২৮ ভাদ্র  ১৪২৬  রবিবার ১৫ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়ার যুদ্ধে এতদিন বিজেপির থেকে কিছুটা হলেও পিছিয়ে ছিল তৃণমূল। একথা দলের অন্দরেও অনেকে স্বীকার করে নেন। শাসকদলের বেশ কিছু নেতামন্ত্রী এখনও সামাজিক যোগাযোগ মাধ্যমগুলিতে খুব একটা সড়গড় নন। তাই এবার সোশ্যাল মিডিয়ার দখল নিতে মনোগ্রাহী ভিডিওর উপর জোর দিয়েছে রাজ্যের শাসকদল। ছোটছোট ভিডিওতে দলনেত্রীর বার্তা, সমাজের বিভিন্ন স্তরের মানুষকে টার্গেট করে তাদের আঙ্গিকে গানের পর এবার প্রকাশ্যে এল একটি কবিতা পাঠের ভিডিও।

[আরও পড়ুন: বিজেপির ক্ষমতা ধরে রাখার লড়াই শুরু চতুর্থ দফাতেই, কী বলছে সংখ্যাতত্ত্ব?]

রবিবার তৃণমূল কংগ্রেসের তরফে একটি নতুন ভিডিও লঞ্চ করা হয়েছে। এই ভিডিওটির শিরোনাম ‘মায়ের নীতি’। ৪৫ সেকেন্ডের এই ভিডিওতে দেখানো হয়েছে বিভিন্ন বয়স ও স্তরের মহিলারা একটি কবিতাপাঠ করছেন। “দেশের শত্রু, দশের শত্রু যখন বাড়ে লোভের মোহে, ঘৃণার তেজে, নারী জাগেন দুষ্টের সংহারে মঙ্গলময় শঙ্খ ওঠে বেজে” এই থিম নিয়েই তৈরি হয়েছে ভিডিওটি। দেবী দুর্গার আঙ্গিকে এখানে নারী শক্তির গুণগান করা হয়েছে। বলা হয়েছে, সমাজের তথা দেশের শত্রুরা যখন মাথাচাড়া দেয় তখন তাদের দমন করতে মাতৃরূপে জাগরণ ঘটে নারীশক্তিরই। এই ভিডিওটিতে মহিলা ভোটারদেরই যে টার্গেট করা হয়েছে সেকথা আর বলার অপেক্ষা রাখে না।

[আরও পড়ুন: মোদির রোড শোয়ের জন্য ১.৪ লক্ষ লিটার জল দিয়ে ধোয়া হয়েছে বারাণসীর রাস্তা]

উল্লেখ্য, ইতিমধ্যেই লোকসভা নির্বাচনের প্রচারের জন্য তৃণমূলের তরফে তিনটি গান লঞ্চ করা হয়েছে, ‘মা, মাটি, মানুষ’ মিউজিক ভিডিও। নতুন ভোটারদের জন্য ‘প্রথম ভোট’ এবং লোকসঙ্গীত-ধর্মী গান ‘ভবের বাজারে’। সবকটি ভিডিওই সোশ্যাল মিডিয়ায় সাড়া জাগানোর উদ্দেশ্যে তৈরি। ইতিমধ্যেই বেশ জনপ্রিয়ও হয়েছে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং