১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভারতে হামলার জন্য ৩০ হাজার টাকা! সেনার জালে পাকিস্তানি ফিদায়েঁ জঙ্গি

Published by: Monishankar Choudhury |    Posted: August 25, 2022 9:16 am|    Updated: August 25, 2022 10:05 am

Terrorist Captured In Kashmir, Says Pakistan Colonel Gave 30,000 Rupees For Attack | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ফৌজের জালে পাকিস্তানি ফিদায়েঁ জঙ্গি। জম্মু ও কাশ্মীরে সেনাবাহিনীকে রক্তাক্ত করার ছক ফাঁস। জেরায় ওই সন্ত্রাসবাদী জানিয়েছে, উপত্যকায় ভারতীয় সেনার উপর আত্মঘাতী হামলা চালানোর জন্য তাকে ৩০ হাজার টাকা দেয় পাকিস্তান আর্মির এক কর্নেল পদমর্যাদার অফিসার।

সেনা সূত্রে খবর, আগস্টের ২১ তারিখ জম্মুর রাজৌরি জেলায় নৌসেরার ঝাঙ্গর সেক্টরে অনুপ্রবেশের চেষ্টা চালায় পাকিস্তানি জঙ্গিরা। কিন্তু নিয়ন্ত্রণরেখা পুঁতে রাখা মাইন ফিল্ডের ফাঁদে পড়ে যায় ওই জেহাদিরা। জানা গিয়েছে, ওইদিন নিয়ন্ত্রণরেখা বরাবর সন্দেহজনক গতিবিধি দেখতে পান জওয়ানরা। পাকিস্তানের দিক থেকে ভারতের জমিতে অনুপ্রবেশের চেষ্টা করতে দেখা যায় কয়েকজন সন্ত্রাসবাদীকে। নিয়ন্ত্রণরেখা পেরিয়ে কিছুটা ঢুকেও পড়ে পাকিস্তানের মদতপুষ্ট ওই জেহাদিরা। কিন্তু সেখানে পেতে রাখা মাইন ফিল্ডে পা দিতেই বিস্ফোরণে নিকেশ হয় দু’জন জঙ্গি। আহত অবস্থায় পাকড়াও করা হয় তাবারক হোসেন নামের এক সন্ত্রাসবাদীকে। বর্তমানে সে চিকিৎসাধীন। ধৃত জঙ্গি পাক অধিকৃত কাশ্মীরের কোটলি জেলার সবজকোট গ্রামের বাসিন্দা। জেরায় সে জানায়, পাক সেনার কর্নেল ইউনুস চৌধুরী তাকে ৩০ হাজার টাকা দিয়ে ভারতীয় সেনার উপর হামলার নির্দেশ দেয়।

সূত্রের খবর, এর আগে ভারতীয় পোস্টগুলি সম্পর্কে ‘রেকি’ করতে এসেছিল তাবারক। হামলা চালানোর জন্য ২১ অগাস্ট চূড়ান্ত সবুজ সঙ্কেত পায় সে। ঘটনাচক্রে, একই সেক্টর থেকে ২০১৬ সালেও তাবারক হোসেনকে গ্রেপ্তার করেছিল ভারতীয় সেনা। সে বার তার সঙ্গে ধরা পড়ে তার ভাই হারুন আলিও। তবে স্রেফ মানবিকতার খাতিরে ২০১৭ সালের নভেম্বরে পাকিস্তানে ফেরত পাঠানো হয় দুজনকেই।

[আরও পড়ুন: ইসলাম আইন অনুযায়ী বিয়ে করতে পারে বয়ঃসন্ধি পার করা নাবালিকারা, রায় দিল্লি হাইকোর্টের]

তাৎপর্যপূর্ণ ভাবে, সম্প্রতি ভূমিপুত্র না হলেও কাশ্মীরে বসবাসকারীদের ভোটাধিকার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। জম্মু ও কাশ্মীর (Jammu and Kashmir) নিয়ে নির্বাচন কমিশনের ঐতিহাসিক ঘোষণার পরই হুমকি দিয়েছে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবা। ভিনরাজ্যের বাসিন্দাদের উপরে আরও ভয়াবহ হামলার হুঁশিয়ারি দিয়েছে তারা। জঙ্গিদের (Terrorist) একটি ওয়েবসাইটে সরাসরি এই হুমকি দিয়েছে জেহাদিরা। সেই সঙ্গে তারা জানিয়ে দিয়েছে, শিগগিরি এই বিষয়ে তাদের বিস্তারিত মতলব তারা জানিয়ে দেবে এই ওয়েবসাইটেই। এহেন পরিস্থিতিতে নিয়ন্ত্রণরেখায় অনুপ্রবেশের চেষ্টা চিন্তা বাড়াচ্ছে।

উল্লেখ্য, কাশ্মীরে ৩৭০ ধারা রদ হওয়ার পর থেকেই সেখানে সন্ত্রাস ছড়ানোর মরিয়া চেষ্টা করছে পাকিস্তান। ভারতীয় সেনার ভয়ে সরাসরি সংঘাতে না গিয়ে জঙ্গিদের মদতে ছায়াযুদ্ধ চালাচ্ছে পড়শি দেশ পাকিস্তান (Pakistan)। এহেন পরিস্থিতিতে ভারতও সন্ত্রাস দমনে সেনা অভিযান বাড়িয়ে দিয়েছে।

[আরও পড়ুন: নাবালিকাকে ‘ধর্ষণ’, এক বছর পর বিয়ে, অভিযুক্তকে মুক্তি দিল কর্ণাটক হাই কোর্ট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে