১৫ ফাল্গুন  ১৪২৬  শুক্রবার ২৮ ফেব্রুয়ারি ২০২০ 

৪১ রানে জাপানকে গুটিয়ে দিয়ে বিশ্বকাপে বড় জয় ভারতের, নজর কাড়লেন রবি

Published by: Sulaya Singha |    Posted: January 21, 2020 8:20 pm|    Updated: January 21, 2020 8:20 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আট ওভারে তিনটে মেডেন, পাঁচ রান, চার উইকেট। মঙ্গলবার স্কোরবোর্ডে রবি বিষ্ণোইয়ের পাশে এভাবেই সংখ্যাগুলো জ্বলজ্বল করছিল। তাঁর দুর্দান্ত বোলিংয়ের সৌজন্যে কুপোকাত জাপান ব্রিগেড। বিশ্বকাপের গ্রুপ পর্বে বিরাট জয় পেল ভারতীয় অনূর্ধ্ব ১৯ দল।

এবারই প্রথম অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে জাপান। কিন্তু ভারতীয় বোলারদের কাছে এদিন রীতিমতো নাস্তানাবুদ হতে হল তাদের। টস জিতে প্রতিপক্ষকে ব্যাট করতে পাঠান জুনিয়র দলের অধিনায়ক প্রীয়ম গর্গ। দাপুটে বোলিংয়ের সামনে মাত্র ৪১ রানেই গুটিয়ে যায় জাপানের ইনিংস। অনূর্ধ্ব ১৯ ক্রিকেটের ইতিহাসে এটাই তৃতীয় সর্বনিম্ন রান। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের মঞ্চে দ্বিতীয় সর্বনিম্ন স্কোর করল জাপানই। মাত্র পাঁচ রান দিয়ে চারটি উইকেট তুলে নেন রাজস্থানের লেগ স্পিনার রবি। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ম্যাচে শেষ দুই বলে জোড়া উইকেট নিয়েছিলেন এই তরুণ তুর্কি। আর এদিন নিজের প্রথম দুই ডেলিভারিতেই নোগুচি, টাকাহাসিকে প্যাভিলিয়নে ফেরান রবি। তাই হিসেব মতো পরপর চার বলে চারটি উইকেট নিয়েছেন তিনি। যদিও দুটি ভিন্ন ম্যাচ হওয়ায় তাঁর এই কৃতিত্বকে হ্যাটট্রিক হিসেবে গণ্য করা হচ্ছে না। এছাড়াও কার্তিক ত্যাগি তিনটি, আকাশ সিং দুটি এবং বিদ্যাধর প্যাটেল একটি উইকেট নেন।

[আরও পড়ুন: টানা তিন ম্যাচে হারের জের! ইস্টবেঙ্গল কোচের পদ থেকে ইস্তফা আলেজান্দ্রোর]

জাপানের মোট পাঁচ ব্যাটসম্যান পরপর শূন্য রানে আউট হন। দশের গণ্ডিও পেরতে পারেননি কেউ। ব্যাট হাতে সর্বোচ্চ ৭ রান করে নোগুচি এবং ডোবেল। ফলে সব মিলিয়ে ৪১ রান তোলে জাপান। মাত্র ৪.৫ ওভারে কোনও উইকেট না খুইয়েই যে লক্ষ্যে পৌঁছে যায় ভারত। ২৯ রানে অপরাজিত থাকেন আইপিএলে ২ কোটি ৪০ লক্ষে বিক্রি হওয়া যশস্বী জয়সওয়াল। শ্রীলঙ্কার পর জাপানের বিরুদ্ধে জেতায় শেষ আটের টিকিট পাকা করে ফেললেন গর্গরা। ম্যাচ শেষে অধিনায়ক বলেন, “দলের পারফরম্যান্সে দারুণ খুশি। স্পিনাররা খুব ভাল খেলেছে। তবে পেসাররা আরও ভাল পারফর্ম করতে পারত। তবে ম্যাচের জন্য কোনও চাপ ছিল না। আমরা শুধু ভাল খেলতে চেয়েছিলাম। প্রতিটা ম্যাচে এভাবেই খেলব।”

গত বিশ্বকাপে রাহুল দ্রাবিড়ের তত্ত্বাবধানে চ্যাম্পিয়ন হয়েছিল ভারতীয় জুনিয়র দল। সেই খেতাবকেই এবার ধরে রাখতে মরিয়া গর্গ অ্যান্ড কোম্পানি। শুক্রবার নিউজিল্যান্ডকে হারিয়ে গ্রুপ শীর্ষে থেকেই শেষ আটে যেতে চায় ভারত।

[আরও পড়ুন: চোট গুরুতর, নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বাদ ধাওয়ান!]

An Images
An Images
An Images An Images