৭ জ্যৈষ্ঠ  ১৪২৬  মঙ্গলবার ২১ মে ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo নির্বাচন ‘১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
নির্বাচন ‘১৯

৭ জ্যৈষ্ঠ  ১৪২৬  মঙ্গলবার ২১ মে ২০১৯ 

BREAKING NEWS

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: ষষ্ঠ দফা ভোটের দিন তল্লাশি হল বিজেপি নেতা মুকুল রায়ের গাড়িতে। কলকাতার দু’টি জায়গায় তাঁর গাড়িতে তল্লাশি চালানো হয়। ভোটের দিন নিরাপত্তার কারণেই মুকুলের গাড়িতে তল্লাশি চালানো হয়েছে বলে দাবি করে পুলিশ। কিন্তু বিজেপি নেতার অভিযোগ, উদ্দেশ্যপ্রণোদিতভাবেই তাঁর গাড়িতে তল্লাশি চালানো হয়েছে। এর পিছনে তৃণমূলের উসকানি রয়েছে বলেও অভিযোগ তুলেছেন মুকুল। যদিও গাড়িতে তল্লাশি চালিয়ে বেআইনি কিছু উদ্ধার হয়নি বলে জানা গিয়েছে।

রবিবার সকালে কলকাতা বিমানবন্দরে বিজেপি নেতা মুকুল রায়ের গাড়ি আটকায় পুলিশ। জানায়, নিরাপত্তার কারণেই তাঁর গাড়িতে তল্লাশি চালানো হবে। এরপর বাগুইআটিতে তাঁর গাড়িতে ফের তল্লাশি চালায় পুলিশ। দু’বার এমন ঘটনা ঘটায় বেশ ক্ষুব্ধই হন বিজেপি নেতা। অভিযোগ, রাজনৈতিক উদ্দেশ্যেই তাঁর গাড়িতে তল্লাশি চালানো হয়েছে। ভোটের সময় নিরাপত্তার খাতিরে কমিশন তল্লাশি চালাতে পারে। কলকাতা পুলিশের তল্লাশি চালানোর কোনও এক্তিয়ার নেই। তা সত্ত্বেও কেন হচ্ছে তল্লাশি? বিশেষত পুলিশ যখন নিজেই বলছে, তার কাছে কোনও অভিযোগ নেই, তখন তল্লাশির তো কোনও প্রশ্নই আসে না।

[ আরও পড়ুন: যশবন্তপুরগামী দুরন্ত এক্সপ্রেসে বিকল বাতানুকূল যন্ত্র, মৃত্যু অসুস্থ যাত্রীর ]

এরপরই মুকুল বলেন, তৃণমূল জমানায় এমনটা হওয়া অবশ্য অস্বাভাবিক নয়। এর জন্য সরাসরি তিনি অভিযোগ তুলেছেন তৃণমূলের দিকে। বলেছেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই তাঁর গাড়িতে তল্লাশি চালিয়েছে পুলিশ। তৃণমূলের গাড়িতে টাকা নিয়ে গেলে পুলিশ দেখছে না। অথচ অন্য কারও গাড়ি গেলেই সার্চ করা হচ্ছে। তাঁর সামনে এক মন্ত্রীর গাড়ি ছিল। কিন্তু পুলিশ সেই গাড়িতে তল্লাশি চালায়নি। অথচ তাঁর গাড়িতে তল্লাশি হয়েছে কারণ তিনি বিজেপির সঙ্গে যুক্ত।

গাড়িতে তল্লাশি চালানোর সময় এক ব্যক্তি ঘটনার ভিডিও করছিলেন। মুকুলের অভিযোগ, পুলিশ বা সাংবাদিক না হয়ে একজন সাধারণ মানুষ কীভাবে তল্লাশির ভিডিও করতে পারে? যদিও পুলিশের দাবি ওই ব্যক্তি তাঁদেরই কর্মচারী। সিভিক পুলিশ। কিন্তু এই ঘটনাকে নিয়ে ইস্যু করা কোনও কারণ নেই বলে দাবি পুলিশের। কারণ ওই ব্যক্তি তল্লাশি চালায়নি। কিন্তু পুলিশের এই বক্তব্য মানতে নারাজ বিজেপি। তাদের অভিযোগ, ওই ব্যক্তি কোনও পরিচয়পত্র দেখাতে পারেনি। তা সত্ত্বেও ভিডিও করার অনুমতি সে কী করে পেল?

[ আরও পড়ুন: ভারতীকে ঘিরে বিক্ষোভ ঠেকাতে চার রাউন্ড গুলি দেহরক্ষীর, গুরুতর জখম এক ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং