BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দলে সুযোগের টোপ দিয়ে পাক মহিলা ক্রিকেটারকে যৌন হেনস্তা! অভিযুক্ত কোচ সাসপেন্ড

Published by: Kishore Ghosh |    Posted: June 18, 2022 5:03 pm|    Updated: June 18, 2022 10:15 pm

Pakistan Cricket Board suspends a coach after molestation allegations | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক মহিলা ক্রিকেটারকে যৌন হেনস্তার (Sexual Harassments) অভিযোগ উঠল পাকিস্তানের (Pakistan) এক জাতীয় পর্যায়ের কোচের বিরুদ্ধে। অভিযুক্ত কোচকে সাসপেন্ড করল পিসিবি (PCB)। এই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে পাক ক্রিকেট মহলে। কোচকে সাসপেন্ড করা ছাড়াও অভ্যন্তরীণ তদন্তেরও নির্দেশ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। অভিযোগ প্রমাণিত হল কোচকে আরও কড়া শাস্তির ভাবনা পিসিবি-র।

পাকিস্তানি সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, মুলতানের (Multan) ওই কোচের নাম নদিম ইকবাল (Nadeem Iqbal)। খেলোয়াড় জীবনে সফল পেস বোলার ছিলেন তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে ওয়াকার ইউনিসের সঙ্গে একই দলে অভিষেক হয়েছিল নদিমের। জানা গিয়েছে, তাঁর বিরুদ্ধে পুলিশে অভিযোগ করেছেন পাকিস্তানের রাজ্য ও ক্লাব পর্যায়ের এক মহিলা ক্রিকেটার। নিজের অভিযোগে তিনি জানিয়েছেন, বেশ কয়েক বছর আগে মুলতানে পিসিবির একটি ট্রায়ালে যোগ দিয়েছিলেন। সেই সময় কোচ ছিলেন নদিম। ক্রিকেটার জানিয়েছেন, নদিম তাঁর সঙ্গে আলাপ করে ঘনিষ্ট হওয়ার চেষ্টা করেন। বলেন, দলে সুযোগ দেবেন এবং বোর্ডে কাজেরও ব্যবস্থাও করে দেবেন।

[আরও পড়ুন: এবার ইউক্রেনে আসতে হলে ভিসা লাগবে রুশ নাগরিকদের, ঘোষণা জেলেনস্কির]

এরপর বেশ কয়েকবার নদিম ওই ক্রিকেটারকে যৌন হেনস্তা করেন বলে অভিযোগ। এমনকী বন্ধুদের সঙ্গে নিয়েও একবার ওই ক্রিকেটারকে নির্যাতন করেন। এমনকী হেনস্তার ভিডিও রেকর্ড করে নদিম তাঁকে ব্ল্যাকমেল করতেন বলেও অভিযোগ করেছেন মহিলা ক্রিকেটার। এই অভিযোগের ভিত্তিতে নদিমের বিরুদ্ধে তদন্তের কথা স্বীকার করেছে পিসিবি। নাম প্রকাশে অনিচ্ছুক পাক বোর্ডের এক কর্তার বক্তব্য, “পুলিশি তদন্তের বিষয়টি আমাদের দেখার বিষয় না। আমরা দেখব অভিযুক্ত বাস্তবিক পিসিবি-র চুক্তির শর্তাবলী লঙ্ঘন করে কোনও কাজ করেছেন কিনা। তদন্ত করলেই বিষয়টি জানা যাবে।” আপাতত সাসপেন্ড করা হয়েছে কোচকে। অভিযোগ প্রমাণ হলে আরও কড়া ব্যবস্থা নেওয়া হবে। 

[আরও পড়ুন: নিজের মৃত ছেলের বান্ধবীর সঙ্গে প্রেম, বিতর্কে কিংবদন্তি জার্মান ফুটবলার মাইকেল বালাক]

পাকিস্তানে মহিলা ক্রিকেটারদের যৌন হেনস্তার অভিযোগ নতুন কিছু নয়। এর আগে ২০১৪ সালে পাঁচ মহিলা ক্রিকেটার মুলতান ক্রিকেট ক্লাবের পাঁচ প্রশাসকের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ এনেছিলেন। ওই ক্রিকেটাররা অভিযোগ করেন, পাঁচ প্রশাসক প্রস্তাব দিয়েছিলেন, তাঁদের শয্যাসঙ্গী হলেই দলে সুযোগ দেওয়া হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে