BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘পুজোয় ভিআইপিদের সুবিধায় রাস্তা বন্ধ নয়’, চেতলায় প্রতিমার চক্ষুদানের পর ফিরহাদকে বার্তা মমতার

Published by: Tiyasha Sarkar |    Posted: September 25, 2022 7:31 pm|    Updated: September 25, 2022 8:50 pm

Mamata Banerjee instructs Firhad Hakim to maintain smooth traffic during Durga Puja | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহালয়ার (Mahalaya) সন্ধেয় প্রতিমায় চক্ষুদানের মাধ্যমে চেতলা অগ্রণী ক্লাবের পুজোর শুভ সূচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আয়োজনের প্রশংসা করলেন তিনি। ফিরহাদ হাকিমকে (Firhad Hakim) উদ্দেশ্যে করে সাফ বার্তা দিলেন, পুজোয় রাস্তা যেন বন্ধ না হয়।

[আরও পড়ুন: ‘বাঁশ দেখালে হাত খসিয়ে দেব, পা কেটে নেব’, বিরোধীদের হুমকি মালদহ জেলা তৃণমূল সভাপতির]

সেপ্টেম্বরের ১ তারিখ থেকেই বঙ্গে পুজোর আমেজ। সময় যত এগিয়েছে ধীরে ধীরে সেজে উঠেছে শহর। এখন অধিকাংশ মণ্ডপের কাজই শেষ। কোথাও কোথাও চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। মহালয়ার বিকেলে কলকাতা ও জেলার বেশ কয়েকটি পুজোর উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এদিন বিকেলে প্রথমে সেলিমপুর পল্লির পুজো উদ্বোধন করেন তিনি। ঘুরে দেখেন মণ্ডপ। কথা বলেন উদ্যোক্তাদের সঙ্গে। সেখান থেকে চলে যান যোধপুর পার্ক ৯৫ পল্লির প্যাণ্ডেল ও বাবুবাগানে। সেখানকার পুজো উদ্বোধনের পর যান চেতলা অগ্রণী ক্লাবে। সেখানে প্রতিমার চক্ষুদান করেন মুখ্যমন্ত্রী।

সেখান থেকেই ভারচুয়ালি জেলার ২৫৩ টি পুজো উদ্বোধন করেন। উদ্বোধন পর্ব শেষে চেতলা অগ্রণীর মণ্ডপ সজ্জা ও প্রতিমার প্রশংসা করেন তিনি। কলাগাছ ব্যবহারের পরিকল্পনাকে সাধুবাদ জানান তিনি। পাশাপাশি ফিরহাদ হাকিমকে সাফ জানিয়েছেন, চেতলার পুজোর কারণে মূলত ভিআইপিদের প্রবেশে সুবিধার জন্য যেন রাস্তাঘাট বন্ধ করে দেওয়া না হয়। যাতে আমজনতার কোনও প্রকার সমস্যা না হয় সেদিকে নজর রাখার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি প্রণব মুখোপাধ্যায়ের নামে একটি পার্ক ও রাস্তা তৈরির আরজিও জানান তিনি।

কলকাতা বা জেলার অন্য কোনও পুজো কমিটি যদি তাঁর হাত দিয়ে প্রতিমার চক্ষুদানের ইচ্ছে প্রকাশ করেন, সেক্ষেত্রে কীভাবে তারা যোগাযোগ করবেন, এদিন তাও বলে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।  

[আরও পড়ুন: রাজ্যের কোভিড গ্রাফে সামান্য স্বস্তি, খানিকটা কমল দৈনিক সংক্রমণ, পজিটিভিটি রেট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে