা নিয়ে নানান তথ্য দেন।

[আরও পড়ুন- বিরোধীদের দাবি খারিজ, ‘মিশন শক্তি’ নিয়ে মোদিকে ক্লিনচিট নির্বাচন কমিশনের]

যদিও তা মানতে চায়নি বিজেপি বিরোধী দলগুলো। উলটে এই এয়ার স্ট্রাইক আদৌও হয়েছে কি না তা নিয়ে সন্দেহ প্রকাশ করে উপযুক্ত দেখতে প্রমাণ চায়। বিজেপি তথা প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে বিভিন্ন মন্তব্যও করে। শুক্রবার ওড়িশার কোরাপুটে নির্বাচনী জনসভার মঞ্চ থেকে এই প্রসঙ্গ উল্লেখ করে নরেন্দ্র মোদি বলেন, “ওই ঘটনার একমাস বাদেও পাকিস্তান যখন জঙ্গিদের লাশ গুনতে ব্যস্ত তখন এই মানুষগুলো শুধু প্রমাণ চাইছে।”

[আরও পড়ুন- নদিয়ার দুই কেন্দ্রে বিবাদ ভুলে নেতাদের কাজ করার নির্দেশ মুখ্যমন্ত্রীর]

বুধবার অ্যান্টি স্যাটেলাইট এ-স্যাট মিসাইলের পরীক্ষা সফল হওয়ার পরেও “মিশন শক্তি“-র সমালোচনা করেছিল বিরোধীরা। শুক্রবার তার জবাব দিয়ে মোদি বলেন, “দুদিন আগে দেশের বাকি রাজ্যের মতো ওড়িশাও একটি ঐতিহাসিক ঘটনার সাক্ষী হয়েছে। ভারত যে এখন মহাকাশে চৌকিদারি চালাতেও সক্ষম তা অনুভব করেছে। গোটা বিশ্ব যখন খুব গুরুত্ব নিয়ে বিষয়টির দিকে লক্ষ্য করছে। আমরা যখন আমাদের বিজ্ঞানীদের নিয়ে গর্ব অনুভব করছি। ঠিক তখনই মুষ্টিমেয় কিছু মানুষ সবসময় এই ধরনের সাফল্যকে নিয়ে প্রশ্ন তোলে। সমালোচনার পাশাপাশি অপমানসূচক মন্তব্যও করে। তবে এর মাধ্যমে ওরা আমাদের বিজ্ঞানী ও সৈনিকদের অপমান করেছে। আপনারাই বলুন এই ধরনের মানুষদের সমর্থন দিয়ে দুর্বল সরকার গড়বেন না শক্তিশালী ?”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে