২৬  শ্রাবণ  ১৪২৯  শনিবার ১৩ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দিল্লির প্রার্থীদের মধ্যে সবচেয়ে ধনী গম্ভীর, জানেন কত সম্পত্তি?

Published by: Subhajit Mandal |    Posted: April 24, 2019 11:01 am|    Updated: April 24, 2019 11:04 am

BJP East Delhi candidate Gautam Gambhir wealthiest

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোসকভা নির্বাচনে দিল্লির প্রার্থী তালিকা তারকাখচিত। একদিকে বিজেপির টিকিটে লড়ছেন ক্রিকেটার, প্রাক্তন গায়ক হংস রাজ হংস এবং মনোজ তিওয়ারি। অন্যদিকে কংগ্রেসের টিকিটে লড়ছেন বিজেন্দর সিংয়ের মতো সেলেব্রিটি। কংগ্রেসের শীলা দীক্ষিত, অজয় মাকেন, বিজেপির বিজয় গোয়েল, হর্ষবর্ধনদের মতো রাজনৈতিক নেতারাও রয়েছেন।

[আরও পড়ুন: ‘হিন্দুরা কখনও জঙ্গি হতে পারে না’, দাবি অমিত শাহ’র]

কিন্তু, সম্পত্তির বিচারে এঁদের সবাইকে পিছনে ফেলে দিলেন পূর্ব দিল্লি কেন্দ্রের বিজেপি প্রার্থী গৌতম গম্ভীর। এমনিতে, জাতীয় দল থেকে অনেক দিন আগেই অবসর নিয়েছেন গম্ভীর। আইপিএলেও আর কোনও ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত নন তিনি। এখন গম্ভীরের রোজগারের মূল উৎস ক্রিকেট ধারাভষ্য এবং ব্যবসা। যা থেকে তাঁর বার্ষিক আয় হয় ১২ কোটি টাকার আশেপাশে। ২০১৭-১৮ অর্থবর্ষে গম্ভীর আয় দেখিয়েছেন ১২.৪ কোটি টাকা। প্রাক্তন ভারতীয় ওপেনারের মোট সম্পত্তির পরিমাণ ১৪৫ কোটি ১৫ লক্ষ টাকা। এর মধ্যে অবশ্য স্ত্রী নাতাশার নামে থাকা ৮ কোটি ১৫ লক্ষ টাকার সম্পত্তিও রয়েছে। এই বিপুল পরিমাণ সম্পত্তির পাশাপাশি গৌতম গম্ভীর বেশ কয়েকটি দামি গাড়িরও মালিক। গম্ভীরের একটি BMW 530D, একটি Audi Q5, একটি করে Maruti SX4 এবং Maruti Baleno রয়েছে। একটি Mahindra Bolero- এবং একটি KTM বাইকও।

[আরও পড়ুন: কেরলে ‘রাহুল ঝড়’! রেকর্ড সংখ্যক ভোট পড়ল ঈশ্বরের আপন দেশে]

দিল্লির ধনী প্রার্থীদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন বিজেপিরই মনোজ তিওয়ারি। দিল্লির বিজেপি সভাপতি নিজের সম্পত্তির পরিমাণ হিসেবে দেখিয়েছেন ২৪ কোটি ২৭ লক্ষ টাকা। এছাড়াও তাঁর স্থাবর সম্পত্তি রয়েছে ১৬ কোটি টাকার। মনোজ তিওয়ারিও একটি Audi Q7, একটি Marcedes Benz E280, একটি Fortuner, একটি করে Honda City এবং Innova গাড়ি রয়েছে। সম্পত্তির বিচারে অনেকটাই পিছিয়ে কংগ্রেসের সেলিব্রিটি প্রার্থী বিজেন্দর সিং। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৪৫ লক্ষ টাকা। তবে, দিল্লির দরিদ্রতম প্রার্থী আম আদমি পার্টির রাঘব চাড্ডা। তাঁর সম্পত্তির পরিমাণ ১৬ লক্ষ টাকা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে