BREAKING NEWS

৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

ভয়াবহ শুট আউট ব্রাজিলের রিও ডি জেনেইরোতে, এক পুলিশকর্মী-সহ মৃত ২৫

Published by: Abhisek Rakshit |    Posted: May 7, 2021 9:54 am|    Updated: May 7, 2021 12:46 pm

Brazil: At least 25 killed in drug gun battle in Rio | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তপ্ত ব্রাজিলের (Brazil) অন্যতম জনপ্রিয় শহর রিও ডি জেনেইরো (Rio de Janeiro)। বৃহস্পতিবার রক্তে ভেসে গেল রিওর অন্তর্গত জাকেয়ারজিনহোর রাস্তাঘাট। পুলিশ এবং গ্যাংস্টারদের মধ্যে গুলির লড়াইয়ে প্রাণ গেল এক পুলিশকর্মী-সহ ২৫ জনের। মৃতদের মধ্যে যেমন দুষ্কৃতীরা রয়েছে, তেমনই কয়েকজন সাধারণ মানুষের থাকার আশঙ্কাও করা হচ্ছে। তবে ইতিমধ্যে এই ঘটনা তীব্র আলোড়ন ফেলেছে বিশ্বজুড়ে। নিন্দায় মুখর হয়েছে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল-সহ বেশ কিছু মানবাধিকার সংগঠনও।

ব্রাজিল তথা একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, রিওর ওই এলাকা মাদক পাচারকারীদের স্বর্গরাজ্য। এমনকী ওই গ্যাংস্টারদের বিরুদ্ধে খুন, অপহরণের মতো গুরুতর অভিযোগও রয়েছে। তবে ঘিঞ্জি এলাকা হওয়ায় পুলিশ খুব বেশি অভিযান চালাতেই পারত না। তবে এদিন গোপনসূত্রে গ্যাংস্টারদের উপস্থিতির খবর পেয়ে বিশাল পুলিশবাহিনী গোটা এলাকা ঘিরে ফেলে। এমনকী হেলিকপ্টারেও টহলদারি শুরু হয়। পুলিশের উপস্থিতি টের পেয়েই এলাকা ছেড়ে পালাতে শুরু করে দুষ্কৃতীরা। তখনই শুরু হয় গুলির লড়াই। এই ঘটনাতেই মোট ২৫ জনের মৃত্যুর ঘটনা ঘটেছে। আহত আরও অনেকেই। তবে আহত এবং নিহতদের মধ্যে কয়েকজন সাধারণ মানুষও রয়েছে বলে খবর।

[আরও পড়ুন: ‘কোভিড টিকার স্বত্ব তুলে নেওয়া হোক’, ভারতের পাশে দাঁড়িয়ে সওয়াল আমেরিকার]

এই ঘটনার পর থেকেই গোটা এলাকা রীতিমতো উত্তপ্ত। অনেক বাসিন্দাই বসতবাড়ি ছেড়ে অন্যত্র যাওয়ার পরিকল্পনা করছেন। এদিকে, ইতিমধ্যে ঘটনার দায় পুলিশের, এমন অভিযোগ তুলে সোচ্চার হয়েছে বিভিন্ন মানবাধিকার সংগঠন। যদিও ঘটনায় মারা গিয়েছেন আন্দ্রে লিওনার্দো দে মেলো ফ্রিয়াস নামে এক পুলিশকর্মী। তাঁকে সোশ্যাল মিডিয়ায় শেষ শ্রদ্ধাও জানিয়েছেন তাঁর সহকর্মীরা। প্রসঙ্গত, অন্যান্য অঞ্চলের তুলনায় ব্রাজিলের এই শৈলশহরটি নানান অপরাধের জন্য কুখ্যাত। এর আগে ২০০৭ সালের একটি শুটআউটে ১৯ জন মারা গিয়েছিল। কিন্তু এদিনের ঘটনা তাকেও ছাপিয়ে গেল।

[আরও পড়ুন: এসে গেল ‘স্পুটনিক লাইট’! দু’টি নয়, এবার একটি ডোজের টিকায় অনুমোদন রাশিয়ার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement