২৬  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ১৬ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর, পোলার্ডকে ছেড়ে দিতে পারে মুম্বই ইন্ডিয়ান্সও

Published by: Biswadip Dey |    Posted: April 21, 2022 8:55 am|    Updated: April 21, 2022 8:55 am

Kieron Pollard retires from international cricket। Sangbad Pratidin

রাজর্ষি গঙ্গোপাধ্যায়: বুধবার রাতে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে নিলেন সাদা বলের ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক কায়রন পোলার্ড (Kieron Pollard)। এক দীর্ঘ ইনস্টাগ্রাম বার্তায় নিজের বিদায়-বার্তা দিয়ে দিলেন তিনি। তবে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও বিভিন্ন দেশের টি-টোয়েন্টি লিগে তিনি খেলবেন। আইপিএলে (IPL) যেমন মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) হয়ে তিনি খেলছেন। মুশকিল হল, পোলার্ডের মুম্বই ইন্ডিয়ান্সের ভবিষ্যৎ নিয়েও কিন্তু প্রশ্ন উঠে গিয়েছে। জল্পনা শুরু হয়েছে, মুম্বই ইন্ডিয়ান্স জার্সিতে পোলার্ডের দিন কি শেষ?

বহু বছর হয়ে গেল মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলে চলেছেন পোলার্ড। কিন্তু চলতি আইপিএলে ক‌্যারিবিয়ান পাওয়ার হিটারের কুৎসিত ফর্ম মুম্বই ইন্ডিয়ান্স সংসারে তাঁর থাকা নিয়ে সংশয়ের মেঘ সৃষ্টি করে দিয়েছে। এখনও পর্যন্ত তো টুর্নামেন্টে ছ’টা ম্যাচ খেলে মাত্র ৮২ রান করেছেন পোলার্ড! সর্বোচ্চ ২৫! ব্যাটিং গড় ১৬.৪০!

[আরও পড়ুন: যুদ্ধের জের, উইম্বলডনে নিষিদ্ধ রাশিয়া ও বেলারুশের টেনিস তারকারা]

শোনা যাচ্ছে, আগামী ট্রেডিং উইন্ডোয় নাকি চৌত্রিশ বছরের পোলার্ডকে ছেড়ে দেওয়া নিয়ে চিন্তাভাবনা শুরু করে দিয়েছে মুম্বই। আসলে গত আইপিএল নিলামের আগে ছ’কোটি টাকা দিয়ে পোলার্ডকে ‘রিটেইন’ করেছিল রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। রোহিত শর্মা, সূর্যকুমার যাদব, জসপ্রীত বুমরার সঙ্গে। যে কারণে নিলামের সময় খুব বেশি অর্থ পড়ে ছিল না মুম্বই ইন্ডিয়ান্সের হাতে। নিটফল– ট্রফি জেতার মতো টিম এবার করতে পারেননি রোহিত শর্মারা। এখনও পর্যন্ত ছ’টা ম্যাচ খেলে ছ’টাতেই হেরেছে মুম্বই। আজ, বৃহস্পতিবার মহেন্দ্র সিং ধোনি-রবীন্দ্র জাদেজার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে হারলে আইপিএলের মাঝপর্বেই টুর্নামেন্ট থেকে মোটামুটি বিদায় ঘোষণা হয়ে যাবে মুম্বইয়ের।

শোনা গেল, টিম নাকি মনে করছে পোলার্ডকে দিয়ে আর হবে না। একই রকম ভাবে লেগস্পিনার মুরুগান অশ্বিনকে ছেড়ে দেওয়া নিয়েও চিন্তভাবনা চলছে। মুম্বই নাকি চাইছে, আগামী ট্রেডিং উইন্ডোয় লেগস্পিনার রাহুল চাহার বা ক্রুণাল পাণ্ডিয়ার মধ্যে যে কোনও একজনকে ফেরাতে। চাহার এলে লেগস্পিনটা করে দিতে পারবেন। আর ক্রুণাল এলে ব্যাটিং প্লাস বাঁ হাতি স্পিন বোলিং– দু’টোই পাওয়া যাবে।

দেখা যাক। আগামীই দিক উত্তর।

[আরও পড়ুন: জমি দখলের চেষ্টা! বাধা দেওয়ায় মহিলাকে গুলি করার হুমকি নিয়ে বিতর্কে TMC নেতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে