২১ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ৮ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইডেনে দাদার দিল্লির বিরুদ্ধে আজ বদলার ম্যাচে নামছে কেকেআর

Published by: Subhajit Mandal |    Posted: April 12, 2019 3:01 pm|    Updated: April 12, 2019 3:01 pm

KKR looking for revenge against Delhi Capitals today

স্টাফ রিপোর্টার: দাদা একটা টিকিট হবে? না এই প্রশ্ন বুধ ও বৃহস্পতিবার শুধু শহরের ময়দানে ঘুরেছে তা নয়, অনেক আগে থেকেই শুরু হয়েছে। এমনকি শুক্রবার সকালে বাস, ট্রেনে এক প্রশ্ন। ইডেনে নাইট রাইডার্সের বিরুদ্ধে নামছে দিল্লি ক্যাপিটালস। ফের এক রাসেল ঝড়ের প্রহর গোনা শুরু করে দিয়েছে শহরবাসী।

[আরও পড়ুন: ক্লান্তির জেরে বিমানবন্দরের মেঝেতেই শুয়ে পড়লেন ধোনি, ভাইরাল ছবি]

বিশেষজ্ঞদের বিচারে কলকাতা নাইটরাইডার্স মানে এখন ওয়ান ম্যান আর্মি। সেই ওয়ান ম্যান আর কেউ নন, ক্যারিবিয়ান দৈত্য আন্দ্রে রাসেল। ইডেনে শেষ ক’টি ম্যাচে যাঁর ব্যাটে ঝড় উঠেছে। বিশাল বিশাল ছক্কায় ভরা ইনিংস স্বস্তি দিয়েছে কেকেআর শিবিরকে। দিল্লি ম্যাচের আগে তাই যাবতীয় আগ্রহের কেন্দ্রে রাসেল। বলা হল না, ক্রিকেট প্রেমীদের মুখে বদলার ম্যাচ বিষয়ক প্রসঙ্গ উঠছে।

কেন বদলা? দিল্লির ফিরোজ শাহ কোটলায় প্রথম ম্যাচে হেরেছে নাইট রাইডার্স। সেই ম্যাচেও রাসেল ঝড় উঠেছিল। কিন্তু সুপার ওভারে রাবাদার দুর্দান্ত ইয়র্কারে ভর করে ম্যাচ জিতে নেয় দিল্লি। ইডেনে বদলার ম্যাচে নাইটরা কি করে সেটাই দেখার। তবে দিল্লিও যে চুপ করে বসে নেই। ম্যাচের আগেই ক্রিস মরিস নামের এক দক্ষিণ আফ্রিকান হুংকার দিয়ে রেখেছেন, ইডেনেই কেকেআরকে হারিয়ে পুরো পয়েন্ট পেতে চায় দিল্লি।

[আরও পড়ুন: ভারতের রাস্তা নিয়ে টুইট, নেটদুনিয়ায় রোষের মুখে মাইকেল ভন]

যে রাসেলকে নিয়ে এত উত্তেজনা তিনি কি করছেন? বৃহস্পতিবার রাত প্রায় দু’টো। গোটা শহর যখন ঘুমিয়ে পড়েছে আন্দ্রে দ্য জায়েন্ট তখন শরীর ঘামাতে ব্যস্ত। কেকেআরের অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে এক ভিডিও দেওয়া হয়েছে। যেখানে দেখানো হয়েছে ওই মধ্যরাতে দৌড়ে চলেছেন রাসেল। না মাঠে নয়, ট্রেড মিলে। একা। সতীর্থদের ছাড়াই।

এই শহরের মানুষের এই ম্যাচ ঘিরে উত্তেজনা থাকার আরও একটা কারণ আছে। সৌরভ গঙ্গোপাধ্যায়। কেকেআরের প্রাক্তন অধিনায়ক এবং বর্তমান দিল্লি টিমের মেন্টর। অর্থাৎ সৌরভ আজ নিজের মাঠে কেকেআরের বিরুদ্ধে নামবেন। বসবেন বিপক্ষ ডাগ আউটে, কোচ রিকি পন্টিংয়ের সঙ্গে।
ম্যাচের আগে দুই টিমের আলোচনার বিষয় ইডেনের উইকেট। কুলদীপ যাদব আগের দিন বলেছেন, ইডেনের উইকেট এখন স্পিনার-সহায়ক নয়। কারণ এখানে আর বল ঘোরে না। জানা গিয়েছে বৃহস্পতিবার উইকেট দেখে নাইট স্পিনাররা না কি আঁতকে উঠেছেন। কেন? ঘরের মাঠে না কি এমন উইকেট বানানো হয়েছে যেখানে স্পিনাররা কোনও সুবিধা পাবেন না। তবে স্ট্রোক প্লেয়ার ও পেসাররা সুবিধা পাবেন। হতে পারে নাইট ক্রিকেটাররা চিন্তায় থাকবেন। একজন বাদে। আন্দ্রে রাসেল। যিনি স্পিন নয়, পেসটাই পছন্দ করেন বেশি। তাহলে ব্যাপারটা কি দাঁড়াল? আবার দিল্লি ক্যাপিটালস বনাম রাসেল!

[আরও পড়ুন: কোহলির মুকুটে নয়া পালক, ফের পেলেন বিশ্বসেরার খেতাব]

এদিকে, দিল্লি ক্যাপিটালসের সঙ্গে আরও এক বঙ্গসন্তানের নাম জড়ানোটা সময়ের অপেক্ষা। নিলামে দল না পেলেও, দিল্লি ক্যাপিটালসের হয়ে ট্রায়াল দিয়েছেন মনোজ তিওয়ারি। সব ঠিক থাকলে দিল্লি ক্যাপিটালস টিমে তাঁর ঢুকে পড়া এখন সময়ের অপেক্ষা। আসলে দিল্লি টিমে তরুণ ভারতীয় ক্রিকেটারদের অনেকে চোট সমস্যায় ছিটকে যাচ্ছেন। তাদের পরিবর্ত হিসেবেই মনোজের দলে ঢোকা কার্যত নিশ্চিত।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে