৬ ফাল্গুন  ১৪২৬  বুধবার ১৯ ফেব্রুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দাউদাউ করে আগুন জ্বলেছে অস্ট্রেলিয়ার বিস্তীর্ণ বনাঞ্চলে। সেপ্টেম্বর থেকে শুরু হওয়া সেই ভয়াবহ দাবানলের জেরে পুড়েছে কয়েক লক্ষ একর জমি। ভস্মীভূত প্রচুর বাড়ি-ঘর। ক্ষতি হয়েছে কয়েক’শ কোটি টাকার। বিধ্বংসী দাবানলের গ্রাসে ৫০ কোটি বন্যপ্রাণী। বর্তমানে আগুন নিভলেও হড়পা বান ও ধুলিঝড়ে বিপর্যস্ত বিস্তীর্ণ এলাকা। এমন পরিস্থিতিতে ঘরছাড়া সেই সমস্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন খেলার দুনিয়ার রথী-মহারথীরা। নিজেদের উপার্জনের অর্থ দান করেছেন বিপর্যস্তদের খাতে। অর্থ তুলতে একটি প্রীতি ম্যাচেরও আয়োজন করা হয়েছে। দিন কয়েক আগেই শোনা যাচ্ছিল, সেই ম্যাচে অজি তারকাদের সঙ্গে অংশ নিতে পারেন মহেন্দ্র সিং ধোনি এবং শচীন তেণ্ডুলকর। ক্যাপ্টেন কুল খেলবেন কি না, এখনও স্পষ্ট নয়। তবে মাস্টার ব্লাস্টার যে প্রীতি ম্যাচে যোগ দিচ্ছেন, তা নিশ্চিত হওয়া গেল।

আগামী ৮ ফেব্রুয়ারি ম্যাচটি আয়োজিত হবে। বিগ ব্যাশ লিগের সমাপ্তি হিসেবে খেলা হবে চ্যারিটি ম্যাচটি। যেখানে অংশ নেবেন জাস্টিন ল্যাঙ্গার, অ্যাডাম গিলক্রিস্ট, ব্রেট লি, মাইকেল ক্লার্ক, শেন ওয়ার্নের মতো অজি কিংবদন্তিরা। আর তাঁদের পাশেই দেখা যাবে ‘ক্রিকেট ঈশ্বর’কে। শচীনের পাশাপাশি ম্যাচে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন জামাইকান কিংবদন্তি কোর্টনি ওয়ালসও। ম্যাচের পোশাকি নাম বুশফায়ার ক্রিকেট ব্যাশ। এই ম্যাচ থেকে প্রাপ্ত সমস্ত অর্থ চলে যাবে ক্ষতিগ্রস্তদের খাতে।

[আরও পড়ুন: ৪১ রানে জাপানকে গুটিয়ে দিয়ে বিশ্বকাপে বড় জয় ভারতের, নজর কাড়লেন রবি]

দুই দলের নেতৃত্বে থাকবেন রিকি পন্টিং এবং শেন ওয়ার্ন। তাহলে শচীন কোন দলের হয়ে মাঠে নামবেন? না, কোনও দলের হয়েই খেলবেন না তিনি। আসলে এই ম্যাচে কোচের ভূমিকায় দেখা যাবে লিটল মাস্টারকে। পন্টিংয়ের দলের কোচ হচ্ছেন তিনি। উলটোদিকে টেস্ট ক্রিকেটে প্রথম ৫০০ উইকেটের মালিক ওয়ালসের তত্ত্বাবধানে খেলবে ওয়ার্নের দল।

এমন একটি ম্যাচের আয়োজন করে আপ্লুত ক্রিকেট অস্ট্রেলিয়া প্রধান কেভিন রবার্টস। তিনি বলেন, “শচীন ও কোর্টনিকে আমাদের সঙ্গে পেয়ে আমরা গর্বিত। তাঁরাও অস্ট্রেলিয়ার পাশে দাঁড়িয়েছেন। সেই স্পেশ্যাল দিনের অপেক্ষায় রয়েছি আমরা।”

[আরও পড়ুন: টানা তিন ম্যাচে হারের জের! ইস্টবেঙ্গল কোচের পদ থেকে ইস্তফা আলেজান্দ্রোর]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং